Partha Chatterjee, TMC: যখের ধনের ভারে তৃণমূলে পার্থ-বিসর্জন

Partha Chatterjee, TMC: এবার তৃণমূলের সমস্ত পদ থেকেও অপসারিত পার্থ চট্টোপাধ্যায়, বড় সিদ্ধান্ত অভিষেকের। বৃহস্পতিবার তৃণমূল ভবনে বৈঠকে বসে দলীয় শৃঙ্খলারক্ষা কমিটি। অভিষেক ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন সুব্রত বক্সি, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য ও মলয় ঘটক। শৃঙ্খলারক্ষা কমিটির সদস্য না হলেও বৈঠকে ছিলেন বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। 

Updated By: Jul 28, 2022, 06:22 PM IST
Partha Chatterjee, TMC: যখের ধনের ভারে তৃণমূলে পার্থ-বিসর্জন

প্রবীর চক্রবর্তী, শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: তৃণমূল কংগ্রেস (TMC) থেকে সাসপেন্ড পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। দলের সমস্ত পদ থেকে অপসারিত। তৃণমূল কংগ্রেসের (TMC) মহাসচিব, দলীয় মুখপত্র 'জাগো বাংলা'র সম্পাদক-সহ সমস্ত পদ থেকে অপসারিত। যতদিন তদন্ত চলবে ততদিন সাসপেন্ড থাকবেন পার্থ চট্টোপাধ্য়ায়, এমনটাই জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। নিয়োগ দুর্নীতিতে ইডির (ED) হাতে পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee) গ্রেফতার হওয়ার পর, বৃহস্পতিবার তৃণমূল ভবনে বৈঠকে বসে দলীয় শৃঙ্খলারক্ষা কমিটি। বৈঠক ডাকেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee)। সেই বৈঠকে উপস্থিত ছিলেন সুব্রত বক্সি, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য ও মলয় ঘটক। শৃঙ্খলারক্ষা কমিটির সদস্য না হলেও বৈঠকে ছিলেন বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। 

একই দিনে মন্ত্রিসভা থেকেও অপসারিত হন পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee)। তিনি গ্রেফতার হওয়ার পর বৃহস্পতিবারই প্রথম মন্ত্রিসভার বৈঠক বসেছিল। জল্পনা ছিল পার্থর মন্ত্রিত্বের ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তবে ওই বৈঠকের পরই পার্থকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করা হয়। শিল্পবাণিজ্য-সহ তথ্য-প্রযুক্তি, পরিষদীয় এবং শিল্প পুনর্গঠন দফতর থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়। পার্থকে সরানোর পর নাম না করে প্রতিক্রিয়াও দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তিনি বলেন, "একজনকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দিলাম। আমাদের দল খুব কঠোর দল। অনেক কষ্ট করে রাজনীতিটা করি।" 

আরও পড়ুন: Big Breaking on Partha Chatterjee: কড়া সিদ্ধান্ত মমতার, মন্ত্রিসভা থেকে অপসারিত পার্থ

আরও পড়ুন: Abhishek Banerjee, Bengal SSC Scam News: সইদুলকে ফোন, এসএসসি আন্দোলনকারী নেতার সঙ্গে কথা অভিষেকের

প্রসঙ্গত, ২২ জুলাই বিকেলে অর্পিতা মুখোপাধ্যায়ের ডায়মন্ড সিটি সাউথের ফ্ল্যাট থেকে উদ্বার হয় বিপুল অঙ্কের টাকা, গয়না, মোবাইল এবং বৈদেশিক মুদ্রা। পরের দিন গ্রেফতার হন প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গ্রেফতার করা হয় অর্পিতা মুখোপাধ্যায়কেও। সোমবার কলকাতায় ইডির বিশেষ আদালত, পার্থ এবং অর্পিতাকে ৩ অগাস্ট পর্যন্ত হেফাজতের রাখার নির্দেশ দিয়েছিল। রাত ১১টা ১৫ মিনিট নাগাদ অর্পিতাকে নিয়ে সিজিও কমপ্লেক্স পৌঁছন ইডির অফিসাররা। রাতে ইডি দফতরের একটি রুমেই অর্পিতাকে রাখার ব্যবস্থা করা হয়। সোমবার রাতে অবশ্য পার্থর কলকাতা ফেরা হয়নি। তাঁকে ভুবনেশ্বর এইমস হাসপাতালে রাত কাটাতে হয়। মঙ্গলবার সকালে তাঁকে কলকাতায় নিয়ে আসা হয়। রাজ্যের মন্ত্রীকেও কোনও থানার লকআপে না রেখে, সিজিও কমপ্লেক্সের আট তলায় আলাদা রুমে (অস্থায়ী “লকআপ”) রাখা হয়।

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.