বিধ্বংসী মেজাজে পরভেজ মুশারফ

ফের বিস্ফোরক মন্তব্য করলেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পরভেজ মুশারফ। জাতীয় স্বার্থেই পাক সরকারের পক্ষে হক্কানি নেটওয়ার্কের পরিকাঠামো ধবংস করা সম্ভব নয় । এই সহজ সত্য মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে কবুল করুক পাকিস্তান। এমনই বিস্ফোরক মন্তব্য করেছেন মুশারফ।

Updated By: Sep 30, 2011, 10:58 PM IST

ফের বিস্ফোরক মন্তব্য করলেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পরভেজ মুশারফ। জাতীয় স্বার্থেই পাক সরকারের পক্ষে হক্কানি নেটওয়ার্কের পরিকাঠামো ধবংস করা সম্ভব নয় ।
এই সহজ সত্য মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে কবুল করুক পাকিস্তান। এমনই বিস্ফোরক মন্তব্য করেছেন মুশারফ। শুধু তাই নয়,মোল্লা ওমর পাকিস্তানের নিয়ন্ত্রণের বাইরে বলেও মন্তব্য করেছেন তিনি । পাক সেনা সদরের অদূরে লাদেনের গোপন ঘাটি খুঁজে পাওয়া থেকেই পাক মার্কিন সম্পর্কে চাপানউতোর শুরু।সম্পর্ক তিক্ত হয়েছে সন্ত্রাস ইস্যুকে ঘিরেই। কাবুলে মার্কিন দূতাবাসে হামলায় হক্কানি নেটওয়ার্কের নাম উঠে এসেছে।মার্কিন সেনার জয়েন্ট চিফস অফ স্টাফ কমিটির চেয়ারম্যান মাইক মুলেন হক্কানি গোষ্ঠীকে মদত দেওয়ার অভিযোগে সরাসরি বিঁধেছেন পাকিস্তানকে।একের পর এক মার্কিন আক্রমণের মুখে পড়ে পাল্টা জবাব দিয়েছে পাকিস্তান ও। কিন্তু ঠিক এই সময়েই ঘরের মাটিতে এবার মুখ পুড়ল গিলানি প্রশাসনের। প্রাক্তন পাক প্রেসিডেন্ট পারভেজ মুশারফ কবুল করেছেন, হক্কানি গোষ্ঠীকে নির্মূল করা পাকিস্তানের উচিত নয়।
জাতীয় স্বার্থেই পাকিস্তানের হক্কানি নেটওয়ার্ক বজায় রাখা জরুরি বলেও মন্তব্য করেছেন মুশারফ। মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে পাক সরকারের এই সত্য স্বীকার করে নেওয়া উচিত বলেও মনে করেন প্রাক্তন পাক প্রেসিডেন্ট। ঠিক এই কারণেই উত্তর ওয়াজিরিস্তানে হাক্কানি গোষ্ঠীর বিরুদ্ধে সক্রিয় নয় পাক প্রশাসন।
মোল্লা ওমর সম্পর্কেও মুখ খুলেছেন মুশারফ। মোল্লা ওমরের ওপর পাকিস্তানের কোনও নিয়ন্ত্রণ নেই বলেই জানিয়েছেন তিনি।
মুশারফের এই মন্তব্যের জেরে ঘরে বাইরে ফের চাপের মুখে পাক প্রশাসন।

.