Virat Kohli: রোহিতের টিম ইন্ডিয়ার সবচেয়ে ফিট ক্রিকেটার কে? জেনে নিন

Virat Kohli: ২০২১-২২ মরসুমে মোট ৭০ জন ক্রিকেটারের ৯৬টি জটিল আঘাতের চিকিৎসা করা হয়েছিল। ৭০ জন ক্রিকেটারের মধ্যে, ২৩ জন সিনিয়র দলের, ২৫ জন ভারত-এ, একজন অনূর্ধ্ব-১৯ থেকে, সাতজন সিনিয়র মহিলা দল থেকে এসেছিলেন। রাজ্যের দল থেকে এসেছিলেন ১৪ জন।' 

Updated By: Oct 15, 2022, 01:25 PM IST
Virat Kohli: রোহিতের টিম ইন্ডিয়ার সবচেয়ে ফিট ক্রিকেটার কে? জেনে নিন
টিম ইন্ডিয়ার সবচেয়ে ফিট ক্রিকেটারের নাম জানিয়ে দিল বিসিসিআই। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলির (Virat Kohli) ফিটনেস নতুন প্রজন্মের কাছে একটি দৃষ্টান্ত। 'কিং কোহলি' নিজের ফিটনেস নিয়ে খুবই সতর্ক। ফিটনেসের বিষয়ে বিরাট টিম ইন্ডিয়ার (Team India) সবচেয়ে বড় স্টেটমেন্ট। বিসিসিআই-এর (BCCI) এক প্রতিবেদনেও বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, বিরাট বর্তমানে দলের সবচেয়ে ফিট খেলোয়াড়। তাঁকে ছাড়া বোর্ডের কেন্দ্রীয় চুক্তি পাওয়া ২৩ জন খেলোয়াড় ২০২১-২২ মরসুমে চোট সারিয়ে রিহ্যাব করার জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) একবার না একবার নিশ্চিত গিয়েছিলেন। তবে বিরাটকে বেঙ্গালুরুর রাস্তায় যেতে হয়নি। 

বিসিসিআই কর্তা হেমাঙ্গ আমিন এই প্রতিবেদন তৈরি করেছেন। এই প্রতিবেদনে এনসিএ এবং আগের সেশনে করা কাজের বিবরণ দেওয়া হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ‘জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির মেডিক্যাল টিম দ্বারা ২০২১-২২ মরসুমে মোট ৭০ জন ক্রিকেটারের ৯৬টি জটিল আঘাতের চিকিৎসা করা হয়েছিল। ৭০ জন ক্রিকেটারের মধ্যে, ২৩ জন সিনিয়র দলের, ২৫ জন ভারত-এ, একজন অনূর্ধ্ব-১৯ থেকে, সাতজন সিনিয়র মহিলা দল থেকে এসেছিলেন। রাজ্যের দল থেকে এসেছিলেন ১৪ জন।' 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

আরও পড়ুন: #ArrestKohli: রোহিতের ভক্তের হাতে খুন বিরাট অনুরাগী, কোহলির গ্রেফতার নিয়ে সরব সোশ্যাল মিডিয়া!

আরও পড়ুন: Sourav Ganguly: দাদার পাশেই বোর্ড, স্পষ্ট ইঙ্গিত দিলেন বিসিসিআই কর্তা ধুমাল

তিনি আরও লিখেছেন, 'গত এক বছরে বিরাট বেঙ্গালুরুর সেন্টার অফ এক্সিলেন্সে কোনও চোট বা ফিটনেস সংক্রান্ত সমস্যার জন্য যায়নি। মাঠে বেশ কয়েকজন খেলোয়াড় চোট পেয়েছেন। এর জন্য আপনাকে বিরাটের প্রশংসা করতেই হবে। তিনি হ্যামস্ট্রিং বা পেশী সম্পর্কিত কোনও আঘাত পাননি।' বিরাট কোহলির চেয়ে ১০ বছরের ছোট অনেক খেলোয়াড়ই রয়েছেন যাদের পুনর্বাসনের প্রয়োজন ছিল। এই তালিকায় রয়েছেন শুভমন গিল, পৃথ্বী শাহ, রুতুরাজ গায়কওয়াড়,ভেঙ্কটেশ আইয়ার, কেএস ভারত, কমলেশ নাগারকোটি, সঞ্জু স্যামসন, ঈশান কিশান, কার্তিক ত্যাগী, নবদীপ সাইনি, দীপক চাহার, হার্দিক পান্ডিয়া, রাহুল চাহারের মতো ক্রিকেটারের নাম। বিরাট কোহলি ফিটনেসের বিষয়ে সকলকে পিছনে ফেলেছেন। 

এবার দেখে নিন ভারতীয় সিনিয়র দলের আহত ক্রিকেটারদের তালিকা: অধিনায়ক রোহিত শর্মা (হ্যামস্ট্রিং), সহ-অধিনায়ক কেএল রাহুল (হার্নিয়া অস্ত্রোপচারের পর), চেতেশ্বর পূজারা, শিখর ধাওয়ান, হার্দিক পান্ডিয়া, উমেশ যাদব, রবীন্দ্র জাদেজা, ঋষভ পন্থ, ঈশান্ত শর্মা, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মায়াঙ্ক আগরওয়াল, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, অজিঙ্কা রাহানে, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল এবং ঋদ্ধিমান সাহা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.