Primary TET: পর্ষদ সভাপতি গৌতম পালকে সিবিআই জিজ্ঞাসাবাদের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় এদিন একটি তদন্ত রিপোর্ট জমা দেয় সিবিআই। বিচারপতি গঙ্গোপাধ্যায় উল্লেখ করেন, পর্ষদের পক্ষ থেকে 'ডিস্টার্ব' করা হচ্ছে সিবিআইকে।

Updated By: Oct 18, 2023, 04:25 PM IST
Primary TET: পর্ষদ সভাপতি গৌতম পালকে সিবিআই জিজ্ঞাসাবাদের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

অর্ণবাংশু নিয়োগী: নিয়োগ দুর্নীতি মামলায় নজরে প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি গৌতম পাল। পর্ষদ সভাপতি গৌতম পালকে জিজ্ঞাসাবাদের নির্দেশ আদালতের। গৌতম পালকে দ্রুত জিজ্ঞাসাবাদের নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের। সন্ধ্যা ৬টার মধ্যে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ। তদন্তে সহযোগিতা না করলে দরকারে হেফাজতে নিয়েও জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই। এমনটাও নির্দেশ আদালতের। 

শুধুমাত্র পর্ষদ সভাপতি গৌতম পাল নন, জিজ্ঞাসাবাদের নির্দেশ পর্ষদের ডেপুটি সেক্রেটারি পার্থ কর্মকারকেও। প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় এদিন একটি তদন্ত রিপোর্ট জমা দেয় সিবিআই। ওই রিপোর্ট দেখার পরই পর্ষদ সভাপতি গৌতম পালকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন বিচারপতি। তাঁর পর্যবেক্ষণ, এই রিপোর্ট খুবই গুরুত্বপূর্ণ। পাশাপাশি, বিচারপতি গঙ্গোপাধ্যায় এও উল্লেখ করেছিলেন যে, পর্ষদের পক্ষ থেকে 'ডিস্টার্ব' করা হচ্ছে সিবিআইকে। এখন কোন প্রেক্ষিতে জিজ্ঞাসাবাদের নির্দেশ, তিনি অবশ্য তা খোলসা করেননি। পাশাপাশি, সিবিআই-এর পক্ষ থেকে যে সিট গঠন করা হয়েছে, সেই সিটের তদন্তকারী অফিসাররা জানান যে, এই তদন্তপ্রক্রিয়ায় তাঁরা কয়েকজনকে যুক্ত করতে চান। এরপরই পর্ষদ সভাপতি গৌতম পালকে বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের সিবিআই জিজ্ঞাসাবাদের নির্দেশ, নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহল মহল। ১৮ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানি।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলায় এদিনই সিবিআই-এর সিট পুনর্গঠনের নির্দেশ দেয় আদালত। সিবিআই অফিসার স্নেহাংশু বিশ্বাসকে যুক্ত করা হয়েছে সিটে। দিল্লি সিবিআই থেকে স্নেহাংশু বিশ্বাস নামে ওই অফিসারকে কলকাতায় নিয়ে আসতে নির্দেশ। ২০ অক্টোবরের মধ্যে কলকাতা সিবিআইয়ে যুক্ত করতে নির্দেশ আদালতের। সিট টিমকে আরও শক্তিশালী করতে দিল্লি সিবিআই অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চের ওই অফিসারকে কলকাতায় আনতে নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ডিআইজি সিবিআই অশ্বিন সেনভিকে সিট পুনর্গঠনের নির্দেশ কার্যকর করতে নির্দেশ দেন। তখনই বিচারপতি এও উল্লেখ করেন যে আদালতকে ইচ্ছাকৃতভাবে 'ডিস্টার্ব' করার প্রক্রিয়া চালাচ্ছে প্রাইমারি বোর্ড অফ এডুকেশন।

আরও পড়ুন, Justice Abhijit Gangopadhyay: 'বিশ্বভারতীর উপাচার্যকে পদ থেকে অবিলম্বে অপসারণ করা উচিত'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.