Sunny Deol: ভারত-পাক সম্পর্ক নিয়ে বেফাঁস মন্তব্য সানির,'গদর ২' রিলিজের আগে বিপাকে সাংসদ-অভিনেতা

Gadar2: ২০০১ সালে মুক্তি পেয়েছিল অনিল শর্মার ছবি 'গদর: এক প্রেম কথা'। এই ছবিতে জুটি বেঁধেছিলেন সানি এবং আমিশা। দেশভাগের মর্মান্তিক ঘটনার প্রেক্ষাপটে তৈরি এই ছবিতে দেখা গিয়েছিল তারা সিং এবং সাকিনার রোম্যান্টিক কাহিনি। বক্স অফিসে ভালো ব্যবসা করেছিল ছবিটি। ২২ বছর পর ‘গদর ২’ নিয়ে ফিরছেন সানি- আমিশার জুটি। ট্রেলার লঞ্চ থেকেই শুরু বিতর্ক।  

Updated By: Jul 27, 2023, 09:24 PM IST
Sunny Deol: ভারত-পাক সম্পর্ক নিয়ে বেফাঁস মন্তব্য সানির,'গদর ২' রিলিজের আগে বিপাকে সাংসদ-অভিনেতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিগত কয়েকদিন ধরেই খবরের শিরোনামে জায়গা করে নিয়েছে সানি দেওল(sunny deol) ও আমিশা প্যাটেলের(Amisha Patel) ছবি ‘গদর ২’(Gadar 2)। সম্প্রতি এই ছবির ট্রেলার লঞ্চে হাজির ছিলেন দুই তারকা। ২০০১ সালে মুক্তি পাওয়া জনপ্রিয় ছবি গদরের সিক্যুয়েল এই ছবি। সেই ছবিতে উঠে এসেছিল  দেশ ভাগের প্রেক্ষাপটে এক প্রেমকাহানি। দুই দেশের বাসিন্দাদের কোন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছিল সেই সময় তা উঠে এসেছিল চিত্রনাট্য। দীর্ঘ ২২ বছর পর এবার আসছে সেই ছবির পরবর্তী অংশ। কার্গিল বিজয় দিবসের দিন মুক্তি পেল ‘গদর ২’ ছবির ট্রেলার।

আরও পড়ুন- Dev: ‘আমি খারাপ অভিনেতা, বাজে উচ্চারণ, রাজনীতি করি, অনেকেই ক্ষতি চায়, কিন্তু...’ বিস্ফোরক দেব

কিছুদিন আগেই ছবির পরিচালক-প্রযোজক অনিল শর্মার বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন অভিনেত্রী। এবার ট্রেলার লঞ্চের অনুষ্ঠানে গিয়েই ভারত এবং পাকিস্তানের সম্পর্ক নিয়ে এক বক্তব্যের জেরে প্রশ্নের মুখে পড়েন সানি দেওল। সানি যিনি অভিনেতার পাশাপাশি বিজেপির সাংসদও, তিনি বলেন রাজনৈতিক কারণেই ভারত এবং পাকিস্তানের মধ্যে ঘৃণার সম্পর্ক তৈরি হয়েছে। তাঁর এই বক্তব্যই শোরগোল ফেলেছে সোশ্যাল মিডিয়ায়। বেজায় চটেছে নেটপাড়ার একাংশ। অনেকের ধারণা ছবির প্রচারেই এহেন মন্তব্য করেছে সানি। কেউ কেউ আবার বিরক্তিও প্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়ায়। এই বক্তব্যের জেরে ছবি বয়কটের ডাকও ওঠে।

সানি দেওল বলেন, 'কিছু নিয়ে যাওয়া বা দেওয়া নেওয়ার কথা নয় এটা। কথাটা মনুষ্যত্বের। ঝগড়া-হিংসা করা একদম ঠিক নয়। কাঁটাতারের দুদিকেই সমান ভালোবাসা আছে। এসব রাজনৈতিক খেলার জন্যই শেষ পর্যন্ত একে অন্যকে ঘৃণা করতে থাকে মানুষ। আর সেটাই এই ছবিতে তুলে ধরা হয়েছে। সাধারণ মানুষরা কেউ চান না যে আমরা একে অন্যের সঙ্গে ঝগড়া করি। দুই দেশের মধ্যে এই বিবাদ ভালো নয়। এই রাজনৈতিক দোষারোপ, রাজনীতির জন্যই ভালোবাসার জায়গায় ঘৃণা তৈরি হয়।'

আরও পড়ুন- Byomkesh O Durgo Rohosyo: ‘জনগণ ৩৩ কোটি দেবতাকে সামলালে, ৭টা ব্যোমকেশও সামলাতে পারবেন’, দেবের পাশে অনির্বাণ...

'গদর: এক প্রেম কথা'-র মুক্তির প্রায় ২২ বছর পর ‘গদর ২’ নিয়ে ফিরছেন সানি- আমিশার জুটি। এই ছবিতে সানি এবং আমিশার ছেলের চরিত্রে অভিনয় করবেন উৎকর্ষ শর্মা। তিনি আগেও সানি-আমিশার ছেলের চরিত্রে অভিনয় করে সকলের নজর কেড়েছিলেন।  সাতের দশকের প্রেক্ষাপটে তৈরি হয়েছে এই ছবি৷ এই কাহিনিতেও ভারত-পাকিস্তান দ্বন্দ্বের কথা উঠে আসবে। ট্রেলারে ছবির গল্পের বেশ কিছুটা বোঝা যায়, যেখানে পাকিস্তান সেনা আটকে রেখেছে তারা সিংয়ের ছেলেকে। এবার ছেলেকে ফেরত আনতেই পাকিস্তান গেলেন সানি। গদরের মতোই এই ছবির পরতে পরতে থাকছে অ্যাকশন। ট্রেলার থেকে বোঝা যাচ্ছে, গদরের মতোই এই ছবিতে থাকছে দেশপ্রেমের বার্তা। আগামী ১১ অগাস্ট বড় পর্দায় মুক্তি পেতে চলেছে ‘গদর ২’। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.