টেক অফের কয়েক মিনিটের মধ্যেই কৃষ্ণ সাগরে ভেঙে পড়ল রুশ বিমান

ক্রিসমাস ডে। ফুল সেলিব্রেশন মোডে গোটা বিশ্ব। বাদ নেই ভিনদেশে মোতায়েন সেনারাও। সিরিয়ার রুশ সেনাঘাঁটিতে বর্ষশেষের অনুষ্ঠান। সেখানেই যাচ্ছিলেন রুশ সেনার বিখ্যাত অ্যালেক্সান্দ্রভ কয়ার বা রেড আর্মি কয়ারের সদস্যরা। কিন্তু মাঝ আকাশে মর্মান্তিক দুর্ঘটনা।রবিবার ভোরে দক্ষিণ রাশিয়ার অ্যাডলার বিমানবন্দর থেকে রওনা দেয় রুশ সেনার TU -154 বিমান। কিন্তু টেক অফের কয়েক মিনিটের মধ্যেই বিপত্তি। রাডার থেকে উধাও হয়ে যায় বিমান। কোনও বিপদসঙ্কেত না এলেও, আধঘণ্টার মধ্যেই আসে মর্মান্তিক খবর। ভেঙে পড়েছে বিমান।উপকূল শহর সোচির কাছে কৃষ্ণ সাগরে ভেঙে পড়ে রুশ বিমান। বিমানে ৯২জন যাত্রী ছিলেন। তাঁদের মধ্যে ৬৪জন রেড আর্মি কয়ারের সদস্য।ছিলেন ৯জন সাংবাদিক।দুর্ঘটনাগ্রস্ত বিমানে ছিলেন বিখ্যাত রুশ চিকিত্‍সক ও মানবাধিকার কর্মী এলিজাভেটা গ্লিঙ্কা। সিরিয়ার রুশ সেনা ঘাঁটির কাছে একটি হাসপাতালের জন্য ওষুধ নিয়ে যাচ্ছিলেন তিনি।

Updated By: Dec 25, 2016, 06:56 PM IST
টেক অফের কয়েক মিনিটের মধ্যেই কৃষ্ণ সাগরে ভেঙে পড়ল রুশ বিমান

ওয়েব ডেস্ক: ক্রিসমাস ডে। ফুল সেলিব্রেশন মোডে গোটা বিশ্ব। বাদ নেই ভিনদেশে মোতায়েন সেনারাও। সিরিয়ার রুশ সেনাঘাঁটিতে বর্ষশেষের অনুষ্ঠান। সেখানেই যাচ্ছিলেন রুশ সেনার বিখ্যাত অ্যালেক্সান্দ্রভ কয়ার বা রেড আর্মি কয়ারের সদস্যরা। কিন্তু মাঝ আকাশে মর্মান্তিক দুর্ঘটনা।রবিবার ভোরে দক্ষিণ রাশিয়ার অ্যাডলার বিমানবন্দর থেকে রওনা দেয় রুশ সেনার TU -154 বিমান। কিন্তু টেক অফের কয়েক মিনিটের মধ্যেই বিপত্তি। রাডার থেকে উধাও হয়ে যায় বিমান। কোনও বিপদসঙ্কেত না এলেও, আধঘণ্টার মধ্যেই আসে মর্মান্তিক খবর। ভেঙে পড়েছে বিমান।উপকূল শহর সোচির কাছে কৃষ্ণ সাগরে ভেঙে পড়ে রুশ বিমান। বিমানে ৯২জন যাত্রী ছিলেন। তাঁদের মধ্যে ৬৪জন রেড আর্মি কয়ারের সদস্য।ছিলেন ৯জন সাংবাদিক।দুর্ঘটনাগ্রস্ত বিমানে ছিলেন বিখ্যাত রুশ চিকিত্‍সক ও মানবাধিকার কর্মী এলিজাভেটা গ্লিঙ্কা। সিরিয়ার রুশ সেনা ঘাঁটির কাছে একটি হাসপাতালের জন্য ওষুধ নিয়ে যাচ্ছিলেন তিনি।

আরও পড়ুন লগান মোটেই আমির খানের সেরা সিনেমা নয়, বললেন সলমন খান

কৃষ্ণ সাগরে জোরদার তল্লাশি চলছে। সমুদ্র থেকে ভেঙে পড়া বিমানের কয়েকটি অংশ উদ্ধার হয়েছে। উদ্ধার হয়েছে কয়েকটি মৃতদেহ। উদ্ধারকাজের নিয়মিত খবর নিচ্ছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বিমান ভেঙে পড়ার কারণ এখনও স্পষ্ট নয়। যান্ত্রিক ত্রুটি বা পাইলটের কোনও ভুল হয় কিনা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার তদন্ত শুরু করেছে রুশ সেনা। এছাড়াও প্রেসিডেন্ট পুতিনের নির্দেশে প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভের নেতৃত্বে গঠিত হয়েছে তদন্ত কমিশন।

আরও পড়ুন  সানি লিওনে, করিনা কাপুরদের ক্রিসমাস সেলিব্রেশন