Virat Kohli, BGT 2023: ব্যাটিং পর এবার ফিল্ডিং করার সময় চোট! মাঠ ছাড়লেন বিরাট, আইপিএল খেলবেন?

ফিল্ডিং করার সময় পায়ে টান লাগে তাঁর। মাঠের পাশেই ভারতীয় দলের ফিজিয়ো তাঁর শুশ্রূষা শুরু করেন। তবে বিরাটের চোট কতটা গুরুতর, এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতীয় দলের তরফ থেকে কোনও বিবৃতি জারি করা হয়নি। অজিদের দ্বিতীয় ইনিংসের ৫৬তম ওভারের দ্বিতীয় বলের পর মাঠ ছাড়েন তিনি। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 13, 2023, 02:59 PM IST
Virat Kohli, BGT 2023: ব্যাটিং পর এবার ফিল্ডিং করার সময় চোট! মাঠ ছাড়লেন বিরাট, আইপিএল খেলবেন?
বিরাট কোহলির চোট পেয়ে মাঠ ছাড়ার সেই মুহূর্ত। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (ICC Test Championship Final 2023) ইতিমধ্যেই চলে গিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। তবে এরইমধ্যে রোহিত শর্মার (Rohit Sharma) দলের জন্য খারাপ খবর। আহমেদাবাদ টেস্টে গুরুতর চোট পেলেন বিরাট কোহলি (Virat Kohli)। চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়ার (Australia) দ্বিতীয় ইনিংসে ফিল্ডিং করার সময় পায়ের পেশিতে চোট পান 'কিং কোহলি' (King Kohli)। চোটের অবস্থা এতটাই খারাপ ছিল যে, পঞ্চমদিনের দুপুরে তিনি মাঠ ছাড়তে বাধ্য হন। এর আগে চতুর্থ দিন পায়ের একই জায়গায় চোট পেয়েছিলেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। বিরাট চোট নিয়েই খেলতে নেমে শতরান করেছিলেন। এমনটাই দাবি করেছিলেন তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা ((Anushka Sharma)। অনুষ্কার বক্তব্য যে একেবারে ঠিক সেটা শেষ দিন প্রমাণিত হয়ে গেল। 

ফিল্ডিং করার সময় পায়ে টান লাগে তাঁর। মাঠের পাশেই ভারতীয় দলের ফিজিয়ো তাঁর শুশ্রূষা শুরু করেন। তবে বিরাটের চোট কতটা গুরুতর, এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতীয় দলের তরফ থেকে কোনও বিবৃতি জারি করা হয়নি। অজিদের দ্বিতীয় ইনিংসের ৫৬তম ওভারের দ্বিতীয় বলের পর মাঠ ছাড়েন তিনি। ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা নিশ্চিত হওয়ার কিছুক্ষণ পরেই এই ঘটনা সবার সামনে আসে। স্বভাবতই তাঁর চোট নিয়ে উদ্বিগ্ন ভারতীয় টিম ম্যানেজমেন্ট। একইসঙ্গে তাঁর চোটের আকার নিয়ে জল্পনা শুরু হওয়ার জন্য, চিন্তায় থাকবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। নেটিজেনদের দাবি, 'কিং কোহলি' আদৌ আইপিএল-এর (IPL 2023) শুরুর দিকে আরসিবি-র (RCB) হয়ে মাঠে নামতে পারবেন তো? 

আরও পড়ুন: Virat Kohli | Anushka Sharma: অনুষ্কা মুখ খুললেন বিরাটের অসুস্থতা নিয়ে! জানালেন কোন অবস্থায় এসেছে এই সেঞ্চুরি

আরও পড়ুন: Virat Kohli Centuries: কোহলি বোঝালেন জঙ্গলের 'রাজা' একটাই! তিন বছরেরও বেশি সময় পর এল টেস্ট সেঞ্চুরি

কেরিয়ারের ২৭ তম থেকে ২৮ তম টেস্ট শতরান পেতে তাঁর সময় লেগেছিল পুরো ১২০৫ দিন। লাল বলের ক্রিকেটে বড় রানের খরাকে একেবারে পাঠালেন মাঠের বাইরে। শেষ টেস্টের চতুর্থদিন বিরাট পেয়ে গিয়েছিলেন তাঁর অধরা মাধুরী। লাল বলের ক্রিকেটে তাঁর শতরান দেখার 'তীর্থের কাক'-এর মতো বসেছিলেন অনুষ্কা। বিরাট শতরান করার পরেই ৭৫ তম ১০০ উৎসর্গ করেন অনুষ্কাকেই। গলার চেইনে ঝোলানো বিয়ের আংটিতে ঠোঁট বুলিয়ে, ভারতের প্রাক্তন অধিনায়ক বুঝিয়ে দেন যে, এই শতরান তিনি স্ত্রীকেই উৎসর্গ করেছেন। আর তাই অনুষ্কা ইনস্টাগ্রাম স্টোরিতে বিরাটের শতরান উদযাপনের ছবি পোস্ট করে লেখেন, 'অসুস্থতার সঙ্গে লড়াই করেও ও যেভাবে মানসিক স্থিরতা নিয়ে খেলল, সেটা আমাকে সবসময় অনুপ্রাণিত করে।' অনুষ্কা বলেই দিলেন যে, তাঁর স্বামীর শরীরের অবস্থা মোটেই ভালো ছিল না। চোট নিয়েই খেলেছিলেন বিরাট। তাঁর দাবি সত্যি ছিল। তাই তো ব্যাট করার সময় পায়ের পেশিতে চোট পেয়ে মাঠেই শুয়ে পড়েছিলেন তিনি। 

আগামী ৩১ মার্চ থেকে শুরু হবে আইপিএল। আরসিবি-র হয়ে নামার জন্য তিনি মানসিকভাবে প্রস্তুত হয়ে আছেন। কিন্তু নেটিজেনদের প্রশ্ন বিরাট আদৌ ক্রোড়পতি লিগে খেলতে পারবেন তো? 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.