'আল্লাহ হু আকবর' ধ্বনী দিয়ে ঝাঁপিয়ে পড়ল আততায়ী, প্যারিসে জঙ্গিহামলায় নিহত ১

ঘটনার দায় স্বীকার করেছে কুখ্যাত জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটস। আইএস ঘনিষ্ঠ সংবাদসংস্থা আমাক-এর তরফে জানানো হয়েছে, 'প্যারিসের হামলাকারী ইসলামিক স্টেটসের এক যোদ্ধা। ইসলামিক স্টেটকে নিশ্চিহ্ন করতে হামলা আরও জোরদার করতে ফ্রান্সের ঘোষণার বিরোধিতার পালটা হিসাবে এই হামলা চালানো হয়েছে।' 

Updated By: May 13, 2018, 10:55 AM IST
'আল্লাহ হু আকবর' ধ্বনী দিয়ে ঝাঁপিয়ে পড়ল আততায়ী, প্যারিসে জঙ্গিহামলায় নিহত ১

ওয়েব ডেস্ক: ফ্রান্সের রাজধানী প্যারিসে ফের জঙ্গিহামলা। শনিবার রাতে মধ্য প্যারিসে ছুরি হামলা চালায় এক আততায়ী। 'আল্লাহ হু আকবর' ধ্বনী দিয়ে পথচারীদের ওপর ওই ব্যক্তি ঝাঁপিয়ে পড়ে বলে জানা গিয়েছে। ঘটনায় ১ জনের মৃত্যু হয়েছে। আহত ৪। তবে কয়েকটি সংবাদমাধ্যমের তরফে দাবি করা হয়েছে মৃতের সংখ্যা ২। ঘটনার দায় স্বীকার করেছে আইএস।

প্যারিস পুলিস সূত্রের খবর, পালটা গুলিতে মৃত্যু হয়েছে জঙ্গিটির। ঘটনাকে সন্ত্রাসবাদী হামলা বলে উল্লেখ করে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁ বলেন, 'ফের একবার রক্তের দাম দিল ফ্রান্স'। চিনা সংবাদসংস্থা শিনহুয়া জানিয়েছে, শনিবার রাতে ঘটনাটি ঘটে প্যারিসের অপেরা এলাকায়। এই এলাকায় বেশ কয়েকটি নামি পানশালা, রেস্তোরাঁ ও প্রেক্ষাগৃহ রয়েছে। ফলে এলাকায় প্রচুর জনসমাগম হয়। ঘটনার পর এলাকা ঘিরে ফেলে পুলিস। 

পাকিস্তানি জঙ্গিরাই মুম্বইয়ে হামলা চালিয়েছিল, কবুল নওয়াজ শরিফের

ঘটনার দায় স্বীকার করেছে কুখ্যাত জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটস। আইএস ঘনিষ্ঠ সংবাদসংস্থা আমাক-এর তরফে জানানো হয়েছে, 'প্যারিসের হামলাকারী ইসলামিক স্টেটসের এক যোদ্ধা। ইসলামিক স্টেটকে নিশ্চিহ্ন করতে হামলা আরও জোরদার করতে ফ্রান্সের ঘোষণার বিরোধিতার পালটা হিসাবে এই হামলা চালানো হয়েছে।' তবে এদিনের জঙ্গিটি যে তাদেরই সদস্য তার কোনও প্রমাণ পেশ করতে পারেনি আইএস।

হামলাকারীকে খতম করায় প্যারিস পুলিসের সাহসিকতাকে বাহবা দিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট।