shani dev: শনিদেবের কোপে পড়েছেন? জেনে নিন নিস্তার কোন উপায়ে!

How to please lord shani dev: প্রায়ই লোকেরা মনে করে যে শনিদেব রাগান্বিত গ্রহ। তবে, এই ক্ষেত্রে হয় না। তিনি সেইসব লোকের উপর রাগ করে, যাদের কাজ ভালো মনে হয় না। জেনে নিন শনিদেব কী অপছন্দ করেন।

Updated By: Jun 5, 2023, 04:41 PM IST
shani dev: শনিদেবের কোপে পড়েছেন? জেনে নিন নিস্তার কোন উপায়ে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শনিদেব ভালো কাজ যারা করেন সেই লোকদের পছন্দ করেন। যদি কেউ খারাপ কাজ করেন তাহলে শনিদেব ক্রুদ্ধ হন এবং যারা খারাপ কাজ করে তাদের শাস্তি দেন। এই কারণেই মানুষ তাকে রাগান্বিত গ্রহ বলে মনে করে এবং তাকে ন্যায়বিচারের দেবতা বলে ডাকে। সবাই শনিদেবের আশীর্বাদ পেতে চায় এবং তাকে খুশি করার চেষ্টা চালিয়ে যায়। শনিদেব কী পছন্দ করেন আর কী অপছন্দ করেন তা বেশিরভাগ মানুষ জানে না। এই কারণে অজান্তেই অনেক সময় শনিদেবকে তাঁরা রাগান্বিত করেন।

লোহা-লবণ

শনিবার লোহার তৈরি জিনিস কিনবেন না বা আনবেন না। শনিদেব মহারাজ এই কাজটি একেবারেই পছন্দ করেন না। শনিবার লবণ কেনা থেকে বিরত থাকুন। এতে করে ঋণ বেড়ে যায় এবং অর্থনৈতিক অবস্থা দুর্বল হয়ে পড়ে।

আরও পড়ুন: Week 10 | Daily Cartoon | সোমান্তরাল | আজ বিশ্ব পরিবেশ দিবস

কাঁচি

শনিবার কাঁচি কিনবেন না বা কাউকে উপহার দেবেন না। এতে বিরোধের পরিস্থিতির সৃষ্টি হয়। যেসব মানুষ পা ঘোষে হাঁটেন, শনিদেব এই ধরনের মানুষের উপর ক্রুদ্ধ হন। সেই সঙ্গে রান্নাঘরে খাবার খাওয়ার পর পাত্র না ধুয়ে রাখা উচিত নয়। শনিদেব এটা পছন্দ করেন না।

আরও পড়ুন: আসছে ভদ্র রাজযোগ! চাকরিজীবীদের পক্ষে শুভ, প্রেমে-অর্থে-সাফল্যে ভরে উঠবে এঁদের জীবন...

সম্মান

প্রবীণদের সর্বদা সম্মান করা উচিত। এতে শনিদেব প্রসন্ন হন এবং আশীর্বাদ বর্ষণ করেন। অন্যদিকে, যারা বড়দের সম্মান করেন না, তাদের শনির নিষ্ঠুর দৃষ্টির সম্মুখীন হতে হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.