শিশু অধিকার সুরক্ষিত করতে নড়েচড়ে বসেছে কেন্দ্র

শিশু অধিকার সুরক্ষিত করতে নড়েচড়ে বসেছে কেন্দ্র।  উত্তর চব্বিশ পরগনার জেলা শাসকের অফিসে স্বাস্থ্য দফতর, পুলিস আধিকারিক ও জেলা শাসককে সঙ্গে নিয়ে প্রশাসনিক বৈঠক সারেন  NCPCR এর সদস্য রূপা কাপুর। জেলায় মোট চারশো সাতচল্লিশটি নার্সিং হোমেরও রেজিস্ট্রেশন খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন তিনি। যে সদ্যোজাতদের প্রসবের সময়েই মৃত্যু হয়েছে ,সেই সব শিশুর তালিকা ও তাদের ময়নাতদন্ত করতে বলা হয়েছে।

Updated By: Dec 30, 2016, 08:31 AM IST
শিশু অধিকার সুরক্ষিত করতে নড়েচড়ে বসেছে কেন্দ্র

ওয়েব ডেস্ক: শিশু অধিকার সুরক্ষিত করতে নড়েচড়ে বসেছে কেন্দ্র।  উত্তর চব্বিশ পরগনার জেলা শাসকের অফিসে স্বাস্থ্য দফতর, পুলিস আধিকারিক ও জেলা শাসককে সঙ্গে নিয়ে প্রশাসনিক বৈঠক সারেন  NCPCR এর সদস্য রূপা কাপুর। জেলায় মোট চারশো সাতচল্লিশটি নার্সিং হোমেরও রেজিস্ট্রেশন খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন তিনি। যে সদ্যোজাতদের প্রসবের সময়েই মৃত্যু হয়েছে ,সেই সব শিশুর তালিকা ও তাদের ময়নাতদন্ত করতে বলা হয়েছে।

আরও পড়ুন অরুণাচল প্রদেশে রাজনৈতিক সঙ্কট, মুখ্যমন্ত্রী পেমা খান্ডুকে করা হল সাসপেন্ড

শিশু দত্তক নিলেও তা বৈধ উপায়ে হচ্ছে কিনা তা খতিয়ে দেখতে বলা হয়েছে। বৈঠকে প্রশাসনের কাছে জেলায় কতগুলি স্বেচ্ছাসেবী সংগঠন রয়েছে তা জানতে চান রূপা কাপুর। সংগঠনগুলির  বৈধ রেজিস্ট্রেশন আছে তাও খতিয়ে দেখার  নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন  ৪৯তম দিনে দেশবাসীর কাছে নোট বাতিলের সুফল তুলে ধরলেন অর্থমন্ত্রী

.