Repoll in Gujarat: দেদার ভুয়ো ভোট বিজেপি কর্মীর, ভিডিয়ো ভাইরাল হতে তবে Re-poll গুজরাটে!

বাংলায় ভোট লুঠের অভিযোগ করে গেরুয়া শিবির। কিন্তু গুজরাটের চিত্র সম্পূর্ণ উলটো। সারা দেশ জুড়ে যখন লোকসভা নির্বাচনের দামামা বাজছে ঠিক তখনই গুজরাটের দাহোদ লোকসভা কেন্দ্রের পার্থমপুর বুথে নির্বাচন বাতিল করে দেয় নির্বাচন কমিশন। আর সেখানেই পুনর্নির্বাচন হবে ১১ মে। কারণ সেই ভুয়ো ভোট। ভিডিয়ো ভাইরাল হতেই রিপোলের দাবি জানানো হয়। 

Updated By: May 10, 2024, 03:17 PM IST
Repoll in Gujarat: দেদার ভুয়ো ভোট বিজেপি কর্মীর, ভিডিয়ো ভাইরাল হতে তবে Re-poll গুজরাটে!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলায় ভোট লুঠের অভিযোগ করে গেরুয়া শিবির। কিন্তু গুজরাটের চিত্র সম্পূর্ণ উলটো। সারা দেশ জুড়ে যখন লোকসভা নির্বাচনের দামামা বাজছে ঠিক তখনই গুজরাটের দাহোদ লোকসভা কেন্দ্রের পার্থমপুর বুথে নির্বাচন বাতিল করে দেয় নির্বাচন কমিশন। আর সেখানেই পুনর্নির্বাচন হবে ১১ মে। কারণ সেই ভুয়ো ভোট। ভিডিয়ো ভাইরাল হতেই রিপোলের দাবি জানানো হয়। 

আরও পড়ুন, Arvind Kejriwal: সুপ্রিম আদেশে 'মুক্ত' কেজরি

নির্বাচন কমিশন গুজরাটের দাহোদ এলএস আসনের পার্থমপুর বুথে ভোট বাতিল করেছে এবং বিজেপি সদস্যের ছেলের দ্বারা মঙ্গলবার বুথ দখল এবং জাল ভোট দেওয়ার অভিযোগের পরে ১১ মে পুনর্নির্বাচনের নির্দেশ দিয়েছে। ভুয়ো ভোট দিয়ে তা সোশ্যাল মিডিয়ায় লাইভ স্ট্রিম করেছেন। বিজয় ভাভোরকে এর আগেও গ্রেফতার করা হয়েছিল এবং বুথের পাঁচজন নির্বাচন কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছিল। যার মধ্যে প্রিসাইডিং অফিসার, তার ডেপুটি এবং একজন কনস্টেবল ছিল।

অভিযোগ উঠেছে, বিজেপি নেতার এই ছেলে বিজয় ভাভোর বিকেল ৫টা ৪৯ মিনিটে বুথের ভিতর প্রবেশ করে এবং ৫টা ৫৪ মিনিটে বুথ থেকে বেরিয়ে যায়। সেখান থেকে লাইভ করে এবং দেখা যায় দু’‌জনের ভোট নিজে দিয়েছে বিজয়। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিয়ো ভাইরাল হলে তা ডিলিট করে দেওয়া হয়। কংগ্রেস বৃহস্পতিবার ইসিকে এই ধরনের অন্যান্য অনিয়মের বিষয়ে বিবেচনা করার আবেদন করে। পার্টির মুখপাত্র মণীশ দোশী বলেন, "কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়েছে। ইসিকে অবশ্যই সমস্ত দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।"

আরও পড়ুন,Delhi high court: স্ত্রী তো নন, লিভ-ইন পার্টনারের সঙ্গে মিলনের জন্য প্যারোল দেব না

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.