Abhishek Banerjee: নিয়োগ মামলায় কি রক্ষাকবচ অভিষেককে? আজ রায় ঘোষণা হাইকোর্টের

ইডি-র বিরুদ্ধে মামলার রায়দান করবেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ।

Updated By: Sep 21, 2023, 11:59 PM IST
Abhishek Banerjee: নিয়োগ মামলায় কি রক্ষাকবচ অভিষেককে? আজ রায় ঘোষণা হাইকোর্টের

অর্ণবাংশু নিয়োগী: নিয়োগ দুর্নীতি মামলা কি রক্ষাকবচ পাবেন? অভিষেক বন্দ্যোপাধ্যায় বনাম ইডি মামলায় এবার রায় ঘোষণা করবে হাইকোর্ট। কবে? আজ, শুক্রবার।

আরও পড়ুন: Haridevpur Death: ব্ল্যাকমেইলের জেরে আত্মঘাতী মহিলা, হরিদেবপুরে অভিযুক্তকে গ্রেফতার করল পুলিস

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেককে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। কবে? যেদিন ইন্ডিয়া জোটের কো-অর্ডিনেশন কমিটির প্রথম বৈঠক ছিল দিল্লিতে, সেদিন। ১৩ সেপ্টেম্বর কলকাতায় সিজিও কমপ্লেক্সে ৯ ঘণ্টারও বেশি ধরে চলে জিজ্ঞাসাবাদ পর্ব।

জেরা যখন শেষ হয়, ততক্ষণে সন্ধে নেমেছে।  বৃষ্টি পড়ছে। ছাতার মাথায় সিজিও কমপ্লেক্সের সামনে দাঁড়িয়ে অভিষেক বলেন, 'আগে জিরো ছিল, এখন মাইনাস টু। আমাকে ৯৬ ঘণ্টা জেরা করেও কিছু হবে না'। 

এর আগে, যখন লিপস অ্যান্ড বাউন্ডসে অফিসে তল্লাশি হয়, তখনই ইডির বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হন অভিষেক। স্রেফ বেআইনিভাবে তল্লাশিই নয়, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আদালতে রক্ষাকবচ চেয়ে আবেদনও জানিয়েছেন তিনি। বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে সেই মামলা শুনানি প্রক্রিয়া শেষ। আজ, শুক্রবার রায় ঘোষণা।

  আরও পড়ুন: Justice Abhijit Ganguly: 'তদন্ত সারদার মতো হতে দেওয়া যাবে না', বিচারপতির নিশানা ইডি-সিবিআই!

এদিকে এই মামলাতেই লিপস অ্যান্ড বাউন্ডসের সম্পত্তির খতিয়ান তলব করেছে হাইকোর্ট।  সঙ্গে ডিরেক্টর, সিইও, এমনকী চলচ্চিত্র জগতের যাঁরা, তদন্তকারী সংস্থার নজরদারিতে রয়েছেন, তাঁদের সম্পত্তির খতিয়ানও!  'কবে চালু হয় এই সংস্থা'? প্রশ্ন বিচারপতির।

অভিষেক এখন দিল্লিতে। এদিন সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় তিনি বলেন, '২০২১ সাল থেকে সব নথিই ওদের কাছে রয়েছে। যেদিন আমায় প্রথম তলব করে, সেদিন থেকে সব নথি ওদের কাছে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.