রিষড়ায় চেক জাল করে সাত লক্ষ টাকা ব্যাঙ্ক থেকে তুলে নেওয়ার অভিযোগ

চেক জাল করে সাত লক্ষ টাকা ব্যাঙ্ক থেকে তুলে নেওয়ার অভিযোগ উঠল রিষড়ায়। আবেদন করে ব্যাঙ্কের মোবাই অ্যালার্টও বন্ধ করে দেয় প্রতারকরা। পরে ব্যাঙ্কের বই আপডেট করার সময় টাকা চুরির বিষয়টি প্রকাশ্যে আসে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।

Updated By: Nov 5, 2016, 07:30 PM IST
রিষড়ায় চেক জাল করে সাত লক্ষ টাকা ব্যাঙ্ক থেকে তুলে নেওয়ার অভিযোগ

ওয়েব ডেস্ক: চেক জাল করে সাত লক্ষ টাকা ব্যাঙ্ক থেকে তুলে নেওয়ার অভিযোগ উঠল রিষড়ায়। আবেদন করে ব্যাঙ্কের মোবাই অ্যালার্টও বন্ধ করে দেয় প্রতারকরা। পরে ব্যাঙ্কের বই আপডেট করার সময় টাকা চুরির বিষয়টি প্রকাশ্যে আসে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।

স্বামী স্ত্রী মিলে জয়েন্ট অ্যাকাউন্ট করেছিলেন রিষড়ার ইউকো ব্যাঙ্কে। সেই অ্যাকাউন্টেই সারা জীবনের সঞ্চয় সঞ্জয় ঘোষ, রত্না ঘোষের। ছিল প্রায় লাখ দশেক টাকা। সেই টাকাও লুঠ হয়ে গেল। চেক জাল করে। রিষড়ার বকুলতলার বাসিন্দা সঞ্জয় ঘোষ ও রত্না ঘোষের জয়েন্ট অ্যাকাউন্ট থেকে দু-দফায় মোট সাত লাখ টাকা তোলা হয়েছে বলে অভিযোগ।

আরও পড়ুন উন্নয়নের চাকা গড়াচ্ছে ঠিকই কিন্তু চিন্তাও বাড়ছে সরকারের!

ব্যাঙ্কের পাস বই আপডেট করতে গিয়ে টাকা তুলে নেওয়ার বিষয়টি জানতে পারেন ঘোষ দম্পতি। প্রতারকরা শুধু চেক জাল করেছে এমনটা নয়, টাকা তোলার অ্যালার্ট যাতে মোবাইলে না আসে, সেইজন্য আবেদন করে মোবাইল নম্বরও পাল্টে দেয়। ঘোষ দম্পতির দাবি, যে নম্বরের চেক ভাঙিয়ে টাকা ইস্যু হয়েছে, সেই নির্দিষ্ট নম্বরের দুটি চেক-ই তাদের চেক বইয়ের মধ্যে রয়েছে। একথা স্বীকারও করেছেন ব্যাঙ্ক ম্যানেজারও।

চেক ভাঙানো হয়েছে নদিয়ার কল্যাণীতে। নিয়ম অনুযায়ী চেক ভাঙালে দাতার অ্যাকাউন্ট থেকে টাকা গ্রহীতার অ্যাকাউন্টে জমা হয়। ঘটনার তদন্ত শুরু করলেও বিষয়টি নিয়ে মুখ খোলেনি পুলিস।

আরও পড়ুন 34B হরিশ চ্যাটার্জি স্ট্রিট ছেড়ে, এবার নয়া ঠিকানায় মুখ্যমন্ত্রী?

.