IPL Auction 2024: 'লক্ষ্য়পূরণ'! বিশ্বকাপের আগুনে দুই কিউয়ি চেন্নাইয়ে, স্টোকসের বিকল্প পেলেন ধোনিরা?

Chennai Super Kings get Rachin Ravindra and Daryl Mitchell IPL Auction 2024: সিএসকে সোশ্যাল মিডিয়ায় লিখল 'টার্গেট অ্য়াচিভড'! তারা বুঝিয়ে দিল যে, নিলামে ঠিক যাঁদের চেয়েছিল, তাঁদেরকেই পেয়ে গেল।

Updated By: Dec 19, 2023, 06:58 PM IST
IPL Auction 2024: 'লক্ষ্য়পূরণ'! বিশ্বকাপের আগুনে দুই কিউয়ি চেন্নাইয়ে, স্টোকসের বিকল্প পেলেন ধোনিরা?
ড্য়ারেল-রাচিন এবার চেন্নাইয়ের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যদি ২০২৩ বিশ্বকাপের (CWC 23) সর্বাধিক রানশিকারিদের তালিকায় এবার চোখ রাখা যায়, তাহলে দেখা যাবে চারে ও পাঁচে রয়েছেন দুই কিউয়ি ব্যাটার- রাচিন রবীন্দ্র (Rachin Ravindra) ও ড্য়ারেল মিচেল (Daryl Mitchell)। দুই ব্য়াটারই ছিলেন বিধ্বংসী ফর্মে। ১০ ম্য়াচে রাচিন করেছিলেন ৫৭৮ রান (সর্বোচ্চ ১২৩*)। সমসংখ্য়ক ম্য়াচে ড্য়ারেলের রান ছিল ৫৫২ (সর্বোচ্চ ১৩৪)। বিশ্বকাপ শেষ হওয়ার পরেই, ক্রিকেটমহলে একটা কথাই বলা হচ্ছিল যে, আইপিএল নিলামে ঝড় তুলে দেবেন এই দুই কিউয়ি। মনে করা হয়েছিল রাচিন রেকর্ড টাকায় দল পাবেন। ড্য়ারেলও পিছিয়ে থাকবেন না।

আরও পড়ুন: IPL Auction 2024: ইতিহাসের সবচেয়ে দামি কামিন্স! মাথা ঘোরানো টাকা পেলেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক

ক্রোড়পতি লিগের সর্বোচ্চবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings, CSK)। তাঁরা এই দুই ব্য়াটারকেই মঙ্গলবার অর্থাৎ আজ, আইপিএল নিলামে তুলে নিল দলে। দারুণ শক্তিশালী করে নিল ব্য়াটিং লাইন-আপ। রাচিনের বেসপ্রাইজ ছিল ৫০ লক্ষ টাকা। সিএসকে তাঁকে দলে নিল ১ কোটি ৮০ লক্ষ টাকায়। ড্য়ারেলকে ১৪ কোটি টাকায় দলে নিয়েছে সিএসকে। ড্য়ারেল কিন্তু হতে পারে সিএসকে-র বেন স্টোকসের পরিবর্ত ক্রিকেটার। 

আইপিএল নিলামের আগেই সিএসকে সোশ্যাল মিডিয়ায় বিরাট আপডেট দিয়েছিস। তারা জানায় যে, বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড অলরাউন্ডার স্টোকস ফিটনেস এবং ওয়ার্কলোডের কথা ভেবে আইপিএল খেলবেন না। গত আইপিএলে স্টোকসকে ১৬.২৫ কোটি টাকা দিয়ে দলে নিয়েছিল সিএসকে। কিন্তু লাভের লাভ কিছুই হয়নি। স্টোকস মাত্র দু'ম্য়াচ খেলেছিলেন। ৩২ বছরের ক্রিকেটার মাত্র ১৫ রান (আট ও সাত) করেছিলেন। এক ওভার বল করেছিলেন। বাঁ-হাঁটুর চোটর জন্য়ই স্টোকস খেলতে পারেননি। সেই হাঁটুতেই এবার অস্ত্রোপচার করাবেন স্টোকস। যা রিহ্য়াবের জন্য় এতদিন করতে পারেননি তিনি। স্টোকসকে ছেড়েই দেয় চেন্নাই। ফলে পার্সে টাকা চলে আসে অনেকগুলো। এবার ড্য়ারেল হতে পারেন স্টোকসের বিকল্প।

সম্প্রতি স্টোকস ওডিআই অবসর ভেঙে ভারতে বিশ্বকাপ খেলেছেন। ছয় ইনিংসে তিনি ৩০৪ রান করেছিলেন। ছিল জোড়া হাফ-সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি। কোমরের চোটের জন্য় স্টোকস বিশ্বকাপে বল করেননি। চেন্নাই, আইপিএলের ইতিহাসে স্টোকসের আগে কখনও কোনও ক্রিকেটার কেনার জন্য় এত টাকা খরচ করেনি। দেখতে গেলে পরপর দুই মরসুমেই স্টোকসের সার্ভিস পাচ্ছে না সিএসকে। ইংল্য়ান্ড টেস্ট দলের অধিনায়ক স্টোকস। তাঁর টিম পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ খেলতে ভারতে আসছে। যা জানুয়ারি ২৫ থেকে ১১ মার্চ পর্যন্ত চলবে। দুই দলের মধ্য়ে হবে পাঁচটি টেস্ট। সেই সিরিজের হাত ধরেই মাঠে ফিরতে পারেন স্টোকস।

ধোনির নেতৃত্বে চেন্নাই চলতি বছর আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। পঞ্চমবারের জন্য এই খেতাব জিতেছে 'ইয়েলো আর্মি'। ভারতের কিংবদন্তি অধিনায়ক দলকে আইপিএল চ্যাম্পিয়ন করিয়েও, সেভাবে সুখের সময় কাটাতে পারেননি। মাহি গোটা আইপিএলেই খেলেছিলেন মারাত্মক হাঁটুর চোট নিয়ে। আইপিএল ফাইনাল শেষ হওয়ার পরেই মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে তাঁকে ছুটতে হয়েছিল। আর্থোস্কোপিক রিপেয়ারের জন্য ধোনিকে মাইক্রোসার্জারি করাতে হয়ে। যদিও ধোনি এখন পুরো ফিট। তিনিই দেবেন দলকে নেতৃত্ব।

আরও পড়ুন: IPL Auction 2024: নিলাম মঞ্চে চমকে গেলেন পন্টিং, ঋষভ কি খেলবেন আইপিএল? চলে এল বিরাট আপডেট

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.