বার্সেলোনায় সন্ত্রাসবাদী হামলার পর ভ্যানের চালককে হন্যে হয়ে খুঁজছে পুলিশ

Updated By: Aug 18, 2017, 10:15 AM IST
বার্সেলোনায় সন্ত্রাসবাদী হামলার পর ভ্যানের চালককে হন্যে হয়ে খুঁজছে পুলিশ

ওয়েব ডেস্ক : বার্সেলোনায় হামলার দায় স্বীকার করেছে আইসিস। ওই ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে। যার মধ্যে একজন স্পেনের অন্যজন মরক্কোর বাসিন্দা বলে জানা যাচ্ছে। তবে, বার্সেলোনার লাস রাম্বলাসের যে ভ্যানটি বৃহস্পতিবার হুড়মুড়িয়ে ঢুকে হামলা চালায়, সেই চালকের খোঁজ শুরু করেছে পুলিশ। জানা যাচ্ছে, হামলার পর পরই ওই ব্যক্তি মুহূর্তে সেখান থেকে চম্পট দেয়। জানা যাচ্ছে, রেস্তোরাঁয় হামলার সময় জঙ্গিরা ‘এক্সপ্লোসিভ বেল্ট’ পরে হাজির হয় সেখানে।

এদিকে বার্সেলোনা হামলার দায় স্বীকারের পর পরই আইসিসের তরফে জানানো হয়েছে, বার্সেলোনায় তাদের ‘যোদ্ধারা’ হামলা চালিয়েছে। তবে আইসিসের ওই দাবিকে ইতিমধ্যেই খতিয়ে দেখা শুরু করেছে প্রশাসন। স্পেনের প্রধানমন্ত্রী মারিয়ানো রাজয় জানিয়েছেন, সন্ত্রাসবাদী হামলায় নিহতদের শ্রদ্ধা জানিয়ে ৩ দিনের শোক পালন করা হবে দেশ জুড়ে। যারা হামলা চালিয়ে নারকীয় কাজ করেছে জঙ্গিরা। নিহত ও আহতদের পরিবারের পাশে গোটা দেশের মানুষ রয়েছেন বলেও প্রশাসনের তরফে প্রকাশ করা হয়েছে বিবৃতি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও ওই হামলার কড়া নিন্দা করেছেন। বার্সেলোনা সহ গোটা স্পেনের মানুষের পাশে মার্কিন যুক্তরাষ্ট্র সব সময় রয়েছে এবং সাহায্যের জন্যও প্রস্তুত বলে আশ্বাস দিয়েছেন ট্রাম্প।