Salman Khan's Birthday: ৫৯-এ পা, 'এলিজিবল ব্যাচেলর' ভাইজানকে ঘিরে বিতর্কের শেষ নেই!

Salman Khan: দীর্ঘদিন ধরে বহু বিখ্যাত সিনেমা অনুরাগীদের উপহার দিয়েছেন তিনি। কিন্তু জানেন কি ভাইজানের সঙ্গে জড়িয়ে থাকা নানা বিতর্কের গল্প, নানা জল্পনার গল্প। ভাইজানের জন্মদিনে জেনে নিন সেইসব অজানা কাহিনী।

Updated By: Dec 27, 2023, 12:24 PM IST
Salman Khan's Birthday: ৫৯-এ পা, 'এলিজিবল ব্যাচেলর' ভাইজানকে ঘিরে বিতর্কের শেষ নেই!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি বছরের ২৭ ডিসেম্বর ৫৮ তে পা দিলেন বলিউডের সুপারহিরো সলমান খান। দীর্ঘদিন ধরে বহু বিখ্যাত সিনেমা অনুরাগীদের উপহার দিয়েছেন তিনি। কিন্তু জানেন কি ভাইজানের সঙ্গে জড়িয়ে থাকা নানা বিতর্কের গল্প, নানা জল্পনার গল্প।

২০০২ সালের ২৮ সেপ্টেম্বর মাঝ রাতে, সলমান খানের ল্যান্ড ক্রুজার গাড়িটি বান্দ্রার আমেরিকান এক্সপ্রেস বেকারিতে গিয়ে ধাক্কা মারে। এতে একজন নিহত হয় এবং চারজন আহত হয়। পরবর্তীতে ১৩ বছরের পুরনো এই হিট অ্যান্ড রান মামলায় রায় ঘোষণা করা হয় এবং বলিউড সুপারস্টারকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

আরও পড়ুন: Ustad Rashid Khan: সংকটমুক্ত না হলেও স্থিতিশীল, কেমন আছেন উস্তাদ রশিদ খান?

১৯৯৮ সালে তাঁর হিট মুভি ‘হাম সাথ সাথ হ্যায়’ শ্যুটিংয়ের সময়, বলিউড তারকা যোধপুরের কাছে কানকানি গ্রামে দুটি কৃষ্ণসার হরিণকে হত্যা করেছিলেন বলে অভিযোগ। কৃষ্ণসার আসলে একটি সংরক্ষিত প্রজাতির হরিণ। ফলস্বরূপ, তিনি ভারতীয় বন্যপ্রাণী (সুরক্ষা) আইনের ধারা ৯/৫১ ধারার অধীনে অভিযোগের সম্মুখীন হন।

কথা প্রসঙ্গে জানা যায়, সলমান অভিনেত্রী ঐশ্বর্যের প্রেমে পাগল ছিলেন এবং তাঁকে বিয়ে করতে চেয়েছিলেন। ঐশ্বর্যেৎও তাঁদের সম্পর্ক নিয়ে কোনও আপত্তি ছিল না। তবে পরবর্তীতে তাঁদের সম্পর্কের বিচ্ছেদ ঘটে। একই ভাবে সলমান ও অভিনেত্রী সঙ্গীতার সম্পর্কও ছিল আলোচনার বিষয়। দুজনে একে অপরের প্রেমে পাগল ছিলেন এবং বিয়ে করার পরিকল্পনাও করেছিলেন তাঁরা।

ইয়াকুব মেমোম ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণের অন্যতম প্রধান অপরাধী এবং মুম্বাই হাইকোর্ট তাঁকে দোষী সাব্যস্ত করেছিল। রায় বের হলে সলমান টুইট করেন, ‘ভাইকে বাঘের জন্য ফাঁসি দেওয়া হচ্ছে‘। তিনি এই টুইটটি অনুসরণ করে আরেকটি মন্তব্য করেন ‘১ নিরপরাধ ব্যক্তিকে হত্যা করা হচ্ছে, মানবতার হত্যা করা হচ্ছে’। এটি সোশ্যাল মিডিয়ায় অনেক আলোড়ন সৃষ্টি করেছিল এবং অবশেষে, তাঁর বাবা সেলিম খানকে সকলের কাছে ক্ষমা চাইতে হয়েছিল।

আরও পড়ুন: Ankita Lokhande | Sushant Singh Rajput: অনুষ্কাকে চুম্বন, পরিণীতির সঙ্গে ঘনিষ্ঠতা, রেগে সুশান্তকে আঁচড়ে দেন অঙ্কিতা...

সলমান খান যখন ‘সুলতান’-এর শুটিং করছিলেন, তখন তাঁকে কঠোর রুটিনের মধ্য দিয়ে যেতে হয়েছিল। কেমন লাগছে জানতে চাইলে বলিউড সুপারস্টার বলেন, ‘শুটিং শেষ হওয়ার পর মনে হচ্ছে যেন একজন নারীর মতো আমাকে ধর্ষণ করা হয়েছে’। অভিনেতা আরও বলেন, ‘যখন আমি সেই রিং থেকে বেরিয়ে আসতাম, তখন দেখে মনে হত একজন ধর্ষিতা মহিলা বেরিয়ে আসছে‘। স্বাভাবিক ভাবে এটি একটি বড় বিতর্কের দিকে নিয়ে যায় তাঁকে এবং সলমান খানকে ক্ষমাও চাইতে হয়েছিল। ক্ষমা চাওয়ার পরও হিসার গ্রামের গণধর্ষণের শিকাররা, এইভাবে ধর্ষিতদের অপমান করার জন্য ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে নোটিশও পাঠিয়েছিল অভিনেতাকে।

একটি পাকিস্তানি চ্যানেলের সঙ্গে একটি সাক্ষাৎকারের সময় তিনি বলেছিলেন যে ২৬/১১ হামলাটি সকলের নজর কেড়েছে কারণ আক্রমণটি অভিজাত লোকদের লক্ষ্য করে করা হয়েছিল। হামলাটি মুম্বাইয়ের ৫ তারা হোটেল তাজ-এ হয়েছিল এবং এই মন্তব্যটি রাজনৈতিক দলগুলির কাছে নিন্দাজনক লেগেছিল। সেই কারণে আবারও তাঁকে সকলের কাছে ক্ষমা চাইতে হয়েছিল এবং তার বক্তব্য ফিরিয়ে নিতে হয়েছিল।

সালমান খান একবার তার নাচের স্টাইলকে ‘ভাঙ্গি’ বলে দাবি করেছিলেন। এই মন্তব্য বাল্মীকি সম্প্রদায়কে বিরক্ত করেছিল, তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল এই সম্প্রদায়ের মানুষরা এবং তাঁর বাড়ির সামনে বিক্ষোভও করেছিল। পরে বলিউড সুপারস্টার ক্ষমা চাওয়ায় অভিযোগ প্রত্যাহার করা হয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.