Justice Abhijit Gangopadhyay: 'রাজ্যপাল কেন ঘোষণা করেছেন না যে এরাজ্যে সাংবিধানিক পরিকাঠামো ভেঙে পড়েছে'?

সন্দেশখালিকাণ্ডে সরব হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

Updated By: Jan 5, 2024, 07:53 PM IST
Justice Abhijit Gangopadhyay: 'রাজ্যপাল কেন ঘোষণা করেছেন না যে এরাজ্যে সাংবিধানিক পরিকাঠামো ভেঙে পড়েছে'?

অর্ণবাংশু নিয়োগী: 'রাজ্যপাল কেন ঘোষণা করেছেন না যে এরাজ্যে সাংবিধানিক পরিকাঠামো ভেঙে পড়েছে' ? সন্দেশখালিকাণ্ডে এবার সরব বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। তাঁর প্রশ্ন, 'যদি তদন্তকারীরা মার খান তাহলে তদন্ত কিভাবে হবে'?

আরও পড়ুন:  Suvendu Adhikari: 'শাহজাহানরা মমতার তরকারিতে তেজপাতার মতো', সন্দেশখালি কাণ্ডে তীব্র আক্রমণ শুভেন্দুর!

ঘটনাটি ঠিক কী? তখন নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানি চলছিল। হাইকোর্টে সন্দেশখালি প্রসঙ্গ তোলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। সিবিআইয়ের আইনজীবীর উদ্দেশ্যে তিনি বলেন, 'শুনলাম, আপনাদের লোকেদের মেরেছে। আপনারা কী করছিলেন? ওদের সঙ্গে গুলি-বন্দুক থাকে না? চালাতে পারে না'?

ওই আইনজীবী বলেন, ইডির অফিসারের মেরেছে। দু'জন জখম হয়েছে। এরপর বিচারপতির গঙ্গোপাধ্যায়ের মন্তব্য, '২ জন অফিসারকে মেরেছে, ২০০ জনকে পাঠাও'। 

আরও পড়ুন:  Banana Republic: সন্দেশখালি-কাণ্ডে রাজ্যপাল 'ব্যানানা রিপাবলিকে'র কথা বললেন! কী এই কলা প্রজাতন্ত্র?

চুপ করে থাকেনি তৃণমূলও। দলের মুখপাত্র কুণাল ঘোষের  কটাক্ষ,  'প্রধান বিচারপতির উচিত বিচারপতি গঙ্গোপাধ্য়ায়কে অবিলম্বে হাইকোর্ট থেকে বের করে সিপিএমের ব্রিগেডে পাঠিয়ে দেওয়া হয়। উনি প্রশ্ন করার কে? বিজেপির মুখপাত্র নাকি সিপিএমের মুখপাত্র! নাকি ওনার এজলাসে মামলাটি রয়েছে! রাজ্যপালের কী করা উচিত, আপনি বলার কে'?

তাঁর আরও বক্তব্য,  'যাঁরা তৃণমূলের বিরোধী, তাঁদের হাওয়া দিচ্ছেন ধারাবাহিকভাবে। চেয়ারটা হচ্ছে বিচারপতি, আর কণ্ঠ হচ্ছে বিরোধীর। রাম-বাম জোটের প্রার্থী হচ্ছে এই অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। বকলমে খেলছেন কেন? মুখ পরে খেলছেন কেন? মুখোশের আড়ালে নয়, মুখোমুখি আসুন। রাজনীতি করবেন, রাজনীতির ময়দানে দাঁড়িয়ে করুন। বিচারপতির পদটাকে ঢাল হিসেবে কেন ব্যবহার করছেন'? 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.