Detectives of Supernatural: অশরীরী আত্মারা অবাধে ঘুরে বেড়াচ্ছে বাংলা থেকে ঝাড়খণ্ড! জেনে নিন কী ব্যবস্থা নেওয়া হচ্ছে...

Ghostbusters Looking for Evil Spirit: ঝাড়খণ্ডের ঘটনায় নড়েচড়ে বসেছেন কলকাতা শহরের একদল মানুষ। তাঁদের অবশ্য একটা পোশাকি পরিচয় আছে। তাঁরা হলেন 'ডিটেকটিভস অফ সুপারন্যাচারাল'-- 'টিম অফ ঘোস্টবাস্টার'। ভূতের গোয়েন্দা।

Updated By: Sep 22, 2023, 07:14 PM IST
Detectives of Supernatural: অশরীরী আত্মারা অবাধে ঘুরে বেড়াচ্ছে বাংলা থেকে ঝাড়খণ্ড! জেনে নিন কী ব্যবস্থা নেওয়া হচ্ছে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কদিন আগেই একটি খবর নিয়ে খুব সাড়া পড়ে গিয়েছিল। খবরটি ঝাড়খণ্ডের। খবরটি অশরীরী আত্মাদের নিয়ে। তবে অশরীরী আত্মার খবরটি ছিল পর্দার আড়ালে। আসল খবরটি ছিল ঝাড়খণ্ডের নতুন হাইকোর্ট ভবনে অনুষ্ঠিত একটি পুজো নিয়ে। কেন ঝাড়খণ্ডের নতুন হাইকোর্ট ভবনে সর্বধর্মবিশ্বাসীদের পুজোপাঠ চলল? না, সাধারণ কোনও পুজো নয়। সেই পুজোয় আইনজীবীদের নিয়ে হাজির ছিলেন স্বয়ং প্রধান বিচারপতিও!

আরও পড়ুন: Nipah Virus: নমুনা-রিপোর্ট নেগেটিভ, কিন্তু নিপা-আতঙ্ক থেকে কি সত্যিই মুক্ত শহর-কলকাতা?

কেন পুজো, কী পুজো? এই সব প্রশ্নের উত্তর যখন খোঁজা চলছে, তারই মধ্যে জানা গিয়েছিল, হাইকোর্টের নতুন ভবনটি একটি কবরখানার পাশে এবং সংশ্লিষ্ট লোকজনের দাবি ছিল, ওই ভবনটিতে নিত্যদিন অশরীরী আত্মারা ঘোরাফেরা করে থাকে। তাদের শান্তিবিধান না হলে ওবাড়িতে বসে কাজকর্ম করা যাবে না। শেষ পর্যন্ত সেই তেনাদের শান্তিবিধানেই এই পুজোর আয়োজন হয়েছিল।

কিন্তু একুশ শতকে দাঁড়িয়ে উচ্চশিক্ষিত একদল মানুষদের মধ্যে এরকম ভূতের ভয় দেখে একদল প্রবল সমালোচনাও করেছিল। যা বিজ্ঞানসম্মত নয়, তাকে এভাবে স্বীকৃতি দেওয়াটা তো কুসংস্কারেরই নামান্তর। 

ঝাড়খণ্ডের ঘটনায় নড়েচড়ে বসেছেন কলকাতা শহরের একদল মানুষ। তাঁদের অবশ্য একটা পোশাকি পরিচয় আছে। তাঁরা হলেন 'ডিটেকটিভস অফ সুপারন্যাচারাল'-- 'টিম অফ ঘোস্টবাস্টার'। ভূতের গোয়েন্দা। তাঁদের মুখপাত্র হিসেবে দেবরাজ সান্যাল জানান, ঘটনাটি জানার পরই তাঁরা ঝাড়খণ্ড হাইকোর্টে চিঠি লিখেছেন। সেই চিঠিতে তাঁরা জানিয়েছেন, তাঁরা ঝাড়খণ্ডের ওই হাইকোর্ট বিল্ডিংয়ে গিয়ে বিষয়টি তদন্ত করে দেখতে চান। তাঁদের যেন সেই সুযোগ দেওয়া হয়। 

প্রসঙ্গত, 'ডিটেকটিভস অফ সুপারন্যাচারাল' বা 'টিম অফ ঘোস্টবাস্টার'বা এই ভূতের গোয়েন্দাদের এই ধরনের কাজের অভিজ্ঞতা বিপুল। শুধু তাই নয়, খোদ কলকাতাতেই এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছেন তাঁরা। মুখোমুখি হয়েছেন কলকাতা হাইকোর্টের ক্ষেত্রেই। কলকাতা হাইকোর্টের কোনও কোনও ঘরে এই ধরনের অদ্ভুতুড়ে ঘটনার কথা শুনে তাঁরা হাইকোর্টে আবেদন করেছিলেন, তাঁদের যেন বিষয়টি তদন্ত করতে দেওয়া হয়। এবং তাঁদের আবেদনের সূত্রে হাইকোর্ট কর্তৃপক্ষ তাঁদের জানিয়েও রেখেছেন যে, ফের এ ধরনের কোনও ঘটনার বিষয় তাঁদের সামনে এলে তাঁরা ভূতের এই গোয়েন্দাদলকে ডাক পাঠাবেন। 

আরও পড়ুন: সামনেই ঘুরছে হিংস্র প্রাণী! পুজোয় ভয়ংকর সুন্দর এই অরণ্যে যেতে চান?

কেন তাঁরা এভাবে ঝাড়খণ্ড থেকে বাবুঘাট ভূতের পিছনে দৌড়়ে বেড়াতে চাইছেন? 'ভূতের গোয়েন্দা' দেবরাজ সান্যাল জানান--'আমরা যত এই ধরনের ঘটনা অবজ্ঞা করে চলে যাব, তত এই ধরনের বিষয়গুলি বাড়তে থাকবে। তাই আমরা বলি, কোথাও ভূতুড়ে কিছু ঘটলে ঘটনাস্থলে উপস্থিত হওয়ার অনুমতি দিয়ে আমাদের শুধু প্রকৃত সত্যটা জানার সুযোগ দিন।' 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.