Ration Scam: 'শরীর ভালো নয়; মরে যাব, বাঁ দিকটার সবটাই গিয়েছে'

রেশন দুর্নীতিতে ধৃত ব্যবসায়ী বাকিবুর রহমানকে শনিবার আদালতে পেশ করে ইডি। সেখানে কেন্দ্রীয় তদন্ত সংস্থা সওয়াল করে, মন্ত্রী জ্যোতিপ্রিয়কে ৯ কোটি টাকা ধার দিয়েছিলেন বাকিবুর রহমান। তাও আবার বিনা সুদে। কোন স্বার্থে ওই বিপুল টাকা জ্যোতিপ্রিয়কে বাকিবুর ধার দিয়েছিল তার নিয়েই এখন প্রশ্ন উঠছে

Updated By: Nov 12, 2023, 05:11 PM IST
Ration Scam: 'শরীর ভালো নয়; মরে যাব, বাঁ দিকটার সবটাই গিয়েছে'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার ফের স্বাস্থ্য পরীক্ষা হল জ্যোতিপ্রিয় মল্লিক। পাশাপাশি আজ তাঁকে ফের নিয়ে যাওয়া হয় ব্যাঙ্কশাল আদালতে। দুটি ক্ষেত্রেই সাংবাদিকদের পেয়ে মৃত্যুর আশঙ্কা প্রকাশ করেন জ্যোতিপ্রিয় মল্লিক। সকালে যখন তাঁকে ইডির দুই আধিকারিক ধরে ইডি দফতর থেকে বের করে আনার চেষ্টা করেন তখন তিনি টলমল পায়ে হাঁটতে থাকেন। কিছুক্ষণ পরেই তাঁকে ফিরিয়ে নিয়ে যাওয়া হয় দফতরের ফের। সেখানে বেশ কিছুক্ষণ অপেক্ষার পর তাঁকে বের করে নিয়ে যাওয়া হয় কমান্ড হাসপাতালে। সেখানে যাওয়ার পথে সাংবাদিকদের বলেন, শরীর খুর খারাপ। মরে যাব। অবস্থা খুবই খারাপ।

আরও পড়ুন-'আমি নির্দোষ, ইডি বুঝতে পেরেছে আমি মুক্ত', আদালতের পথে সওয়াল জ্যোতিপ্রিয়র

এদিন হাসপাতাল থেকে ফেরার পথে প্যারালাইসিসের আশঙ্কা করেন প্রাক্তন খাদ্যমন্ত্রী। গাড়িতে ওঠার সময়ে তিনি শরীরের বাঁদিকটা নাড়াচ্ছিলেন না।  তাঁর স্বাস্থ্য নিয়ে প্রশ্ন করা হয়ে তিনি বলেন, বাঁদিকটা সবটাই গিয়েছে। প্রসঙ্গত, ১৩ নভেম্বর পর্যন্ত তাঁকে ইডি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদাল। তার আগেই তাঁকে আদালতে তুলল ইডি।

উল্লেখ্য, রেশন দুর্নীতিতে ধৃত ব্যবসায়ী বাকিবুর রহমানকে শনিবার আদালতে পেশ করে ইডি। সেখানে কেন্দ্রীয় তদন্ত সংস্থা সওয়াল করে, মন্ত্রী জ্যোতিপ্রিয়কে ৯ কোটি টাকা ধার দিয়েছিলেন বাকিবুর রহমান। তাও আবার বিনা সুদে। কোন স্বার্থে ওই বিপুল টাকা জ্যোতিপ্রিয়কে বাকিবুর ধার দিয়েছিল তার নিয়েই এখন প্রশ্ন উঠছে। ইডির দাবি ওই টাকা ধার দেওয়া রেশন দুর্নীতির একটি অংশ।

জ্যোতিপ্রিয়র স্বাস্থ্য নিয়ে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেন, এই ধরনের নাটক করে মানুষের সিমপ্যাথি নেওয়ার চেষ্টা হচ্ছে। জ্য়োতিপ্রিয় মল্লিকবাবুর যদি মৃত্যু ঘটে তাহলে সেটা শারীরিক কারণ কতটা ঘটবে তা জানি না। তবে যিনি বলেছিলেন জ্যোতিপ্রিয়র মৃত্যু হতে পারে তার দ্বারাও ওই মৃত্যু হতে পারে। জ্যাতিপ্রিয়বাবু মুখফুটে হয়তো বলতে পারছেন না যে তাঁকে হয়তো তাঁর দিদি মেরে দেবে। সেই জন্যই তিনি হয়তো বলছেন, মরে যাব। এসব কথা কোর্টে গিয়ে বলেতে পারেন।

অন্যদিকে, এনিয়ে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, শরীরটা খারাপ নিশ্চই। কর্ম, অপকর্মের কারণে হয়তো একটু বেশি হতে পারে। কারও মৃত্যু আমরা চাই না। জ্যোতিপ্রিয় মল্লিক বেঁচে থাকুন। তবে য়ে অপরাধ তিনি করেছেন তার ফলে তিনি চোখের সামনে দেখুন। গোটা রাজ্যকে যারা লুঠ করেছে তাদের কোনও অধিকার নেই সমাজ জীবনে থাকার।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের App, Facebook, Whatsapp Channel, X (Twitter), Youtube, Instagram পেজ-চ্যানেল)

.