সংবিধান প্রণেতার জন্মদিনে বদলাচ্ছে মেট্রোর সময়সূচি!

সাধারণত সপ্তাহে কাজের দিনে আপ-ডাউন মিলিয়ে মোট ২৮৮টি মেট্রো চলে দিনভর। কিন্তু শুক্রবার ১৪ এপ্রিল ২৮৮টির বদলে কম চলবে মেট্রো। সারাদিনে ২৩৪টি মেট্রো চলবে।

Updated By: Apr 13, 2023, 07:42 PM IST
সংবিধান প্রণেতার জন্মদিনে বদলাচ্ছে মেট্রোর সময়সূচি!

অয়ন ঘোষাল: শুক্রবার বদলাচ্ছে মেট্রোর সময়সূচি। মেট্রোর তরফে এক বিবৃতি জারি করে একথা জানানো হয়েছে। অন্যদিনের মত নয়, শুক্রবার মেট্রো পরিষেবা চলবে ছুটির দিন রবিবারের মত। সাধারণত সপ্তাহে কাজের দিনে আপ-ডাউন মিলিয়ে মোট ২৮৮টি মেট্রো চলে দিনভর। কিন্তু শুক্রবার ১৪ এপ্রিল ২৮৮টির বদলে কম চলবে মেট্রো। সারাদিনে ২৩৪টি মেট্রো চলবে।

কারণ সেদিন ভারতের সংবিধান প্রণেতা  ড.আম্বেদকরের জন্মদিন। এনআই অ্যাক্টে সেদিন কেন্দ্রীয় সরকারের ছুটি। সেদিন দমদম থেকে কবি সুভাষ ও কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত প্রথম মেট্রো ট্রেনটি চলবে সকাল ৬টা বেজে ৫০  মিনিটে। এর কোনও পরিবর্তন হয়নি। পরিবর্তন হয়নি দমদম থেকে দক্ষিণেশ্বরের প্রথম ট্রেনটিরও। সকাল ৬টা বেজে ৫৫ মিনিটে চলবে সেটি। অন্যদিকে, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত প্রথম ট্রেনটি চলবে সকাল ৭টায়। তারও সূচির কোনও পরিবর্তন হয়নি। 

অন্যদিকে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত শেষ মেট্রো ট্রেনটি চলবে রাত ৯টা বেজে ২৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত শেষ মেট্রো ট্রেনটি চলবে রাত ৯টা বেজে ৪০ মিনিটে। আর কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত শেষ ট্রেনটি চলবে রাত ৯টা বেজে ৪০ মিনিটে। এর পাশাপাশি, কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত শেষ মেট্রো ট্রেনটি চলবে রাত ৯টা বেজে ৪০ মিনিটে। এগুলির সময়সূচির কোনও পরিবর্তন হয়নি। ওদিকে গ্রিন লাইন মানে ইস্ট-ওয়েস্ট করিডর এবং পার্পল লাইন মানে জোকা-তারাতলা রুটে পরিষেবা অপরিবর্তিত থাকবে।

আরও পড়ুন, TET: টেট মামলায় বড় রায়! প্রত্যেক পরীক্ষার্থীকে বাড়তি নম্বর দেওয়ার নির্দেশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.