Dunki vs Salaar: মাল্টিপ্লেক্সের দখল ঘিরে শাহরুখ-প্রভাস ধন্ধুমার...

Shah Rukh vs Prabhas: ছবি রিলিজের আগেই ডাঙ্কির প্রযোজনা সংস্থা রেড চিলিজের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ সালারের প্রযোজনা সংস্থার। উত্তর ভারতের ঝামেলার আঁচ গিয়ে পড়ল এবার দক্ষিণ ভারতে। সূত্রের দাবি, ‘স্ক্রিন ভাগ নিয়ে চুক্তি হলেও সেই নিয়ম মানা হয়নি।

Updated By: Dec 20, 2023, 08:12 PM IST
Dunki vs Salaar: মাল্টিপ্লেক্সের দখল ঘিরে শাহরুখ-প্রভাস ধন্ধুমার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রিলিজের দু’দিন বড়সড় সিদ্ধান্ত নিল প্রভাসের(Prabhash) ছবি ‘সালার’-এর(Salaar) প্রযোজনা সংস্থা। শুক্রবার সারা ভারতে মুক্তি পেতে চলেছে প্রভাসের ছবি সালার আর তার ঠিক একদিন আগে তথা বৃহস্পতিবার মুক্তি পেতে চলেছে রাজকুমার হিরানি(Rajkumar Hirani) ও শাহরুখ খানের(Shah Rukh Khan) ছবি ‘ডাঙ্কি’(Dunki)। মুক্তির ৪৮ ঘণ্টা আগেই দক্ষিণের কয়েকটি রাজ্যের পিভিআর ও মিরাজ সিনেমা থেকে নিজেদের ছবি সরিয়ে নিল সালারের প্রযোজক। উত্তর ভারতে সিঙ্গল স্ক্রিন পাওয়া নিয়ে যে অনৈতিক ব্যবসা চলছে, তার প্রতিবাদেই এই সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

আরও পড়ুন- Indore: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ, পুলিসের জালে জনপ্রিয় ইউটিউবার...

সূত্রের খবর, গত সপ্তাহেই সালারের প্রযোজনা সংস্থা হোমবেল প্রোডাকশন, শাহরুখের রেড চিলিজ, মাল্টিপ্লেক্সগুলো ও সিঙ্গল স্ক্রিনের মালিকরা স্ক্রিন ডিস্ট্রিবিউশন নিয়ে একটি মিটিং করেন। সেখানেই ধার্য হয় যে প্রভাসের ছবি ও শাহরুখের ছবি ৫০-৫০%  স্ক্রিন তাঁরা ভাগ করে নেবেন। কিন্তু সালারের প্রযোজকের দাবি যে সেই কথা রাখেনি রেড চিলিজ। এর আগে প্রযোজক বিজয় কিরগান্ডোর নিশ্চিত করেছিলেন যে তাঁরা স্ক্রিনিং নিয়ে কোনও ঝামেলায় যেতে চান না, তাঁরা সমানভাগে স্ক্রিন ভাগ করে নেবেন।

সূত্রের দাবি, ‘স্ক্রিন ভাগ নিয়ে চুক্তি হলেও সেই নিয়ম মানা হয়নি। উত্তর ভারতে প্রভাব খাটিয়ে, কোথাও কোথাও ভুলভাল কথা রটিয়ে সালারের শো ক্যানসেল করে সেখানে জায়গা পেয়েছে ডাঙ্কি। যদিও উত্তর ভারতেও সালারের শোয়ের চাহিদা তুঙ্গে, তা সত্ত্বেও সালারের থেকে অনেক বেশি শো পাচ্ছে ডাঙ্কি। সালার ও ডাঙ্কির স্ক্রিন পাওয়ার ক্ষেত্রে সেই অসমতা চোখে পড়ার মতো।’

আরও পড়ুন- K-Pop Singer Aoora: 'বিগ বস'-এ আউরাকে নিয়ে তুমুল হাসিঠাট্টা! চরম হতাশা কে পপ তারকার পরিবার

বুকিং ডিটেলস থেকে জানা যাচ্ছে যে পিভিআর তাঁদের সিঙ্গল স্ক্রিনে শুধুমাত্র ডাঙ্কিই রাখছেন, তাই দক্ষিণেও পিভিআর থেকে তাঁদের ছবি তুলে নিলেন সালারের প্রযোজক। দক্ষিণের ৫৪০০ স্ক্রিনের ৪০ থেকে ৫০ শতাংশ স্ক্রিন পিভিআরের। সেখান থেকে যদি সালার তুলে নেয় প্রযোজনা সংস্থা, তাহলে তার বড় প্রভাব পড়বে হলমালিকদের উপরে, এমনটাই অনুমান করা হচ্ছে। প্রসঙ্গত, মঙ্গলবার অবধি অগ্রিম বুকিংয়ে এই ছবির আয় হয়েছে ১৩.৭০ কোটি টাকা। প্রায় ৬ লক্ষ টিকিট বিক্রি হয়েছে এই ছবির।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.