World Cup 2023: এবার এশিয়া কাপ, বিশ্বকাপও দেখা যাবে ফ্রি-তে! চলে এল বিরাট আপডেট

Disney + Hotstar Will Allow Free Live Streaming Of Asia Cup and ODI World Cup: আইপিএলের পর এবার ক্রিকেট ফ্যানরা এশিয়া কাপ ও বিশ্বকাপও দেখতে পারবেন ফ্রি-তে। শুক্রবার বিরাট আপডেট দিয়ে দিল ডিজনি প্লাস হটস্টার।  

Updated By: Jun 9, 2023, 02:51 PM IST
World Cup 2023: এবার এশিয়া কাপ, বিশ্বকাপও দেখা যাবে ফ্রি-তে! চলে এল বিরাট আপডেট
ফ্যানদের জন্য বিরাট সুখবর শুনিয়ে দিল ডিজনি প্লাস হটস্টার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুকেশ আম্বানির (Mukesh Ambani) জিওসিনেমা (JioCinema) বিনা সাবস্ক্রিপশনে ফ্রি-তে দেখিয়েছিল আইপিএল সিক্সটিন (IPL 2023)। জিওকে চ্যালেঞ্জ ছুড়ে দিল ডিজনি প্লাস হটস্টার (Disney+ Hotstar)। ভারতের সবচেয়ে বড় প্রিমিয়ম স্ট্রিমিং প্ল্যাটফর্ম জানিয়ে দিল যে, আসন্ন এশিয়া কাপ (Asia Cup 2023) ও পুরুষদের বিশ্বকাপ (World Cup 2023) তারা দেখাবে ফ্রি-তে। ভারতীয় ক্রিকেট ফ্যানদের জন্য শুক্রবার চলে এল বিরাট আপডেট। নিঃসন্দেহে এই সুখবর স্মার্টফোন ব্যবহারকারীদের মন ভালো করে দেবে। ডিজনি প্লাস হটস্টারের প্রধান সজিত শিবানন্দন এক্সচেঞ্জ ফর মিডিয়াকে বলেন, 'ডিজনি প্লাস হটস্টার দেশের দ্রুত বিকশিত ওটিটি ইন্ডাস্ট্রির শীর্ষে রয়েছে। আমাদের বিভিন্ন উদ্ভাবন দর্শকদের দেখার অনুভূতিকে আরও ভালো করবে। এশিয়া কাপ এবং আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপকে আমরা বৃহত্তর দর্শকদের কাছে পৌঁছে দিতে চাই, আমরা বিশ্বাস করি, আমাদের সামগ্রিক ইকো-সিস্টেমকে তা বাড়াতে সাহায্য করবে'।

আরও পড়ুন: Asia Cup 2023, IND vs PAK: কোন নীতিতে এশিয়া কাপ খেলতে রাজি হতে পারে পাকিস্তান? 

আরও পড়ুনICC ODI World Cup 2023: কবে বিশ্বকাপের সূচি ঘোষণা? বড় আপডেট দিল আইসিসি

চলতি বছপ সেপ্টেম্বরে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা। যদিও ভেন্যু চূড়ান্ত হয়নি। কারণ পাকিস্তানে এশিয়ার সেরা হওয়ার লড়াই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ভারত সেই দেশে গিয়ে খেলবে না। পাশাপাশি বাবর আজমরাও ভারতে আসবেন না। সবকিছু ঠিকঠাক থাকলে শেষ পর্যন্ত আসন্ন এশিয়া কাপ নিয়ে জট কেটে যেতে পারে। সূত্র মারফত জানা যাচ্ছে পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেলেই আয়োজিত হবে এই প্রতিযোগিতা। ফলে বাবরদের দেশে খেলতে যেতে হচ্ছে না রোহিত শর্মা-বিরাট কোহলিদের। শোনা যাচ্ছে, চারটি ম্যাচ খেলা হতে পারে পাকিস্তানে। বাকি সমস্ত ম্যাচ আয়োজন করা হবে শ্রীলঙ্কায়। খুব দ্রুত এশিয়ান ক্রিকেট কাউন্সিলের  তরফ থেকে পূর্ণ সূচি  প্রকাশ করা হবে। অন্যদিকে এবার বিশ্বকাপের আয়োজক দেশ ভারত। এখনও দিনক্ষণ ধার্য করা হয়নি। মনে করা হচ্ছে আগামী ৫ অক্টোবর শুরু এই মার্কি ইভেন্ট। ফাইনাল হবে ১৯ নভেম্বর। খেতাবি লড়াইয়ের অন্তিম লড়াই হবে আহমেদাবাদে। জানা যাচ্ছে মোট ৪৬ দিন ধরে চলবে পঞ্চাশ ওভারের ফরম্যাটের হাইভোল্টেজ মহারণ। ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১২টি ভেন্যুতে। আহমেদাবাদ  ছাড়াও বেঙ্গালুরু , চেন্নাই, দিল্লি , ধরমশালা, গুয়াহাটি , হায়দরাবাদ , কলকাতা , লখনউ ,  ইন্দোর, রাজকোট ও মুম্বইতেহবে ম্যাচগুলি। যদিও এখন সূচি ঠিক হয়নি বলেই জানা যাচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.