Adipurush: ‘হনুমানের মুখে এ কী ভাষা!’ তুমুল ট্রোলের মুখে সংলাপ বদলের সিদ্ধান্ত ‘আদিপুরুষ’ নির্মাতাদের...

Adipurush: মুক্তির আগেই বিক্রি হয়ে গিয়েছিল ৪.৭ লক্ষ টিকিট। টোটাল কুড়ি হাজার টিকিট দান করেছিলেন রণবীর সিং ও অল্লু অর্জুন, তবে রিলিজের পর থেকেই প্রবল ট্রোলের মুখে পড়ে এই ছবি। বজরংবলীর মুখে কয়েকটি সংলাপ শুনে বেজায় চটেছে নেটপাড়া। এর মাঝেই বড় সিদ্ধান্ত নির্মাতাদের...

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jun 18, 2023, 09:26 PM IST
Adipurush: ‘হনুমানের মুখে এ কী ভাষা!’ তুমুল ট্রোলের মুখে সংলাপ বদলের সিদ্ধান্ত ‘আদিপুরুষ’ নির্মাতাদের...

Prabhas, Kriti Sanon, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুক্তির পর থেকেই সোশ্যাল মিডিয়ায় তুমুল ট্রোলের মুখে রামায়ণ(Ramayan) অবলম্বনে তৈরি ওম রাউতের ছবি ‘আদিপুরুষ’(Adipurush)। এই ছবিতে হনুমানের মুখের একটি সংলাপ তুমুল শোরগোল ফেলেছে নেটপাড়ায়। এই ছবির সংলাপ লিখেছেন মনোজ মুন্তাসির(Manoj Muntasir)। তিনিই রবিবার জানান যে এই ছবির নির্মাতারা কয়েকটি সংলাপ বদলের সিদ্ধান্ত নিয়েছেন। এই ছবির সংলাপ ও গানের কথা লিখেছেন মনোজ। তারমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বেশ কয়েকটি সংলাপ যা শুনে কার্যত অবাক দর্শকেরা।

আরও পড়ুন- Karan Deol Wedding Photo: বাঙালি কন্যে দ্রিশার সঙ্গে বিয়ের পিঁড়িতে করণ, নাতির বিয়েতে ভাইরাল ধর্মেন্দ্রর নাচ...

মনোজ টুইটে লেখেন, ‘আমার কাছে দর্শকের ভাবাবেগের থেকে বড় আর কিছু নেই। আমি আমার লেখা সংলাপ কেন যথার্থ তা নিয়ে আমার কাছে অনেক যুক্তি আছে। কিন্তু সেগুলো বললে আপনাদের যন্ত্রণা কমবে না। তাই আমি ও ছবির নির্মাতারা সিদ্ধান্ত নিয়েছি যে আমরা এই ছবির কিছু সংলাপ বদলে ফেলব, যেগুলো আপনাদের খারাপ লেগেছে। আগামী সপ্তাহে নতুন সংলাপ যুক্ত করা হবে’।

বজরংবলীর চরিত্রে অভিনয় করেছেন দেবদত্ত নাগে। তাঁর মুখে সাধারণ মানুষের মতো কিছু সংলাপ শুনে কার্যত বিরক্ত নেটিজেনরা। সম্প্রতি এই বিষয়ে নিজের মতামত প্রকাশ করে মনোজ মুন্তাসীর লেখেন যে, তিন ঘন্টার ছবিতে হয়তো তিন মিনিটের জন্য তিনি এমন কিছু লিখেছেন যা মানুষের পছন্দ হয়নি কিন্তু তার জন্য তাঁকে সনাতনদ্রোহী দাগিয়ে দেওয়া উচিত নয়। রামকথা থেকে প্রথমেই যে শিক্ষা নেওয়া উচিত তাহল সকলের ইমোশনকে শ্রদ্ধা করা উচিত। ঠিক বা ভুল, সেটা সময়ের সঙ্গে সঙ্গে বদলে যায় তবে ইমোশনটা একই থাকে।

তিনি লেখেন, ‘আমি আদিপুরুষের জন্য ৪০০০ লাইন লিখেছি। তার মধ্যে ১০০ লাইনে শ্রীরামচন্দ্রকে মহিমান্বিত করা হয়েছে। মা সীতার মাহাত্ম্যকে বর্ণনা করা হয়এছে। আমি সেই সব লাইনের জন্য প্রশংসা পাব আশা করেছিলাম কিন্তু জানি না কী কারণে সেটা পেলাম না। যদি এভাবে আমরা একে অপরের বিরুদ্ধে লড়ি তাহলে সেটা সনাতনের ক্ষতি। সনাতন সেবার জন্য আমরা আদিপুরুষ বানিয়েছি, যেটা বিশাল সংখ্যক মানুষ দেখেছে। আশা করি আপনারা সকলেই আগামীতে তা দেখবেন।’

আরও পড়ুন- Iman Chakraborty: ইমনের মানবিক উদ্যোগ, থ্যালাসেমিক বাচ্চাদের জীবনদায়ী ওষুধ উপহার গায়িকার...

অন্য একটি স্টেটমেন্টে নির্মাতারা লেখেন, ‘আদিপুরুষ সারা বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রশংসা পাচ্ছে। নানা বয়সের দর্শকের মন জয় করছে এই ছবি। এই ছবির দৃশ্য কার্যত এক অপূর্ব সিনেম্যাটিক অভিজ্ঞতা দিচ্ছে দর্শকদের। তবে সংলাপে কিছু পরিবর্তনের কথা ভেবেছি আমরা। দর্শকের মূল্যবান মতামতের পরেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। যদিও বক্স অফিসে ঝড়ের গতিতে ব্যবসা করছে এই ছবি। তবে দর্শকের ভাবাবেগের থেকে বড় কিছু হতে পারে না। তাই এই সিদ্ধান্ত’।

৫০০ কোটি টাকা বাজেটে তৈরি হয়েছে ‘আদিপুরুষ’। রামের চরিত্রে প্রভাস, সীতার চরিত্রে কৃতি স্যানন ও রাবণের চরিত্রে অভিনয় করেছেন সইফ আলি খান। বিগত তিন বছর ধরে চলেছে এই ছবি তৈরির কাজ। তবে রিলিজের পর থেকে ফিল্ম সমালোচক থেকে শুরু করে দর্শক, এই ছবিকে ভালো ছবির তকমা দিতে নারাজ। তাঁরই মধ্যে রামায়ণের চরিত্রদের মুখে কয়েকটি সংলাপ শুনে বেজায় চটেছে দর্শক। গত দুদিনে এই ছবির টোটাল কালেকশন ২৪০ কোটি টাকা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.