Primary TET: OMR স্ক্যানিংয়ে এবার কারচুপি! প্রাথমিক নিয়োগে চাঞ্চল্যকর রিপোর্ট সিবিআইয়ের...

'পুরো ব্য়বস্থাটাই জালিয়াতি, পুরো ব্যবস্থাটাই দুর্নীতি।  এই দুর্নীতি শুধুমাত্র কোনও অফিসে সংগঠিত হয়নি, শুধুমাত্র পার্থ চট্টোপাধ্যায়ের অফিসের দুর্নীতি নয়। এই দুর্নীতি তৃণমূল কংগ্রেসের দুর্নীতি, সরকারের দুর্নীতি'। কটাক্ষ বিজেপির।

Updated By: Dec 19, 2023, 09:16 PM IST
Primary TET: OMR স্ক্যানিংয়ে এবার কারচুপি! প্রাথমিক নিয়োগে চাঞ্চল্যকর রিপোর্ট সিবিআইয়ের...

অর্ণবাংশু নিয়োগী: OMR স্ক্যানিংয়ে এবার কারচুপি! কীভাবে? প্রাথমিক নিয়োগ দুর্নীতির তদন্তে এবার আদালতে চাঞ্চল্যকর রিপোর্ট দিল সিবিআই। 'পুরো ব্য়বস্থাটাই জালিয়াতি, পুরো ব্যবস্থাটাই দুর্নীতি', কটাক্ষ বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের।

আরও পড়ুন:  Anandapur: দাম্পত্য কলহে ধাক্কাধাক্কিতে পড়ে মৃত্যু স্বামীর, অনিচ্ছাকৃত খুনের মামলা পুলিসের!

ঘটনাটি ঠিক কী? প্রাথমিকে চাকরিপ্রার্থীদের OMR শিট তৈরি ও স্ক্যান করার বরাত দেওয়া হয়েছিল একটি সংস্থাকে। সিবিআইয়ের রিপোর্টে উল্লেখ, 'পরীক্ষার্থীদের OMR স্ক্য়ান করতে ব্যবহার করা হয়েছিল ২ টি মেশিন। একটি মেশিনে ডেটা ও OMR ইমেজ স্ক্যান করার ব্যবস্থা ছিল। OMR স্ক্য়ান করতে ব্যবহার করা হয়েছিল ডেটা স্ক্যানার'। কেন? OMR শিট প্রস্তুতকারক সংস্থার বেশ কয়েকজনে বয়ান রেকর্ড করেছে তদন্তকারীরা। সিবিআই সূত্রে তেমনই খবর।

রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, 'চল্লিশ হাজারের মতো চাকরি বিক্রি করা হয়েছে। কার্যত মেধাকে প্রতারিত করে, স্কুল শিক্ষকের চাকরি, খোলা বাজারে চড়া দরে বিক্রি করে দেওয়া হয়েছে। কার্যত মেধাকে প্রতারিত করে, স্কুল শিক্ষকের চাকরি, খোলা বাজারে চড়া দরে বিক্রি করে দেওয়া হয়েছে। যেখানে যে পদ্ধতি অনুসরণ করা দরকার, সেই পদ্ধতিতে করেছে। যেমন পুরনিয়োগে দুর্নীতি, সেখানে পদ্ধতিটা ছোট, সরাসরি বিক্রি হয়ে গিয়েছে'। 

শমীকের মতে, 'পুরো ব্য়বস্থাটাই জালিয়াতি, পুরো ব্যবস্থাটাই দুর্নীতি।  এই দুর্নীতি শুধুমাত্র কোনও অফিসে সংগঠিত হয়নি, শুধুমাত্র পার্থ চট্টোপাধ্যায়ের অফিসের দুর্নীতি নয়। এই দুর্নীতি তৃণমূল কংগ্রেসের দুর্নীতি, সরকারের দুর্নীতি'।

আরও পড়ুন:  SSC TET 2023: বিজেপির গীতাপাঠের দিনই টেট! বড় নির্দেশ কলকাতা হাইকোর্টের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.