Suvendu Adhikari | TET: 'টেটের প্রশ্নপত্র বিক্রি হয়েছে, কেউ চাকরি পাবেন না'!

পরীক্ষার দিন সরব শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার অভিযোগ,  'পরীক্ষাকেন্দ্র তৃণমূল কংগ্রেসের নেতাদের আত্মীয়-স্বজনদের মোবাইলে ছাড় দেওয়া হয়েছে। পুলিস টাকা নিয়ে এটা করেছে বিভিন্ন স্কুল-কলেজে'।

Updated By: Dec 24, 2023, 06:01 PM IST
Suvendu Adhikari | TET: 'টেটের প্রশ্নপত্র বিক্রি হয়েছে, কেউ চাকরি পাবেন না'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'কেউ চাকরি পাবে না'। টেটের দিন ফের সরব শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার অভিযোগ, 'টেটের প্রশ্ন বিক্রি হয়েছে। ফোন করে করে বিক্রি হয়েছে। পরীক্ষাকেন্দ্র তৃণমূল কংগ্রেসের নেতাদের আত্মীয়-স্বজনদের মোবাইলে ছাড় দেওয়া হয়েছে। পুলিস টাকা নিয়ে এটা করেছে বিভিন্ন স্কুল-কলেজে'।

আরও পড়ুন:  TET 2023: ভাইরাল টেটের প্রশ্নপত্র! 'উদ্দেশ্যপ্রণোদিতভাবে করা হয়েছে', বললেন পর্ষদ সভাপতি

রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে আইনি টানাপোড়েনের মাঝে ফের টেট অনুষ্ঠিত হল রাজ্যে। কবে? আজ, রবিবার। পরিববহণ ব্যবস্থাকে রাখতে যেমন তৎপর ছিল রাজ্য সরকার, তেমনি সুষ্ঠুভাবে পরীক্ষা শেষ করতে সতর্ক ছিল পর্ষদও। কিন্তু শেষরক্ষা হল না। পরীক্ষার শেষ হওয়ার আগেই সোশ্য়াল মিডিয়ার ভাইরাল টেটের প্রশ্ন! অভিযোগ তেমনই।

শুভেন্দু বলেন, 'পড়ুয়া পিছু ১০০ টাকা ধ্বংস করল। ৫০০ টাকা আগে নিয়েছে, আজকে যাতায়াত, টিফিন জলের বোতলের আরও ৫০০ গেল। এক হাজার টাকা করে পশ্চিমবঙ্গে বেকার যুবক-যুবতীদের ধ্বংস করল। সতেরো সালে টেটে রেজাল্টে নিয়োগ হয়নি। ২২-এ টেটে নিয়োগ হয়নি। ২২-এ টেটে নিয়োগ হয়নি। এবার শুধুমাত্র লোকসভা নির্বাচনের আগে টাকা তোলা, আর চাকরি দেওয়ার একটা ললিপপ ধরানোর জন্য, পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতীদের কষ্টার্জিত ন্যূনতম হাজার টাকা করে নষ্ট করল এই মমতা সরকার'।

আরও পড়ুন:  JU Covocation| Suvendu Adhikari: 'শেষ মুহূর্তে সমাবর্তন বাতিল খুব খারাপ হয়েছে', শুভেন্দুর মুখে রাজ্যপালের সমালোচনা!

চুপ করে থাকেনি তৃণমূলও। দলের মুখপাত্র কুণাল ঘোষের পাল্টা কটাক্ষ, 'ওর মাথাটা পুরোদস্তুর গিয়েছে।  যে শুভেন্দু অধিকারী ২০ সাল পর্যন্ত এই সরকারের সঙ্গে ছিল, আরও দাও আরও দাও, আরও ক্ষমতা, আরও মন্ত্রিত্ব করে গোটা পরিবার নিয়েছে। এখন নিজের গ্রেফতারি এড়াতে তোলাবাজ শুভেন্দু অধিকারী বিজেপিতে গিয়েছে'। তাঁর প্রশ্ন, 'এখন বলছে যে বলছে, এটা হয়নি, ওটা হয়নি। তখন মন্ত্রী থাকাকালীন এই ইস্যুতে প্রতিবাদ করেনি কেন? তখন কেন খালি আরও ক্ষমতা, আরও ক্ষমতা চাই করেছে'।

পরীক্ষার শেষে আগেও কীভাবে 'ভাইরাল' টেটের প্রশ্নপত্র? কুণালের দাবি,  'এই পরীক্ষা ব্য়বস্থায় এমন কিছু ব্যক্তি রয়েছেন, যাঁরা হয়তো কেউ সিপিএম সমর্থক, যাঁরা হয়তো কেউ বিজেপি সমর্থক, সরকারের শুভানুধ্য়ায়ী নন। ফলে প্রশ্নপত্র খোলার  পর থেকে পরীক্ষার্থী হাতে যাওয়া পর্যন্ত কেউ ছবি তুলে বাইরের গ্রুপে দিয়ে দিলেন। অন্তর্ঘাত করার জন্য় করতে পারেন। কিন্তু মজার ব্যাপার হল, ততক্ষণে পরীক্ষার্থীরা কিন্তু হলে রয়েছেন। ফলে যাঁরা এসব করে চাঞ্চল্যকর, ভয়ংকর, বিস্ফোরক একথাগুলি আনার চেষ্টা করছেন,  তার সঙ্গে পরীক্ষার্থীদের কোনও সম্পর্ক নেই'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.