Kabir Suman: রুখে দিন এই বিজেপিকে, তৃণমূলকে জেতানোর আবেদন কবীর সুমনের

Kabir Suman: লোকসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন অর্জুন সিং। অনেক সাসপেন্স জিইয়ে রেখে তিনি শেষপর্যন্ত বিজেপিতে যোগ দেন এবং বিজেপি তাঁকে ব্যারাকপুর থেকে টিকিটও দিয়ে দেয়

Updated By: May 19, 2024, 07:43 PM IST
Kabir Suman: রুখে দিন এই বিজেপিকে, তৃণমূলকে জেতানোর আবেদন কবীর সুমনের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তৃণমূলের টিকিটে যাদবপুরের মতো জায়গায় ভোটে দাঁড়িয়ে সিপিএমকে হারিয়েছিলেন। সেই কবীর সুমনের সঙ্গে মনমালিন্য হয়েছিল দলের। কিছুটা তিক্ততার মধ্যেই তিনি দল থেকে দূরত্ব বজায় রাখেন। তবে দলের কোনও  ভালো কাজে তিনি যেমন প্রশংসা করেন তেমনি রাম নবমীর ছুটি দিলে তিনি সরকারের সমালোচনা করতেও ছাড়েননি। সেই কবীর সুমন লোকসভার পঞ্চম দফার আগে বিজেপিকে উত্খাতের ডাক দিলেন।

আরও পড়ুন-লোকসভা ভোট মিটলেই অঙ্গনওয়াড়ির কয়েক হাজার শূন্য পদে নিয়োগ, জেনে নিন আবেদন করতে পারবেন কারা

রবিবার কবীর সুমনের একটি ভিডিয়ো সামনে এসেছে। সেই ভিডিয়োটি পোস্ট করেছেন তৃণমূল কংগ্রেসের তৃণাঙ্কুর ভট্টচার্য। সেখানে কবীর সুমন বলছেন, এই দেশটা বৌদ্ধদের পৈত্রিক সম্পত্তি নয়, খ্রিষ্টানদের পৈত্রিক সম্পত্তি নয়। এই দেশটা সকলের জায়গা। এখানে সত্যপীরের সিন্নি হয়। সত্যপীর। দেখাই যাচ্ছে একটা মুসলমানি নাম। তার সিন্নি। এগুলো আমরা ছোট্টবেলা থেকে দেখে অভ্যস্থ। আজ আমার ৭৫ বছর বয়স। মাণনীয় বন্ধুরা। এই দেশটা আমাদের সব দিয়েছে। এই যে বেঁচে আছি তা এই দেশটার জন্য। এই দেশ আমাদের গর্ব। বিজেপির জন্য এই দেশ রসাতলে গিয়েছে। অর্থনীতির বারোট বাজিয়ে দিয়েছে ওরা। দেশের সম্পদ ধনী ব্যবায়ীদের হাতে তুলে দিয়েছে। আমরা কী সেটা চাই! আমার বয়স ৭৫ পেরিয়েছে। আমার নাতি নাতনি আছে। তারা বাঁচবে না? আপনারা বাঁচবেন না? আপনাদের বাড়ির ছেলে মেয়েরা বাঁচবে না? আপনারা ভেবে দেখুন। বিজেপিকে তাড়াতেই হবে। রুখে দিন বিজেপিকে। কীভাবে? ভোট। ভোটের মাধ্যমে রুখে দিন। জনে জনে প্রচার করুন যে বিজেপি আমাদের নয়। আমাদের ভারত।

লোকসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন অর্জুন সিং। অনেক সাসপেন্স জিইয়ে রেখে তিনি শেষপর্যন্ত বিজেপিতে যোগ দেন এবং বিজেপি তাঁকে ব্যারাকপুর থেকে টিকিটও দিয়ে দেয়। তাঁর বিরুদ্ধে লড়াই করছেন তৃণমূল কংগ্রেসের পার্থ ভৌমিক। ওই ভিডিয়োতে কবীর সুমন বলেন, একবার তাকান ব্যারাকপুরের দিকে। এই ব্যারাকপুরে একসময় দিনেশ ত্রিবেদী দাঁড়িয়েছিলেন। যেসময় আমি যাদবপুরে দাঁড়িয়েছিলাম তৃণমূলের হয়ে। আমি জিতিনি। জিতেছিল সাধারণ মানুষ। বাংলার অত্যাচরিত মানুষ জিতেছিল। আমি সামনে দাঁড়িয়েছিলাম। ওই পর্যন্তই। আজ ব্যারাকপুরে দাঁড়িয়েছেন পার্থ ভৌমিক, একজন শিক্ষিত সাধারণ মানুষ। তাঁকে জয়যুক্ত করুন। কেন জেতাবেন? বন্ধুরা বিজেপিকে যদি রুখতে হয় তাহলে ৫ জায়গায় ভোট দিয়ে লাভ নেই। রাজনৈতিক শক্তির দিক দিয়ে বড় তৃণমূল কংগ্রেস। অতএব তৃণমূল কংগ্রেসকে জেতান। দেখুন ভোটটা যাতে ভাগাভাগি না হয়। পার্থবাবুকে জয়যুক্ত করুন। তৃণমূল কংগ্রেসকে জয়যুক্ত করুন। বিজেপিকে পরাস্ত করুন। জয় ভারত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.