Calcutta National Medical College & Hospital: টাকা দিলেই পাস ডাক্তারি পরীক্ষায়! বিতর্কে ন্যাশনাল মেডিক্যাল কলেজ

৪০ হাজার থেকে ৮ লক্ষ। এমনকী, ১০ লক্ষও!  পরীক্ষায় পাস করানোর প্রতিশ্রুতি দিয়ে প্রথম বর্ষের পড়ুয়াদের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ। অভিযুক্ত কলেজেরই প্রাক্তন ছাত্র, চিকিৎসক মনবুর আলি। 

Updated By: Sep 18, 2023, 09:50 PM IST
Calcutta National Medical College & Hospital: টাকা দিলেই পাস ডাক্তারি পরীক্ষায়! বিতর্কে ন্যাশনাল মেডিক্যাল কলেজ

অর্কদীপ্ত মুখোপাধ্যায়: জয়েন্ট পাস করে ভর্তি হয়েছেন ডাক্তারিতে। টাকা দিলেই পাস করিয়ে দেওয়া হবে পরীক্ষায়! কীভাবে? অভিযোগের তির কলেজেরই এক প্রাক্তন ছাত্রের বিরুদ্ধে। বিতর্কে কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ।

আরও পড়ুন: Calcutta High Court: 'অনলাইনে কে'? কলকাতা হাইকোর্টে শোরগোল...

ঘটনাটি ঠিক কী? তৃণমূল ছাত্র পরিষদ সদস্য়দের অভিযোগ, ৪০ হাজার থেকে ৮ লক্ষ। এমনকী, ১০ লক্ষও! কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজে পরীক্ষায় পাস করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রথম বর্ষের পড়ুয়াদের কাছ থেকে টাকা নিয়েছেন কলেজেরই প্রাক্তন ছাত্র, চিকিৎসক মনবুর আলি। তাঁদের দাবি, বিষয়টি কলেজের অধ্যক্ষ ও স্বাস্থ্যভবনকেও জানানো হয়েছে। পরীক্ষার পাস করার জন্য় কারা টাকা দিয়েছে? পড়ুয়াদের নাম অবশ্য় জানানো হয়নি।

এদিকে কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজের  MSVP-র  বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছেন অভিযুক্ত মনবুর। তাঁর দাবি,  MSVP  একাধিক দুর্নীতির সঙ্গে যুক্ত। মুখ্যমন্ত্রী দফতর ও স্বাস্থ্য ভবনে চিঠি দিয়েছেন তিনি। তদন্ত শুরু হয়েছে। সেকারণেই ফাঁসানো হচ্ছে। প্রতিক্রিয়া মেলেনি কলেজের অধ্য়ক্ষের।

আরও পড়ুন: Bank Fraud: রাজ্যের প্রত্যন্ত অঞ্চলে বসে চলছে ব্যাঙ্ক জালিয়াতি, গুরুত্বপূর্ণ তথ্য দিলেন গোয়েন্দা প্রধান

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.