ATK Mohun Bagan: হেরেই বছর শুরু সবুজ-মেরুনের! ছাংতের গোলেই শেষ হাসি মুম্বইয়ের

ATK Mohun Bagan vs Mumbai City FC: ঘরের মাঠে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিল এটিকে মোহনবাগান। কিন্তু কার্যত অপ্রতিরোধ্য মুম্বই সিটি এফসি-র কাছে হেরেই গেল ফেরান্দোর শিষ্যরা। কলকাতা থেকে তিন পয়েন্ট নিয়েই মুম্বই উড়ে যাবেন বাকিংহ্যামের শিষ্যরা। 

Updated By: Jan 14, 2023, 10:14 PM IST
ATK Mohun Bagan: হেরেই বছর শুরু সবুজ-মেরুনের! ছাংতের গোলেই শেষ হাসি মুম্বইয়ের
গোলের পর ছাংতেকে নিয়ে সতীর্থদের উচ্ছ্বাস! ছবি-আইএসএল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইএসএলে (ISL 2022-23) মুম্বই সিটি এফসি (Mumbai City FC) হয়ে উঠেছে ত্রাসের আরেক নাম। প্রতিপক্ষকে নিয়ে ছেলেখেলা করাটা অভ্যাসে পরিণত করে ফেলেছেন দেস বাকিংহ্যামের (Des Buckingham) নীল যোদ্ধারা। শনিবার সন্ধ্যায় এই অপ্রতিরোধ্য মুম্বইয়ের বিরুদ্ধেই খেলতে নেমেছিল লিগের ফোর্থ বয় এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। নিজেদের ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনে জুয়ার ফেরান্দোর (Juan Ferrando) শিষ্যরা লড়াই করেও পারল না। টানা আটটি ম্যাচ জিতে আইএসএল রেকর্ড গড়া দলকে আটকাতে পারল না মেরিনার্স। মুম্বই ১-০ গোলে হারিয়ে দিল গেল গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাবকে। তুলে আনল ব্যাক-টু-ব্যাক নবম জয়টি। ম্যাচের ২৯ মিনিটে লালিয়ানজুয়ালা ছাংতের একমাত্র গোলেই শেষ হাসি হাসে বাকিংহ্যাম ব্রিগেড। ১৪ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে মুম্বই মগডালেই বিচরণ করছে। এটিকেএমবি ১৩ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে চারেই থাকল। হেরেই বছর শুরু করল সবুজ-মেরুন! পাশাপাশি মুম্বইয়ের বিরুদ্ধে কোনও প্রতিযোগিতা মিলিয়েও, একটি ম্যাচ জেতা হল না এটিকে মোহনবাগানের।

আরও পড়ুনEast Bengal, ISL 2022-23: আবার ডোবাল খারাপ ডিফেন্স, ঘরের মাঠে এগিয়ে থেকেও জামশেদপুরের বিরুদ্ধে হারল ইস্টবেঙ্গল

এদিন ম্যাচের ২০ মিনিট পর্যন্ত সবুজ-মেরুনের খেলা চোখে পড়েনি। তবে বিশাল কাইতের গোলকিপিং এদিনও কথা বলল। শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলছিল মুম্বই। ম্যাচের ২৯ মিনিটে আলবার্তো নোগুয়েরার থেকে বল পেয়ে দুরন্ত গোল করেন বছর পঁচিশের মিজো উইঙ্গার ছাংতে। আইএসএলে ৪০ গোল করে নিজেদের রেকর্ড ভাঙা দলকে ৪১ নম্বর গোলটি উপহার দেন ছাংতে।  বিরতিতে সেভাবে আর আক্রমণাত্মক হতে পারেনি এটিকে মোহনবাগান। তবে দ্বিতীয়ার্ধে ফেরান্দোর শিষ্যরা আক্রমণের ঝড় তুলেছিল। ৫৮ মিনিটে হুগো সুযোগ নষ্ট করেন। এরপর ম্যাচের ৭৫ মিনিটে এটিকে মোহনবাগান পেনাল্টির দাবি করেছিল যে, বক্সের মধ্যে মুর্তাদা হ্যান্ডবল করেছেন বলেই অভিযোগ ওঠে। কিন্তু রেফারি সেই দাবি নস্য়াৎ করে দেন। ৯৬ মিনিট পর্যন্ত খেলা গড়ালেও কোনও দলই আর গোল করতে পারেনি এদিন। বহুদিন পর মোহনবাগান ছ'জন বিদেশিকে পেয়েছিল ঠিকই। গোলের প্রচুর সুযোগও তৈরি হয়েছিল। কিন্তু কাজের কাজটা হয়নি শেষ পর্যন্ত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.