CJI DY Chandrachud: '...বেত খেয়েছিলাম, দাগ মোছেনি এখনও', নিজে মুখেই জানালেন প্রধান বিচারপতি!

আমি কখনও একটা দিনের কথা ভুলব না। দৈহিক শাস্তির কথা বলতে গিয়েই অতীতের স্মৃতিচারণ করেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি।

Updated By: May 9, 2024, 03:56 PM IST
CJI DY Chandrachud: '...বেত খেয়েছিলাম, দাগ মোছেনি এখনও', নিজে মুখেই জানালেন প্রধান বিচারপতি!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: তিনি দেশের প্রধান বিচারপতি। একের পর এক গুরুত্বপূর্ণ মামলায় তাঁর রায়ের দিকে তাকিয়ে থাকে দেশবাসী। আর তিনি নাকি বলছেন যে, তিনি বেত খেয়েছেন! এমনকি এও জানান যে, সেই 'দাগ' এখনও কেটে বসে আছে! সেই 'দাগ' এখনও মোছেনি। 

আসলে রবিবার কাঠমান্ডুতে একটি সম্মেলনে যোগ দেন দেশের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। সেখানে ছেলেবেলার বিভিন্ন স্মৃতির কথা তুলে ধরছিলেন দেশের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। তখনই তিনি বলেন, 'আমি কখনও স্কুলের একটি দিনের কথা ভুলব না। ভুলতে পারব না।' স্কুলে পড়ুয়াদের দৈহিক শাস্তির কথা বলতে গিয়েই অতীতের স্মৃতিচারণ করেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি। সেইসময়ই ক্লাস ফাইভের সময়ের একটি দিনের স্মৃতি তুলে ধরেন তিনি। বলেন, 'স্কুলে বেত খেয়েছিলাম।' আরও বলেন, মন থেকে এখনও সেই 'বেতের দাগ' মুছে ফেলতে পারেননি তিনি।

তিনি বলেন, একটি শিশুর সঙ্গে যেমন আচরণ করা হবে, সেটা-ই তার মনে গভীর প্রভাব ফেলে। তারপরই স্কুল লাইফের একটি দিনের কথা স্মরণ করে তিনি বলেন, "আমি কখনও একটা দিনের কথা ভুলব না। ক্লাস ফাইভে আমাকে বেত দিয়ে মারা হয়েছিল।" কিন্তু কেন? তাও জানিয়েছেন তিনি। প্রধান বিচারপতি বলেন, স্কুলে সেলাই সংক্রান্ত ক্লাস ছিল। সেই ক্লাসে নির্দিষ্ট মাপের সূচ নিয়ে যেতে বলা হয়েছিল। কিন্তু তিনি ক্লাসের দিন সঠিক মাপের সূচ নিয়ে যেতে ভুলে গিয়েছিলেন। আর তাই তাঁকে হাতের চেটোয় বেত দিয়ে মারা হয়েছিল।

আরও পড়ুন, CRPF: 'বাবা নেই', শহিদের মেয়ের মাথায় স্নেহের চাঁদোয়া বিছিয়ে কন্যাদান আধাসেনা জওয়ানদের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.