Patanjali Controversy: অসুখ সারানোর বিভ্রান্তীকর বিজ্ঞাপন! সুপ্রিম তোপে বাবা রামদেব...

Patanjali Controversy: বিভ্রান্তিকর এবং মিথ্যা বিজ্ঞাপন সম্প্রচারণের কারণে তাঁদের বিরুদ্ধে মামলা করা হয় সুপ্রিম কোর্ট। বিনা দ্বিধায় সেই বিভ্রান্তকর বিজ্ঞাপন সম্প্রচার করছে পতঞ্জলি। আর তা নিয়েই এবার বেঁধে গেল গোল। একেবারে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অভিযোগ তুললো সুপ্রিমকোর্ট। 

Updated By: Feb 27, 2024, 07:16 PM IST
Patanjali Controversy: অসুখ সারানোর বিভ্রান্তীকর বিজ্ঞাপন! সুপ্রিম তোপে বাবা রামদেব...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুপ্রিমকোর্টের তীব্র নিন্দার শিকার রামদেব বাবার সহ-মালিকানাধীন পতঞ্জলি আয়ুর্বেদ। বিভ্রান্তিকর এবং মিথ্যা বিজ্ঞাপন সম্প্রচারণের কারণে তাঁদের বিরুদ্ধে মামলা করা হয় সুপ্রিম কোর্ট। কিন্তু সেই মামলা করেও হয়নি কোনও সুরাহা। 

আরও পড়ুন: CAA: প্রধানমন্ত্রীর বঙ্গ সফরের আগেই দেশে সিএএ বিধি ঘোষণা!
বিনা দ্বিধায় সেই বিভ্রান্তকর বিজ্ঞাপন সম্প্রচার করছে পতঞ্জলি। আর তা নিয়েই এবার বেঁধে গেল গোল। একেবারে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অভিযোগ তুললো সুপ্রিমকোর্ট। সুপ্রিম কোর্ট বলেছে, এই ধরনের বিজ্ঞাপনের মাধ্যমে গোটা দেশকে বিভ্রান্ত করা হচ্ছে। 'এটি খুবই দুর্ভাগ্যজনক। সরকারকে কিছু অবিলম্বে ব্যবস্থা নিতে হবে', সুপ্রিম কোর্টের বেঞ্চ জানিয়েছে। সুপ্রিম কোর্ট আরও বলে, 'সরকার চোখ বন্ধ করে বসে আছে।'
গত বছরের নভেম্বর মাসে সুপ্রিমকোর্টের বেঞ্চ, কোম্পানিকে অবিলম্বে কার্যকরভাবে বিভ্রান্তিকর তথ্য প্রদানকারী ওষুধের সমস্ত ইলেকট্রনিক এবং প্রিন্ট বিজ্ঞাপন বন্ধ করার নির্দেশ দিয়েছিল।

আরও পড়ুন: Gaganyaan Mission: গগনযানের ৪ যাত্রীর ছবি তো দেখলেন, তাঁদের সম্পর্কে জানেন?
'এই গুরু স্বামী রামদেব বাবার কী হয়েছে?... আমরা তাঁকে সম্মান করি কারণ তিনি যোগব্যায়ামকে জনপ্রিয় করেছেন। আমরা সবাই এটির জন্য যাই তাঁর কাছে। কিন্তু, তিনি অন্য ব্যবস্থার সমালোচনা করতে পারেন না। আপনি বিজ্ঞাপনের ধরণ দেখেলে বুঝতে পারবেন, যেন সমস্ত ডাক্তারদের বিরুদ্ধে অভিযোগ করা হচ্ছে তাঁদের বিজ্ঞাপনে। দেখানো হচ্ছে যেন তাঁরা খুনি বা অন্য কিছু।' তৎকালীন বেঞ্চের প্রধান সিজেআই এনভি রমন একথা বলেন। যদিও এই মুহূর্তে তিনি অবসর নিয়েছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.