Laal Singh Chaddha: 'লাল সিং চাড্ডা খারাপ সিনেমা, তাই কেউ দেখেনি!'

Laal Singh Chaddha: ২০১৫ সাল থেকেই বয়কট 'লাল সিং চড্ডা'-র স্লোগান উঠেছিল। ২০২২ সালের আগস্ট মাসে মুক্তি পায় এই ছবিটি। মুক্তির পরে এক সপ্তাহে ৫০ কোটি টাকাও তুলতে পারেনি 'লাল সিং চড্ডা'। রাখি পূর্ণিমা ও স্বাধীনতা দিবসের ছুটিতে রিলিজ করেছিল এই ছবিটি।

Updated By: May 1, 2023, 07:29 PM IST
Laal Singh Chaddha: 'লাল সিং চাড্ডা খারাপ সিনেমা, তাই কেউ দেখেনি!'

শতরূপা কর্মকার: বলিউডে নতুন ছবি ও তার কাহিনি দর্শকের মনে উচ্ছ্বাস তৈরি করলেও কখনও কখনও তৈরি করে বিতর্ক। সিনেমা বা শিল্পীরা কেউ-ই বাদ যান না এই বিতর্কের হাত থেকে। আর এই বিতর্কের কারণে বয়কট ট্রেন্ডের কবলে পড়ে সিনেমা। তবে শুধু সিনেমার জন্যই নয়, ব্যক্তিগত কারণেও সাম্প্রতিক কালে বলিউডের একাধিক তারকা বয়কট ট্রেন্ডের মুখোমুখি পড়েছেন। বলিউডে বয়কট ট্রেন্ড একটি গুরুতর বিষয়। বেশ কয়েকটি বড় বাজেটের ছবি যেমন 'ব্রহ্মাস্ত্র', 'পাঠান', 'লাল সিং চড্ডা'কে বয়কট করার ডাক উঠেছিল। 'ব্রহ্মাস্ত্র' ও 'পাঠান'-এর উপর বয়কটের ডাকের কোনও প্রভাব না পড়লেও রিলিজ হওয়ার পরেই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল আমির খান অভিনীত 'লাল সিং চড্ডা'। 

সম্প্রতি বলিউডের 'বয়কট ট্রেন্ড' নিয়ে মুখ খুললেন বর্ষীয়ান অভিনেতা অনুপম খের। সংবাদমাধ্যমের সঙ্গে একটি একান্ত সাক্ষাৎকারে অনুপম খের বলেন, 'আমি ব্যক্তিগতভাবে মনে করি, বয়কটের এই প্রবণতা কোনও ছবিকেই প্রভাবিত করতে পারে না। ছবি ভালো হলে চলবে কিন্তু যদি ছবি খারাপ হয় তা হলে সেটা নিশ্চয়ই প্রভাবিত হবে কিন্তু তা ট্রেন্ডের কারণে নয়। সবার মত প্রকাশের স্বাধীনতা আছে।' 

আরও পড়ুন: Shah Rukh Khan | Salman Khan: খেপে গিয়ে সেটেই 'পাঠান'কে হঠাৎ গুলি 'ভাইজান-এর! আর উঠলেন না লুটিয়ে পড়া শাহরুখ...

আমির খানের ছবি ‘লাল সিং চাড্ডা’কে কেন বয়কটের মুখোমুখি হতে হল, সেই প্রসঙ্গেও একাধিক মন্তব্য করেছেন অনুপম খের। অনুপম খের বলেন, 'লাল সিং চাড্ডা দুর্দান্ত ছবি ছিল না।' এর কারণ হিসেবে তিনি বলেন, 'এটি যদি দুর্দান্ত সিনেমা হত তাহলে কোনও শক্তি এটিকে হিট হওয়া থেকে আটকাতে পারত না। আমিরের 'পিকে' সত্যিই ভালো কাজ করেছিল। মূল বিষয় হল আপনাকে সত্যকে স্বীকার করে নিতে হবে।' বয়কট ট্রেন্ড নিয়ে তিনি আরও বলেন যে,'আমি বয়কটের পক্ষে নই, কিন্তু আপনি কাউকে তাঁরা যা করতে চায় তা থেকে আটকাতে পারবেন না। কিন্তু আপনার পণ্য ভালো হলে দর্শক নিজে থেকেই আপনাকে খুঁজে নেবে।' তিনি আরও বলেন যে, 'এই ট্রেন্ডকে আটকানোর একমাত্র উপায় হল দুর্দান্ত কাজ করা।' 

'লাল সিং চড্ডা' আসলে টম হ্যাঙ্ক পরিচালিত হলিউড সিনেমা ফরেস্ট গ্রাম্প-এর হিন্দি রিমেক। ২০২২ সালের আগস্ট মাসে মুক্তি পায় এই ছবিটি। আমিরের পাশাপশি এই ছবিতে করিনা কপুর খানকেও দেখা গিয়েছিল। তবে ডাহা ফ্লপ করেছিল এই ছবি মুক্তির পরে এক সপ্তাহে ৫০ কোটি টাকাও তুলতে পারেনি 'লাল সিং চড্ডা'। অথচ রাখি পূর্ণিমা ও স্বাধীনতা দিবসের ছুটিতে রিলিজ করেছিল এই ছবিটি। পরে নেটফ্লিক্সেও মুক্তি পায় এই ছবি।

আরও পড়ুন: Telegu Choreographer Chaitanya: মর্মান্তিক ভিডিয়ো পোস্ট করে পৃথিবীকে বিদায় জানালেন নামী কোরিয়োগ্রাফার!

প্রসঙ্গত, ২০১৫ সাল থেকেই বয়কট 'লাল সিং চড্ডা'-র স্লোগান উঠেছিল। মূলত আমিরের স্ত্রী কিরণ রাওয়ের বক্তব্যের জেরেই বয়কট করার ডাক দিয়েছিল নেটপাড়ার একাংশ। ভারতে অসহিষ্ণুতা বেড়ে চলেছে সেই কারণে দেশ ছাড়তে চেয়েছিলেন কিরণ আর তাতেই বয়কট করার ডাক ওঠে আমিরের ছবির বিরুদ্ধে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.