বাঁকুড়ায় অর্থলগ্নি সংস্থার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

বাঁকুড়ায় এক অর্থলগ্নি সংস্থার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করলেন সংস্থার এজেন্ট, আমানতকারী এবং কর্মীরা। রাজ্যের মন্ত্রী শ্যামাপদ মুখোপাধ্যায়কে দেখেই ওই সংস্থায় টাকা রাখার ভরসা পেয়েছিলেন বলে দাবি করেছেন তাদের অনেকে। যদিও নিউল্যান্ড গ্রুপ অব কোম্পানি নামে ওই সংস্থার সঙ্গে তাঁর কোনও রকম যোগাযোগ নেই বলে দাবি করেছেন মন্ত্রী শ্যামাপদ মুখোপাধ্যায়।

Updated By: Aug 23, 2014, 08:48 PM IST
বাঁকুড়ায় অর্থলগ্নি সংস্থার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

ব্যুরো: বাঁকুড়ায় এক অর্থলগ্নি সংস্থার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করলেন সংস্থার এজেন্ট, আমানতকারী এবং কর্মীরা। রাজ্যের মন্ত্রী শ্যামাপদ মুখোপাধ্যায়কে দেখেই ওই সংস্থায় টাকা রাখার ভরসা পেয়েছিলেন বলে দাবি করেছেন তাদের অনেকে। যদিও নিউল্যান্ড গ্রুপ অব কোম্পানি নামে ওই সংস্থার সঙ্গে তাঁর কোনও রকম যোগাযোগ নেই বলে দাবি করেছেন মন্ত্রী শ্যামাপদ মুখোপাধ্যায়।

খুব অল্প সময়ে দ্বিগুণ আমানত ফেরতের আশ্বাস দিয়েছিল বাঁকুড়ার নিউল্যান্ড গ্রুপ। বেশি লাভের আশায় বহু আমানতকারী কোটি কোটি টাকা লগ্নি করে ওই সংস্থায়।  কিন্তু রাজ্যে সারদাকাণ্ড সামনে আসার পরই গা ঢাকা দেয় সংস্থার কর্ণধার দীপঙ্কর দে। এবারে সেই নিউল্যান্ড গ্রুপ অব কোম্পানির বিরুদ্ধেই প্রতারণার অভিযোগ দায়ের করল  সংস্থার এজেন্ট, আমানতকারী এবং কর্মীরা। বিষ্ণুপুর থানায় অভিযোগ দায়েরের পর তাদের অনেকের দাবি,  মন্ত্রী শ্যামাপদ মুখোপাধ্যায়কে দেখেই ওই সংস্থার প্রতি তাদের আস্থা জন্মেছিল।

২০১১ সালে  বিষ্ণুপুরের যদুভট্ট মঞ্চে নিউল্যান্ড গ্রুপের একটি অনুষ্ঠানে হাজির ছিলেন মন্ত্রী শ্যামাপদ মুখোপাধ্যায়। তবে ওই অর্থলগ্নি সংস্থার সঙ্গে কোনও রকম যোগাযোগের কথা অস্বীকার করেছেন তিনি। তাঁর দাবি, পুরসভার চেয়ারম্যান হিসেবেই তিনি ওই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন।

সারদা কর্তার কাছে সিমেন্ট কোম্পানি বিক্রি নিয়ে এর আগে বস্ত্রমন্ত্রী শ্যামাপদ মুখোপাধ্যায়কে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এবারে বাঁকুড়ার নিউল্যান্ড গ্রুপ প্রতারণা মামলাতেও নাম জড়ানোয় অস্বস্তি বাড়ল মন্ত্রীর।

 

.