Air India Express Crisis: 'সিক লিভে' গণছুটিতে ১৬০ উড়ান বাতিল, ছাঁটাইয়ের পথে হাঁটল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস!

Air India Express sack: কোম্পানির সুনাম নষ্ট হয়েছে। গুরুতর আর্থিক ক্ষতি হয়েছে। যাত্রীদের কথাও তাঁরা ভেবে দেখেননি। তাঁরা কোনও দায়িত্ববোধের পরিচয় দেননি। 

Updated By: May 9, 2024, 02:51 PM IST
Air India Express Crisis: 'সিক লিভে' গণছুটিতে ১৬০ উড়ান বাতিল, ছাঁটাইয়ের পথে হাঁটল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অসুস্থ হয়ে গণছুটিতে। কড়া বার্তা দিয়ে কর্মীদের ছাঁটাইয়ের পথে হাঁটল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস। ২ মিনিটের নোটিসে সবাই 'অসুস্থ'! একসঙ্গে গণছুটিতে চলে যান ৩০০ কর্মী। যার জেরে বেসামাল হয়ে যায় এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের পরিষেবা। বুধবার বাতিল হয় প্রায় ৮৬টি বেশি উড়ান। বহু বিমান দেরিতে ছাড়ে। আজ বৃহস্পতিবারও এখনও পর্যন্ত বাতিল কমপক্ষে ৭৪টি বিমান। উদ্ভূত পরিস্থিতির জেরে চূড়ান্ত দুর্ভোগের মধ্যে পড়েছেন যাত্রীরা। এই পরিস্থিতিতে এবার কড়া ও কঠোর পদক্ষেপ করল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস।

অসুস্থতায় গণছুটির কারণে ২৫ জন কর্মীকে ছাঁটাই করল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস কর্তৃপক্ষ। বাকিদেরও ছাঁটাইয়ের হুঁশিয়ারি দেওয়া হয়েছে। সংস্থার তরফে বলা হয়েছে, "ফ্লাইট অপারেশন ও কোম্পানির পরিষেবা ব্য়াহত করার জন্য বোঝাপড়ার ভিত্তিতে নেওয়া এটি একটি পরিকল্পিত সিদ্ধান্ত। যা নিয়ম ও আইনের লংঘন করেছে। এটা স্পষ্ট যে কোনও যুক্তিসঙ্গত কারণ ছাড়াই পূর্বপরিকল্পিত ও সমন্বিতভাবে কাজ থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। যার ফলস্বরূপ, প্রচুর সংখ্যক উড়ান বাতিল করতে হয়। পুরো সময়সূচি ব্যাহত হয়। যার জন্য কোম্পানির সুনাম নষ্ট হয়েছে। গুরুতর আর্থিক ক্ষতি হয়েছে। যাত্রীদের কথাও তাঁরা ভেবে দেখেননি। তাঁরা কোনও দায়িত্ববোধের পরিচয় দেননি। তাই কর্তৃপক্ষ ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে।"

আরও পড়ুন, Temple Run: ভগবানের কী লীলা! পুজো দেওয়ার পরই পিলারে ধাক্কা, তুবড়ে গেল নতুন গাড়ি, আর চালক...

গতকালই সংস্থার তরফে জানানো হয়েছিল যে, বাতিল হওয়া বিমানগুলির যাত্রীদের টিকিটের মূল্য ফেরত অথবা অন্য বিমানে যাওয়ার সুবিধা দেওয়া হবে। একইসঙ্গে এই ঘটনার জন্য যাত্রীদের কাছে ক্ষমাও চান সংস্থার মুখ্যপাত্র। ওদিকে এই ঘটনায় নড়েচড়ে বসে অসামরিক বিমান পরিবহন মন্ত্রকও। শতাধিক কর্মীর গণছুটি নেওয়া ও তার জেরে শতাধিক বিমান বাতিলের ঘটনায় এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে অসামরিক বিমান পরিবহন মন্ত্রক। একইসঙ্গে ঘটনার আশু সমাধান করারও নির্দেশ দেয় মন্ত্রক। পাশাপাশি, ডিজিসিএ বিধি অনুসারে যাত্রীদের সবরকম সুযোগ সুবিধা দেওয়ার কথাও বলা হয়। 

আরও পড়ুন, CRPF: 'বাবা নেই', শহিদের মেয়ের মাথায় স্নেহের চাঁদোয়া বিছিয়ে কন্যাদান আধাসেনা জওয়ানদের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.