TET 2023: ভাইরাল টেটের প্রশ্নপত্র! 'উদ্দেশ্যপ্রণোদিতভাবে করা হয়েছে', বললেন পর্ষদ সভাপতি

পরীক্ষা শেষ হয়নি তখনও। সোশ্যাল মিডিয়ায় টেটের প্রশ্নপত্র ছড়িয়ে পড়ে বলে অভিযোগ। ক্ষোভে ফেটে পড়েন পরীক্ষার্থীরা।

Updated By: Dec 24, 2023, 05:49 PM IST
TET 2023: ভাইরাল টেটের প্রশ্নপত্র! 'উদ্দেশ্যপ্রণোদিতভাবে করা হয়েছে', বললেন পর্ষদ সভাপতি

শ্রেয়সী গঙ্গোপাধ্যায় ও প্রদ্যুৎ দাস: পরীক্ষা শেষ হয়নি তখনও। টেটের প্রশ্নপত্র ভাইরাল সোশ্যাল মিডিয়ায়! কীভাবে? 'উদ্দেশ্যেপ্রণোদিতভাবে এটা করা হয়েছে', বললেন পর্ষদ সভাপতি গৌতম পাল।

আরও পড়ুন:  JU Covocation| Suvendu Adhikari: 'শেষ মুহূর্তে সমাবর্তন বাতিল খুব খারাপ হয়েছে', শুভেন্দুর মুখে রাজ্যপালের সমালোচনা!

রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে আইনি টানাপোড়েনের মাঝে ফের টেট অনুষ্ঠিত হল রাজ্যে। কবে? আজ, রবিবার। পরিববহণ ব্যবস্থাকে রাখতে যেমন তৎপর ছিল রাজ্য সরকার, তেমনি সুষ্ঠুভাবে পরীক্ষা শেষ করতে সতর্ক ছিল পর্ষদও। এমনকী, পরীক্ষাকেন্দ্রে জল ও ঘড়ি নিয়ে ঢোকাতেও জারি করা হয়েছিল নিষেধাজ্ঞা।

ব্যতিক্রম ছিল না জলপাইগুড়িও। এদিন জেলার ২২ পরীক্ষাকেন্দ্রে টেট দিলেন ৬৪১৪ জন। প্রতিটি পরীক্ষাকেন্দ্রে ছিল কড়া নিরাপত্তা ব্যবস্থা। তাহলে?  অভিযোগ, তখনও পরীক্ষা শেষ হতে ঘণ্টাখানেক বাকি। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে যায় টেটের প্রশ্নপত্র! এরপর যখন পরীক্ষা শেষ হয়, তখন টেটের প্রশ্নপত্র ও ভাইরাল প্রশ্নপত্র মিলিয়ে দেখেন পরীক্ষার্থীরা। দেখা যায়, দুটি প্রশ্নপত্র হুবহু একই!

আরও পড়ুন:  JU Convocation: অপসারণ সংঘাতের মধ্যেই যাদবপুরে সমাবর্তন, মঞ্চে উপস্থিত বুদ্ধদেব

এদিকে এই ঘটনাকে 'প্রশ্নপত্র ফাঁস' বলতে নারাজ প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল। তিনি বলেন, 'আমরা যথাসাধ্য চেষ্টা করেছি যে, কেউ যাতে মোবাইল নিয়ে না ঢোকে, পরীক্ষা নির্বিঘ্নেই হয়। কোনও পরীক্ষার্থী যদি অসৎ উদ্দেশ্যে, অর্থাৎ পরীক্ষা দেওয়ার নাম করে বদনাম করার জন্য অসৎ উদ্দেশ্যে যায় এবং সেটা বাইরে বের করে দেয়। এটা আমরা তো প্রশ্নপত্র বলব না। সরকার ও পর্ষদকে কালিমালিপ্ত করার জন্য এটা করা হয়েছে। উদ্দেশ্যপ্রণোদিতভাবে এটা করা হয়েছে'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.