হিন্দিভাষী জিতেন্দ্র তিওয়ারিকে আসানসোলের মেয়র করে বিধানসভায় ভালো ফলের আশায় তৃণমূল

আসানসোলের মেয়র ও ডেপুটি মেয়র নির্বাচনে হিন্দিভাষী ও  সংখ্যালঘু ভোটব্যাঙ্ককেই প্রাধান্য দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মেয়র পদে জিতেন্দ্র তিওয়ারির নাম প্রস্তাব করেন প্রাক্তন মেয়র তাপস ব্যানার্জি। আর তাতেই সিলমোহর দেন তৃণমূল নেত্রী। মহিলা ও সংখ্যালঘু মুখ তবাসুম আরাকে ডেপুটি মেয়র করা হয়েছে।ছবারের কাউন্সিলর অমরনাথ চ্যাটার্জি চেয়ারম্যান হচ্ছেন।

Updated By: Oct 13, 2015, 10:30 PM IST
হিন্দিভাষী জিতেন্দ্র তিওয়ারিকে আসানসোলের মেয়র করে বিধানসভায় ভালো ফলের আশায় তৃণমূল

ওয়েব ডেস্ক: আসানসোলের মেয়র ও ডেপুটি মেয়র নির্বাচনে হিন্দিভাষী ও  সংখ্যালঘু ভোটব্যাঙ্ককেই প্রাধান্য দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মেয়র পদে জিতেন্দ্র তিওয়ারির নাম প্রস্তাব করেন প্রাক্তন মেয়র তাপস ব্যানার্জি। আর তাতেই সিলমোহর দেন তৃণমূল নেত্রী। মহিলা ও সংখ্যালঘু মুখ তবাসুম আরাকে ডেপুটি মেয়র করা হয়েছে।ছবারের কাউন্সিলর অমরনাথ চ্যাটার্জি চেয়ারম্যান হচ্ছেন।

২০১৬-র বিধানসভা ভোটকে সামনে রেখে হিন্দিভাষী ও সংখ্যালঘু ভোটব্যাঙ্কের পক্ষেই আস্থা রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আসানসোলের মেয়র কে হবেন তা নিয়ে জল্পনা ছিলই।  মলয় ঘটক ও তাপস ব্যানার্জি গোষ্ঠীর অর্ন্তদ্বন্দ্বে কোনও রাখঢাক নেই । শেষ পর্যন্ত অবশ্য মলয় ঘটকের ভাই অভিজিত ঘটককে বাইপাস করে মেয়রের কুর্সিতে বসছেন তাপস ব্যানার্জি ঘনিষ্ঠ জিতেন্দ্র তিওয়ারি।

সংখ্যালঘু ও মহিলা মুখ হিসাবে ডেপুটি মেয়র করা হচ্ছে তবাসুম আরাকে। চেয়ারম্যান হচ্ছেন অমরনাথ চ্যাটার্জি।

কে এই জিতেন্দ্র তিওয়ারি?

গত পুরবোর্ডে  চেয়ারম্যান ছিলেন জিতেন্দ্র তিওয়ারি। লোকসভা ভোটেও বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়কে প্রচারে যথেষ্ট বেগ দিয়েছিলেন জিতেন্দ্র ।

কে অমরনাথ চ্যাটার্জি?

গত পুরবোর্ডে ডেপুটি মেয়র ছিলেন অমরনাথ চ্যাটার্জি। ছবারের কাউন্সিলর। আসানসোল উত্তরে হিন্দিভাষী এলাকায় যথেষ্ট প্রভাব রয়েছে। পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়েরও ঘনিষ্ঠ।

কেন কোণঠাসা মলয় ঘটক?

লোকসভা ভোটে দোলা সেনের হারের পর থেকেই তৃণমূল নেত্রীর বিরাগভাজন হন মলয় ঘটক। সদ্য সমাপ্ত পুর নির্বাচনে আসানসোল উত্তর বিধানসভা এলাকায় ১২টি ওয়ার্ড  হাতছাড়া তৃণমূলের । নির্দল হয়ে দাঁড়িয়ে দুটি আসনে জিতেছেন দুই বিক্ষুদ্ধ তৃণমূল প্রার্থী। সূত্রের খবর, মেয়র পারিষদের পদও পাবেন না মলয় ঘটক ঘনিষ্ঠরা। যদিও জিতেন্দ্র নিজে অবাঙালি ভোটব্যাঙ্কের তত্ত্ব খারিজ করেছেন।