'ট্রাম্প কলে' অভিনন্দিত মোদী

সাত সকালে মোবাইল বেজে উঠল নরেন্দ্র মোদীর। কল রিসিভ করতেই ফোনের ওপারে চেনা গলা...ডোনাল্ড জন ট্রাম্প। মোদী খানিকটা অবাক, কিছু না বলে কয়ে হঠাত্‍ খোদ মার্কিন প্রেসিডেন্টের ফোন কল! তাহলে কি কোন 'এমার্জেন্সি'!

Updated By: Mar 28, 2017, 01:13 PM IST
'ট্রাম্প কলে' অভিনন্দিত মোদী

ওয়েব ডেস্ক: সাত সকালে মোবাইল বেজে উঠল নরেন্দ্র মোদীর। কল রিসিভ করতেই ফোনের ওপারে চেনা গলা...ডোনাল্ড জন ট্রাম্প। মোদী খানিকটা অবাক, কিছু না বলে কয়ে হঠাত্‍ খোদ মার্কিন প্রেসিডেন্টের ফোন কল! তাহলে কি কোন 'এমার্জেন্সি'!

তবে ভারতের প্রধানমন্ত্রীকে বেশীক্ষণ উত্‍কণ্ঠা ও বিস্ময়ের মধ্যে রাখেননি মার্কিন প্রেসিডেন্ট। ফোনের ওপার থেকে ভেসে এল "কনগ্রাচুলেশনস..."। কিন্তু হঠাত্‍ "কনগ্রাচুলেশনস" কেন? অল্প সময়ের ব্যবধানে কেটে গেল মোদীর সেই খটকাও, ভারতে সদ্যসমাপ্ত পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে মোদীর দলের 'অসাধারণ' সাফল্যের কারণেই তাঁকে শুভেচ্ছা জানাতে ফোন করেছেন মার্কিন প্রেসিডেন্ট। ফোনালাপের এই সম্পূর্ণ পর্বটি সামনে এনেছেন মার্কিন প্রেস সচিব সেয়ান স্পাইসার। আরও জানা গেছে যে ট্রাম্প ও মোদী উভয় উভয়কেই নিজের দেশে আমন্ত্রণ জানিয়েছেন।

উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, মণিপুর এবং গোয়াতে সরকার গড়ার জন্য যেমন ট্রাম্পের পক্ষ থেকে অভিনন্দিত হয়েছেন নরেন্দ্র মোদী, ঠিক তেমনই নির্বাচনী সাফল্যের জন্য মার্কিন রাষ্ট্রপতি শুভেচ্ছা জানিয়েছেন জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলকেও। কূটনৈতিক মহলের মতে, ট্রাম্পের এই ফোনকল থেকেই বোঝা যাচ্ছে যে আন্তর্জাতীক মঞ্চে ভারতের সঙ্গে সুসম্পর্ক রক্ষা করার জন্য কতটা 'উত্‍সাহী' ট্রাম্পের আমেরিকা। (আরও পড়ুন- গিলগিট-বাল্টিস্তান ভারতের অবিচ্ছেদ্য অংশ, প্রস্তাব পাশ ব্রিটিশ পার্লামেন্টে)