Abhishek Banerjee: জঙ্গি টার্গেটে অভিষেক? বাড়িতে রেইকি, নম্বর জোগাড় মুম্বই হামলার চক্রীর!

একজন মুম্বই থেকে এসে এখানে থাকে। দু'দিন কলকাতায় ছিল। অভিষেক ব্যানার্জি ও তাঁর পিএ-এর নম্বর জোগাড় করে।

Updated By: Apr 22, 2024, 02:06 PM IST
Abhishek Banerjee: জঙ্গি টার্গেটে অভিষেক? বাড়িতে রেইকি, নম্বর জোগাড় মুম্বই হামলার চক্রীর!

পিয়ালি মিত্র: কলকাতা পুলিসের বিস্ফোরক দাবি। অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের উপর 'সন্দেহজনক' নজরদারির অভিযোগ। নজরদারির পিছনে মুম্বই হামলার চক্রীরা! কলকাতা পুলিসের বিস্ফোরক দাবি। আর তারপরই উঠছে প্রশ্ন, জঙ্গি টার্গেটে অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়? অভিষেকের বাড়িতে রেইকি মুম্বই হামলার ষড়যন্ত্রকারীরা? এখন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির চারপাশে মুম্বই হামলার ষড়যন্ত্রকারীদের রেইকির প্রেক্ষিতে বাড়ানো হয়েছে অভিষেকের বাড়ির নিরাপত্তা।

লালবাজারে এদিন সাংবাদিক বৈঠকে অতিরিক্ত কমিশনার মুরলীধর শর্মা ও জয়েন্ট সিপি এসচিএফ ভি সলোমন নিশাকুমার বলেন, "কিছু লোক রেইকি করছিল কিছু রাজনৈতিক নেতার উপর। আমরা জানতে পারি একজন মুম্বই থেকে এসে এখানে থাকে। কয়েকজনকে অ্যাপ্রোচ করে। অভিষেক এবং তাঁর পিএ-এর নম্বরও জোগাড় করেছে। রাজারাম রেগে নাম। ২৬/১১ মুম্বই হামলা যখন হয়, ডেভিড হেডলি যখন ইন্ডিয়াতে আসে, তখন যে হেডলিকে কয়েকজনকে রাজনৈতিক নেতার উপর রেইকি করতে সাহায্য করেছিল, সে এই রাজারাম রেগে। সেই রাজারাম রেগে কলকাতায় আসে। দু'দিন কলকাতায় ছিল। অভিষেক ব্যানার্জি ও তাঁর পিএ-এর নম্বর জোগাড় করে। বাড়ির আশেপাশে রেইকিও করে।" 

লালবাজারের তরফে আরও বলা হয় যে, "শেক্সপিয়ার সরণি থানাতে মামলা হয়েছে। মুম্বইয়ের মতো কোনও মোটিভ রয়েছে কিনা? কোনও সাবোটাজ বা নাশকতার কোনও মোটিভ আছে কিনা? তা খতিয়ে দেখা হচ্ছে। রাজা রাম রেগেকে মুম্বই থেকে গ্রেফতার করা হয়েছে। ৫০ বছর বয়েস। ২০০৭ যখন হেডলি যখন লস্কররের হয়ে রেইকি করতে আসে, তখন তাজ হোটেল থেকে ভিডিয়ো তোলায় সাহায্য করে এই রাজারাম। বড় রাজনৈতিক নেতাদের সঙ্গে আলাপ করে দেবে বলেও বলেছিল। কলকাতায় এসে রাজারাম রেগে নামে হোটেল রুম বুক করে। ১৮ এপ্রিল আসে। ২ দিন থেকে ২০ তারিখ যায়। আমাদের অনুমান ভিডিয়োগ্রাফি করেছে। এর সঙ্গে স্থানীয় কোনও লোকের যোগাযোগ রয়েছে কিনা দেখা হচ্ছে। মোডাসের সঙ্গে মুম্বইয়ের ঘটনার সঙ্গে মিল পাওয়া যাচ্ছে। তাই কোনও জঙ্গিগোষ্ঠীর যোগ আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।" 

প্রসঙ্গত, রবিবারই বালুরঘাট টাউন ক্লাবের মাঠে নির্বাচনী জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় তোপ দাগেন যে, 'এই যে বোমা ফাটানোর কথা বলছে, তাতে আমিও টার্গেট, অভিষেকও টার্গেট।' নিজের প্রাণসংশয়ের কথা তুলে ধরে মমতা বলেন, 'বোমা ফাটানোর কথা যিনি বলছেন, তিনি আগে একটা কালীপটকা ফাটিয়ে দেখান!' নাম না করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'যে-বোমা ফাটানোর কথা বলা হচ্ছে, তার টার্গেট আসলে আমি আর অভিষেক।'

আরও পড়ুন, Lok Sabha Eletion 2024 | Adhir Chowdhury: 'অধীর তৃণমূলের বি টিম', কটাক্ষ শুভেন্দুর; এবার থানায় ডাক পড়ল অধীরের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.