ফের জঙ্গি নিশানায় ফ্রান্স, বৃহস্পতিবার রাতে চ্যাম্প এলিসিসের সামনে হামলা চালাল এক বন্দুকবাজ

ফের জঙ্গি নিশানায় ফ্রান্স । রবিবার প্রেসিডেন্ট নির্বাচনের আগে বৃহস্পতিবার রাতে চ্যাম্প এলিসিসের সামনে হামলা চালাল এক বন্দুকবাজ । নিহত হলেন এক নিরাপত্তা কর্মী। পরে পুলিসের গুলিতে নিহত ওই বন্দুকবাজও। জঙ্গিগোষ্ঠী IS-এর দাবি, এ হামলার পিছনে রয়েছে তাদেরই এক যোদ্ধা । গতকাল স্থানীয় সময় রাত নটা নাগাদ চ্যাম্প এলিসিসের অদূরে একটি পুলিস বাস লক্ষ্য করে গুলি চালানো শুরু করে ওই বন্দুকবাজ । ঘটনাস্থলেই মারা যান এক নিরাপত্তাকর্মী । আহত হন বেশ কয়েকজন। এর মধ্যে একজন মহিলা পর্যটকও আছেন। এলোপাথাড়ি গুলি চালানোর পর পালিয়ে যাওয়ার চেষ্টা করে ওই বন্দুকবাজ। তখনই বন্দুকবাজকে লক্ষ্য করে পাল্টা গুলি চালাতে শুরু করেন নিরাপত্তাকর্মীরা। মৃত্যু হয় বন্দুকবাজেরও। মনে করা হচ্ছে, পৃথিবী বিখ্যাত পর্যটন কেন্দ্র চ্যাম্প এলিসিসই টার্গেট ছিল জঙ্গিদের। ঘটনার পরই পর্যটকদের নিরাপদে বের করে আনা হয় চ্যাম্প এলিসিস থেকে। এরপরই চ্যাম্প এলিসিস বন্ধ করে দেওয়া হয়েছে।

Updated By: Apr 21, 2017, 08:44 AM IST
ফের জঙ্গি নিশানায় ফ্রান্স, বৃহস্পতিবার রাতে চ্যাম্প এলিসিসের সামনে হামলা চালাল এক বন্দুকবাজ

ওয়েব ডেস্ক: ফের জঙ্গি নিশানায় ফ্রান্স । রবিবার প্রেসিডেন্ট নির্বাচনের আগে বৃহস্পতিবার রাতে চ্যাম্প এলিসিসের সামনে হামলা চালাল এক বন্দুকবাজ । নিহত হলেন এক নিরাপত্তা কর্মী। পরে পুলিসের গুলিতে নিহত ওই বন্দুকবাজও। জঙ্গিগোষ্ঠী IS-এর দাবি, এ হামলার পিছনে রয়েছে তাদেরই এক যোদ্ধা । গতকাল স্থানীয় সময় রাত নটা নাগাদ চ্যাম্প এলিসিসের অদূরে একটি পুলিস বাস লক্ষ্য করে গুলি চালানো শুরু করে ওই বন্দুকবাজ । ঘটনাস্থলেই মারা যান এক নিরাপত্তাকর্মী । আহত হন বেশ কয়েকজন। এর মধ্যে একজন মহিলা পর্যটকও আছেন। এলোপাথাড়ি গুলি চালানোর পর পালিয়ে যাওয়ার চেষ্টা করে ওই বন্দুকবাজ। তখনই বন্দুকবাজকে লক্ষ্য করে পাল্টা গুলি চালাতে শুরু করেন নিরাপত্তাকর্মীরা। মৃত্যু হয় বন্দুকবাজেরও। মনে করা হচ্ছে, পৃথিবী বিখ্যাত পর্যটন কেন্দ্র চ্যাম্প এলিসিসই টার্গেট ছিল জঙ্গিদের। ঘটনার পরই পর্যটকদের নিরাপদে বের করে আনা হয় চ্যাম্প এলিসিস থেকে। এরপরই চ্যাম্প এলিসিস বন্ধ করে দেওয়া হয়েছে।

সংবাদ সংস্থা অ্যামাক-এ বিবৃতি দিয়ে জঙ্গি সংগঠন IS দাবি করেছে, আবু ইয়ুসুফ আল বালজিকি নামে তাঁদেরই এক যোদ্ধা এই হামলা চালিয়েছে। ফ্রান্স পুলিসের দাবি, ওই ব্যক্তির পরিচয় মিলেছে এবং তা খতিয়ে দেখা হচ্ছে। জানা গিয়েছে, আগেও এই বন্দুকবাজ হামলা চালায় পুলিসকর্মীদের ওপর। ধরাও পড়ে। পরে ছাড়া পেয়ে যায়। কট্টর মুসলিম উগ্রপন্থামূলক কাজকর্মে চিহ্নিত ছিল সে। ঘটনার পরই নিরাপত্তা জোরদার করা হয়েছে গোটা ফ্রান্স জুড়েই। আজ সকালে নিরাপত্তা পর্যালোচনায় বৈঠক ডেকেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদে। ঘটনার শোকপ্রকাশ করেছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

.