Justice Abhijit Ganguly: 'আদালতের সঙ্গে চালাকি করছে'! রাজ্যকে জরিমানা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের...

'১৮ সেপ্টেম্বরের মধ্যে সমস্ত নথি সিবিআই ও ইডি-র হাতে তুলে না দিলে স্বরাষ্ট্রসচিবকে এজলাসে ডেকে পাঠাব'।

Updated By: Sep 15, 2023, 09:18 PM IST
Justice Abhijit Ganguly: 'আদালতের সঙ্গে চালাকি করছে'! রাজ্যকে জরিমানা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের...

অর্ণবাংশু নিয়োগী: 'আদালতের সঙ্গে চালাকি করছে'। মহিলা ঋণদান সমিতিতে দুর্নীতি মামলায় এবার হাইকোর্টের জরিমানার মুখে রাজ্য! ২ সপ্তাহের মধ্যে জরিমানার ৫০ লক্ষ টাকা দেওয়ার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বললেন, '১৮ সেপ্টেম্বরের মধ্যে সমস্ত নথি সিবিআই ও ইডি-র হাতে তুলে না দিলে স্বরাষ্ট্রসচিবকে এজলাসে ডেকে পাঠাব'।

আরও পড়ুন: Justice Abhijit Ganguly: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের 'ইন্টারভিউ'তে ফেল টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থী!

ঘটনাটি ঠিক কী? আলিপুরদুয়ারে একটি মহিলা ঋণদান সমিতিতে ৫০ কোটি টাকারও বেশি 'দুর্নীতি'। সিবিআই ও ইডি-কে তদন্তের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু সেই নির্দেশ কার্যকর হয়নি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে এখনও নথি দেয়নি সিআইডি। উল্টে হাইকোর্টে রায় পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন রাজ্য। কেন? ক্ষুব্ধ বিচারপতি।

এদিন রাজ্যের আর্জি খারিজ হয়ে যায় হাইকোর্টে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ, 'রাজ্য ও তার সহযোগীরা মিলে আদালতের সঙ্গে চালাকি করছে। তাদের চালাকির জন্যই গরীব মানুষ তাদের টাকা পাচ্ছে না। প্রায় একুশ হাজার সদস্য রয়েছেন এই সমবায় সমিতিতে। তিন বছর ধরে তদন্ত করছে সিআইডি। কিন্তু কাদের ঋণ দেওয়া হয়েছিল, তা স্পষ্ট নয় এখনও'।

সরকারি আইনজীবীকে উদ্দেশ্য করে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, যে সাইকেলে চড়ে ঘুরত সে এখন গাড়ি চড়ে ঘোরে। আমি জানি কে টাকা আত্মসাৎ করেছে। জানতে চান কে সেই নেতা ? আমার চেম্বারে আসবেন, বলে দেব'। 

আরও পড়ুন: Kolkata Fire: চাঁদনি চকে বহুতলে আগুন, কালো ধোঁয়ায় ঢাকল চারপাশ...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.