Suvendu Adhikari: 'এফআইআর করতে পারবে না থানা', যাদবপুর কাণ্ডে স্বস্তি শুভেন্দু অধিকারীর!

হাইকোর্টে স্বস্তি শুভেন্দুর। যাদবপুর বিক্ষোভে পুলিসকে বাধার অভিযোগ। বিরোধী দলনেতার বিরুদ্ধে FIR দায়েরের আর্জি  খারিজ  বিচারপতির। নির্দিষ্ট কাউকে আক্রমণ নয় বলেই ছাড়। পদমর্যাদার গুরুত্বও স্মরণ করাল আদালত।  

Updated By: Oct 19, 2023, 03:32 PM IST
Suvendu Adhikari: 'এফআইআর করতে পারবে না থানা', যাদবপুর কাণ্ডে স্বস্তি শুভেন্দু অধিকারীর!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাইকোর্টে স্বস্তি শুভেন্দুর। শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এফআইআর দায়েরের আবেদন খারিজ করল হাইকোর্ট। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সামনে বিক্ষোভ  দেখানোর সময় পুলিসকে বাধা দেওয়ার অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। বিচারপতি জয় সেনগুপ্তর বক্তব্য, বিক্ষোভ দেখানোর দিন নির্দিষ্ট কারওর বিরুদ্ধে কোনও কড়া ভাষা ব্যবহার করেননি শুভেন্দু। সাধারণ ব্যবহারই করেছিলেন। কিন্তু এধরনের পদমর্যাদার মানুষের এভাবে জনসমক্ষে কোনও মন্তব্য করা অনুচিত বলে মনে করে আদালত। তাহলে আমজনতার মনে তাঁদের সম্পর্কে বিরূপ মত তৈরি হতে পারে।   

আরও পড়ুন, Kamduni murder case: একগুচ্ছ শর্ত আরোপ! কামদুনিকাণ্ডে অভিযুক্তদের মুক্তিতে বিধি নিষেধ সুপ্রিম কোর্টের

যাদবপুর র‌্যাগিং কাণ্ডের প্রতিবাদ কর্মসূচি করতে যান শুভেন্দু। সেই সময় পুলিসকে কাজে বাধা এবং অন্যান্য অভিযোগে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে FIR দায়ের করার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হয় যাদবপুর থানা। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের রহস্যমৃত্যুর প্রতিবাদে গত ১৭ অগস্ট বিজেপির কর্মসূচিতে অংশ নেন শুভেন্দু। সেই সময় পুলিসের কাজে বাধা দেওয়ার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। পুলিসের অভিযোগ ছিল, ওই কর্মসূচিতে কর্তব্যরত পুলিসকর্মীদের কটূক্তি করেন শুভেন্দু।

তবে বিক্ষোভের ঘটনার দিন শুভেন্দু অধিকারী যে ভাষা প্রয়োগ করেছেন, তা নির্দিষ্ট কাউকে উদ্দেশ্য করে নয়। মন্তব্য আদালতের। যদিও জনপ্রতিনিধিদের এই ধরনের ভাষা প্রয়োগ থেকে বিরত থাকা উচিত বলে মনে করে আদালত। প্রসঙ্গত, পুলিসের অভিযোগ ছিল, তাদের উদ্দেশে কুরুচিকর মন্তব্য করেছেন শুভেন্দু। এমনকী পুলিসের কাজে বাধা দিয়েছেন। যা নিয়ে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করার অনুমতি নিতে হাইকোর্টে মামলা করে যাদবপুর থানা!

আরও পড়ুন, Primary TET: 'যে সমস্ত তথ্য জানতে চেয়েছে,জানিয়েছি', নিজাম প্যালস থেকে বেরিয়ে বললেন পর্ষদ সভাপতি

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.