West Bengal Loksabha Election 2024: 'মহিলাকে কু-প্রস্তাব, শ্লীলতাহানি', ভোটের আগে কাঠগড়ায় কেন্দ্রীয় বাহিনী!

রাত পোহালেই ভোট-পঞ্চমী। আগামীকাল, সোমবার পঞ্চম দফায় ভোট হবে হাওড়ার উলুবেড়িয়া-সহ রাজ্যের ৬ লোকসসভা কেন্দ্রে। এদিন সন্ধেয় হঠাৎ-ই  সাংবাদিক করলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। 

Updated By: May 19, 2024, 10:12 PM IST
West Bengal Loksabha Election 2024: 'মহিলাকে কু-প্রস্তাব, শ্লীলতাহানি', ভোটের আগে কাঠগড়ায় কেন্দ্রীয় বাহিনী!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: 'মহিলাকে কু-প্রস্তাব, শ্লীলতাহানি'! ভোটের আগে এবার কেন্দ্রীয় বাহিনীকে নিশানা করল তৃণমূল। 'ওই জওয়ানকে ডিউটি থেকে সরিয়ে দেওয়া হয়েছে',  জানালেন BSF-র মুখপাত্র একে আরিয়া। বলেছেন, 'তদন্ত করা হচ্ছে। ক্ষমতা অপব্যবহার বরদাস্ত করা হবে না'।

আরও পড়ুন:  Kabir Suman: রুখে দিন এই বিজেপিকে, তৃণমূলকে জেতানোর আবেদন কবীর সুমনের

রাত পোহালেই ভোট-পঞ্চমী। আগামীকাল, সোমবার পঞ্চম দফায় ভোট হবে হাওড়ার উলুবেড়িয়া-সহ রাজ্যের ৬ লোকসসভা কেন্দ্রে। এদিন সন্ধেয় হঠাৎ-ই  সাংবাদিক করলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। 

অভিযোগ, 'এক মহিলা সকালে প্রাতঃভ্রমণে বেরিয়েছে, চণ্ডীপুর অঞ্চল, উলুবেড়িয়া লোকসভা কেন্দ্র। সেই সময় কেন্দ্রীয় বাহিনী, যাঁরা রয়েছে, তাঁরা এসে তাঁকে কু-প্রস্তাব দেয়। স্বাভাবিকভাবেই প্রত্যাখান...তারপর ২ CISF, তাঁরা তাকে শ্লীলতাহানি করে। চিৎকার শুনে আশেপাশের লোকজন আসে। এই কেন্দ্রীয় বাহিনী, যাঁরা নাকি রক্ষক!তাঁরা মহিলাকে নির্যাতন করলেন'।

শশীর আরও বক্তব্য, 'মহিলারাই গেম চেঞ্জার হতে পারেন, ভারতীয় জনতা পার্টি অনুধাবন করেছে, তা সেই মহিলাকেই ভয় দেখাচ্ছে। এই চেষ্টা মহিলাদেরকে যদি বিরত রাখা যায় ভোট দেওয়া থেকে, কারণ তাঁরা প্রত্যেককে তৃণমূল কংগ্রেসকে ভোট দিচ্ছে। এটা হচ্ছে এই কারণে যে ভারতীয় জনতা পার্টি সর্বোচ্চ নেতৃত্ব থেকে আরম্ভ করে, তাঁরা মনে করছে, এটা তাঁদের অধিকার, বাংলার নারীদের অপমান করা যায়, বাংলার মুখ্যমন্ত্রী, মহিলাকে তাাঁকে অপমান করা যায়। তাঁর রেট বানানো যায়, দর কী বানানো যায়। তিনি মহিলা কিনা, এই প্রশ্ন যখন করা যায়, তাদের সাহস জোগাচ্ছে এই ভারতীয় জনতা পার্টি। এখন কেন্দ্রীয় বাহিনীকেও'!

চুপ করে থাকেনি বিজেপিও। দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, 'কী ঘটনা হয়েছে, সেটা তো জানা নেই। তবে এটাই বলতে পারি, এই না হলে তৃণমূল!যদি কোথাও কোন বিচ্যুতি হয়ে থাকে সেনাবাহিনী বিরুদ্ধে, সেখানে গিয়ে সাংবাদিক সম্মেলন হয়ে যায় রাজনৈতিক দলের! বা আদৌ ঘটেছে কিনা, তার কী কোন প্রমাণ আছে'! 

শমীকের মতে, 'যদি মহিলা অভিযোগ করেন, অভিযোগটা গ্রহণ করা উচিত। সংশ্লিষ্ট জওয়ানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত'। তাঁর প্রশ্ন, 'এই যে সাংবাদিক সম্মেলন করা, প্রতিষ্ঠানকে আক্রমণ করার কী রাজনৈতিক তাৎপর্য আছে? ওরা সরকারি চাকরি করে, বিজেপি পার্টি চাকরি করে না। পুলিসের বিরুদ্ধে অভিযোগ হলে কী শশী পাঁজার বিরুদ্ধে মামলা হবে'?

ঠিক কী ঘটেছে? নির্যাতিতা মহিলার দাবি, 'আমি রোজ সকালে প্রাতঃভ্রমণে যাই। আজ প্রাতঃভ্রমণ থেকে ফেরার পথে ৩ জন বিএসএফ জওয়ান, আমাকে একা পেয়ে শ্লীলতাহানি করার চেষ্টা করে। গ্রামবাসীদের সবাইকে ডাকি। ঘেরাও করে লোকাল থানাকে ফোন করা হয়'।

আরও পড়ুন:  Sukanta on Adhir: উনিই ঠিক করবেন ইটালিয়ান ওষুধ খাবেন নাকি ভারতীয় ওষুধ, খাড়গের হুমকির পর অধীরকে বার্তা সুকান্তর

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.