Manik Bhattacharya: নিয়োগ দুর্নীতি মামলায় মানিকের জামিনের আবেদন খারিজ হাইকোর্টে...

'এই মুহূর্তে জামিন দিলে ইডির তদন্তে প্রভাব পড়বে। সমাজে প্রভাব পড়ার আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না',  পর্যবেক্ষণ বিচারপতি তীর্থঙ্কর ঘোষের।  

Updated By: Nov 16, 2023, 07:03 PM IST
Manik Bhattacharya: নিয়োগ দুর্নীতি মামলায় মানিকের জামিনের আবেদন খারিজ হাইকোর্টে...

অর্ণবাংশু নিয়োগী: জেলেই থাকতে হবে প্রাক্তন পর্ষদ সভাপতিকে। নিয়োগ দুর্নীতি মামলায় মানিক ভট্টাচার্যের জামিনের আবেদন খারিজ করে দিল হাইকোর্ট।  বিচারপতি তীর্থঙ্কর ঘোষের পর্যবেক্ষণ, 'এই মুহূর্তে জামিন দিলে ইডির তদন্তে প্রভাব পড়বে। সমাজে প্রভাব পড়ার আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না'।

আরও পড়ুন:  Reels Accident: রিলস বানাতে গিয়ে চারতলা থেকে পড়ে গেলেন তরুণী! তারপর...

রাতভর ম্যারাথন জিজ্ঞাসাবাদ। প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার  করা হয় পর্ষদের তৎকালীন সভাপতি মানিক ভট্টাচার্যকে। কবে? গত বছরের ১১ অক্টোবর। এখনও ইডির হেফাজতে রয়েছেন তিনি। হাইকোর্টে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে জামিনের আবেদন করেছিলেন তিনি। কিন্তু সেই আবেদন খারিজ হয়ে গেল।

এদিন নিয়োগ দুর্নীতি দায় জেলা প্রাথমিক শিক্ষা সংসদের ঘাড়ে চাপিয়ে দেন মানিক ভট্টাচার্য। শুনানিতে তাঁর আইনজীবীর দাবি, 'নিয়োগ প্যানেল তৈরি করে করে জেলা প্রাথমিক শিক্ষা সংসদে পাঠানো হয়। নিয়োগে অনিয়ম হলে দায় জেলা শিক্ষা সংসদের। পর্ষদের তরফ থেকে যে তালিকা পাঠানো হত, তাদের হয়তো নেওয়া হয়নি। বদলে অন্য কাউকে নেওয়া হয়েছে'।

বিচারপতির পাল্টা প্রশ্ন, 'প্রাথমিক শিক্ষা সংসদের অনুমতি না দিয়ে জেলা প্রাথমিক শিক্ষা সংসদ কীভাবে নিয়োগ দেবে? আদৌও যুক্তিযুক্ত? মেনে নেওয়া যায়'? জবাবে অভিযুক্তের আইনজীবী বলেন, 'সম্ভব। পর্ষদ থেকে কোনও দুর্নীতি হয়নি'।

এদিকে নিয়োগ দুর্নীতি মামলা চার্জশিটে নাম ছিল মানিক-জায়া শতরূপা ও ছেলে সৌভিকেরও। দু'জনকেই জেল হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত। ৬ মাস বন্দি থাকার পর, অবশেষে জামিন পেয়েছেন মানিক-পত্নী। ১ লক্ষ টাকা বন্ডে শর্তসাপেক্ষে জামিন দিয়েছেন হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষই । হাইকোর্টের পর্যবেক্ষণ, 'আবেদনকারী নিজে প্রাথমিক শিক্ষা সংসদের সঙ্গে যুক্ত নন। আবেদনকারীর বিরুদ্ধে সরাসরি টাকা নেওয়ার প্রমাণ দেখাতে পারেনি ইডি'। 

আরও পড়ুন:  Marriage Registration New Rule: বাংলায় বিয়ে করতে গেলেই আঙুলের ছাপ! ১ নভেম্বর থেকেই নতুন নিয়ম

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.