Justice Abhijit Gangopadhyay: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে হাইকোর্টে আইনমন্ত্রী মলয় ঘটক!

নির্ধারিত সময়ের কিছুটা আগেই আদালতের হাজিরা।  'খুব খুশি হলাম মিঃ ঘটক', বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।   

Updated By: Sep 27, 2023, 06:31 PM IST
Justice Abhijit Gangopadhyay: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে হাইকোর্টে আইনমন্ত্রী মলয় ঘটক!

অর্ণবাংশু নিয়োগী: তখনও ৫টা বাজেনি। কলকাতা হাইকোর্টে হাজির হলেন স্বয়ং আইনমন্ত্রী মলয় ঘটক। 'খুব খুশি হলাম মিঃ ঘটক', বললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন:  Justice Abhijit Ganguly: হেনস্থা করা হচ্ছে সিট আধিকারিকদের! কড়া নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের

 সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক অপর্ণ চট্টোপাধ্যায়কে কেন বদলি করা হচ্ছে না? রাজ্যের জুডিশিয়াল সেক্রেটারিকে হাইকোর্টের হাজিরার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই মতো আদালতে হাজিরাও দেন তিনি। কবে? আজ বুধবার।

বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, 'শুনেছি অর্পণ চট্টোপাধ্যায়ের বদলির অর্ডার এলেও তাঁর বদলি হচ্ছে না। এটা কার হতে রয়েছে? ওই বদলির নির্দেশ ৪ তারিখের মধ্যে কার্যকর করতে হবে'। জুডিশিয়াল সেক্রেটারি জানান, 'বিচারক অর্ণব চট্টোপাধ্যায়ের বদলি ফাইল অগস্ট থেকে আটকে রয়েছে আইনমন্ত্রীর কাছে'।  তারপর? আজ, বুধবার বিকেল ৫টায় আইনমন্ত্রীকে আদালতে হাজিরার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বলেন, 'আইনমন্ত্রী না এলে কঠোর নির্দেশ দেওয়া হবে'।

হাইকোর্টে হাজিরা দেন আইনমন্ত্রী। বিচারপতি গঙ্গোপাধ্যায়কে তিনি বলেন, 'হাসপাতালে ছিলাম, ১৫ দিন বিশ্রাম নিতে বলেন চিকিৎসকরা। ৪ দিন আগে ছাড়া পেয়েছি. তবে একটু দেখে নিই'। বিচারপতির পাল্টা মন্তব্য, 'ভুল বুঝবেন না'। আইনমন্ত্রী জানান, 'আমি দিল্লি যাব, ৪ তারিখ ফিরব'। বিচারপতির সিদ্ধান্ত, 'তাহলে বদলির নির্দেশ কার্যকর করার সময় ৬ অক্টোবর করা হল'।

আরও পড়ুন:  Sovan Chatterjee | Ratna Chatterjee: 'জজ সাহেবকে গালিগালাজ করেন...', ডিভোর্স নিয়ে কোর্টে কলতলার ঝগড়া শোভন-রত্নার!

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, 'যেন ওকে দেখে বাকিরা বোঝে, সিবিআই সিবিআই করে কায়দাবাজি যা করছে, দাদা-মোদি বলে, ইসব সিবিআইকে ১৩ বার হাজিরা এড়িয়ে যাওয়া মলয় ঘটক, কোর্টে কিন্তু এড়িয়ে যেতে পারেননি। এটা যেন বোঝে, সিবিআই থেকে রক্ষা পেলেও মানুষের মনোভাবে যে চাপ আছে,বিচারব্যবস্থাকে এড়িয়ে চলার চেষ্টা যেন না করেন। এবার সিবিআইয়ের হাজিরা গুলি দেওয়া শুরু করুন। দিদি-মোদী সেটিং করে বেশিদিন টিকবে না'।

বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের মতে, 'এটা সম্পূর্ণই আইনি প্রক্রিয়া।  এখন যেহেতু মলয় ঘটক বারবার তদন্তকারী সংস্থার ডাকে সাড়া দেননি, সেহেতু তাঁর বিষয় নিয়ে মানুষ একটু বেশি মাত্রাই আগ্রহী'। তিনি বলেন, 'পশ্চিমবঙ্গে যে পরিস্থিতি তৈরি হয়েছে, সেটা সুস্থ গণতন্ত্রে কাম্য নয়। সম্পূর্ণভাবে দায়ী তৃণমূল'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.