Lok Sabha Election 2024: ভোটের ময়দানে মহীশূরের যুবরাজ! তাঁর নেই বাড়ি, নেই গাড়িও...

BJP Candidate Net Worth: প্রাক্তন মহীশূরের রাজপরিবারের প্রধান যুবরাজ যদুবীর কৃষ্ণরাজ দত্ত। তিনি এবারের মহীশূর লোকসভা আসন থেকে বিজেপি প্রার্থী। তিনি নির্বাচনী হলফনামায় নিজেই ঘোষণা করেছেন যে তিনি কোনও জমি, বাড়ি বা যানবাহনের মালিক নন।

Updated By: Apr 2, 2024, 06:32 PM IST
Lok Sabha Election 2024: ভোটের ময়দানে মহীশূরের যুবরাজ! তাঁর নেই বাড়ি, নেই গাড়িও...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যখনই আমরা কোনও রাজপরিবারে কথা শুনে থাকি। সকলেরই সাধারণ ধারণা হল যে তাঁরা প্রচুর সম্পদ, বিলাসবহুল গাড়ি এবং বিশাল সম্পত্তির অধিকারী। তবে এবার এমন এক যুবরাজের নাম সামনে এল, যা শুনে আপনি চমকে যাবেন। প্রাক্তন মহীশূরের রাজপরিবারের প্রধান যুবরাজ যদুবীর কৃষ্ণরাজ দত্ত। যাঁর কোনও জমি, বাড়ি বা যানবাহনের মালিক নন। তিনি এবারের মহীশূর লোকসভা আসন থেকে বিজেপি প্রার্থী।

তিনি নির্বাচনী হলফনামায় নিজেই এটি ঘোষণা করেছেন৷ নির্বাচন কমিশন যুবরাজ যদুবীর কৃষ্ণরাজ দত্তের নামে হলফনামায় ঘোষণা করেছে যে তিনি ৯ কোটি টাকার মালিক। 'যুবরাজ' ঘোষিত ৯ কোটি টাকার সম্পদের মধ্যে শেয়ারহোল্ডিং এবং অন্যান্য মূল্যবান জিনিস অন্তর্ভুক্ত রয়েছে। হলফনামা অনুযায়ী, তাঁর নামে কোনও সম্পত্তি বা যানবাহন নিবন্ধিত নেই। যুবরাজ যদুবীরের স্ত্রী-র নাম ত্রিশিকা কুমারী ওয়াদিয়ার। যিনি ১ কোটি টাকার সম্পত্তির মালিক। তাঁদের ছেলে আদ্যবীরের ৩.৬ কোটি টাকার সম্পত্তি। যদুবীরের ৩.৪ কোটি টাকার সোনা ও রূপা, আর ত্রিশাকা ১ কোটি টাকার গয়নার মালিক।

আরও পড়ুন: Maoists Killed in Chhattisgarh: ছত্তীসগঢ়ে যৌথ বাহিনীর অভিযানে খতম ৯ মাওবাদী! উদ্ধার প্রচুর অস্ত্র

যদুবীর এবং ত্রিশিকা লিটল বেনিয়ান্স প্রাইভেট লিমিটেড এবং ভেরুন্ডা ফাউন্ডেশন সহ বেশ কয়েকটি কোম্পানিতে পরিচালকের ভূমিকায় রয়েছেন। ৩২ বছর বয়সী যুবরাজের মহীশূর আসনে কংগ্রেস প্রার্থী এম লক্ষ্ণণের বিরুদ্ধে লড়ছেন। কর্ণাটকে দলের মুখপাত্রও তিনি।

অন্যদিকে মান্ড্যা থেকে কংগ্রেস প্রার্থী  ভেঙ্কটারমন গৌড় ওরফে স্টার চন্দ্রু নির্বাচনী হলফনামায় ৬২২ কোটি টাকার সম্পদ ঘোষণা করেছেন। তাঁর সম্পদের মধ্যে প্রাথমিকভাবে জমি রয়েছে।

আরও পড়ুন: Worst Impact Of Heat Wave: ভারতের জন্য চরম সতর্কতা! এপ্রিল থেকে জুন- প্রবল গরমে পুড়তে চলেছে দেশ!

এক সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, বিজেপির বর্তমান এমপি পিসি মোহন আবার একই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি ১৫.৮ কোটি টাকার দায় এবং ৬৬.৪ কোটি টাকার সম্পদ ঘোষণা করেছেন। 
উল্লেখ্য দেশে প্রথম দফার ভোট শুরু হবে ১৯ এপ্রিল। সপ্তম দফার ভোট হবে ১ জুন। পরবর্তীতে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলাফল ৪ জুন ঘোষণা করা হবে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.