Pori Moni: ‘আমাকে সবার বট গাছ করে দিয়ে গেছে...’ পরীমণির স্মৃতি জুড়ে কেবলই তাঁর দাদু...

Pori Moni: শামসুল হক গাজী বেশ কয়েকবছর ধরে তাঁর প্রিয় নাতনি পরীমণির সঙ্গে থাকতেন। তাঁর মৃত্যুর কথা ফেসবুক পোষ্টের মাধ্যমে পরী ঘনিষ্ঠ পরিচালক জানিয়েছিলেন। এবার দাদুর কবরের পাশে বসে পরীমণি কিছু ছবি পোস্ট করেছেন। সেই পোস্টেই পরী লিখেছেন দাদুর ব্যাপারে নানা কথা।

Updated By: Nov 25, 2023, 02:04 PM IST
Pori Moni: ‘আমাকে সবার বট গাছ করে দিয়ে গেছে...’ পরীমণির স্মৃতি জুড়ে কেবলই তাঁর দাদু...

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার রাতে ঢাকার এক বেসরকারি হাসপাতালে মারা যান পরীমণির দাদু অর্থাৎ মায়ের বাবা শামসুল হক গাজী। গত ১২ অক্টোবর থেকে অসুস্থ ছিলেন তিনি। ভর্তি ছিলেন ঢাকার এক বেসরকারি হাসপাতালের আইসিইউ-তে। সেখানেই মারা যান পরীমণির সবথেকে কাছের ‘নানু’। এবার সেই দাদুর কবরের সামনে স্মৃতিতে কাতর হলেন অভিনেত্রী পরীমণি।

আরও পড়ুন: Pori Moni: ‘ভাবতেই পারছি না…আমার কী হবে!’ সবচেয়ে প্রিয় মানুষকে হারিয়ে শোকস্তব্ধ পরীমণি...

ছোটবেলাতেই মা-বাবা হারা হন পরী। তারপর থেকেই দাদুর ভালোবাসাতেই বড় উঠেছেন অভিনেত্রী। তাঁর কাছের মানুষেরা সকলেই জানেন পরীমণি ঠিক কতটা ভালোবাসতেন তাঁর দাদুকে। তবে দাদুর মৃত্যুতে সেভাবে শোকস্তব্ধ নয় অভিনেত্রী। তিনি জানিয়েছেন তাঁর দাদু নাকি মৃত্যুর আগে তাঁকে মানসিক ভাবে অনেক শক্ত করে দিয়ে গেছেন।

দাদুর কবরের পাশে বসে পরীমণি কিছু ছবি পোস্ট করেছেন। সেই পোস্টেই পরী লিখেছেন, ‘এই কবর স্থানে এখন তিনটে কবর। প্রথমটা আমার মায়ের। তারপর নানি (দিদা) আর এই যে আমার প্রাণের মানুষটার কবর। নানু (দাদু) মরে যাওয়ার আগে নিজেকে আমার এতিম (অনাথ) লাগেনি কোনো দিন। এই জীবনে আমার নানার মতন কেউ আমাকে ভালোবাসেনি আর। যারা আমাকে খুব কাছ থেকে চেনেন তারা সবাই জানেন এই মানুষটা আমার জন্যে কি ছিলো। আজ হয়তো এই পরিবারের সবার থেকে বেশি ভেঙে পড়ার কথা ছিলো আমার। কিন্তু আমার নানা আমাকে সবার বট গাছ করে দিয়ে গেছে। এর থেকে বড় কোনো শোক আমার আর আসবে না। যদি আসে সব শোক সহ্য করার ক্ষমতা আল্লাহ আমাকে দেবেন এটা আমার নানুর দোয়া। কতো ভাগ্যে আমি আমার নানুর সাথে তার শেষ কলেমা পড়তে পেরেছি! আহা নানুভাই কত শান্তনায় রেখে গেলো আমাকে। জীবন সুন্দর। মৃত্যু যে বড় সুন্দর...’

আরও পড়ুন: Ranbir Kapoor: অকপট রণবীর! তবে কি সত্যি সম্পর্কে আছেন রশ্মিকা-বিজয়?

শামসুল হক গাজী বেশ কয়েকবছর ধরে তাঁর প্রিয় নাতনি পরীমণির সঙ্গে থাকতেন। তাঁর মৃত্যুর কথা ফেসবুক পোষ্টের মাধ্যমে পরী ঘনিষ্ঠ পরিচালক জানিয়েছিলেন। তিনি লেখেন, ‘পরীমণির প্রিয় নানুভাই রাত ২টা ১১ মিনিটে ২৪ নভেম্বর এভারকেয়ার হাসপাতালের আই সি ইউ তে চিকিৎসারত অবস্থায় সবাইকে কাঁদিয়ে আমাদের ছেড়ে পরপারে চলে গিয়েছেন। আজাদ মসজিদে গোসল করানোর পর ভোর ৪টায় পরীমণির নানুভাইকে নিয়ে এখন তাঁর নিজ গ্রামের পথে। সেখানেই নানীর পাশে নানুভাইকে শায়িত করা হবে।’

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.