IND vs PAK, SAFF Cup 2023: এশিয়া কাপ নিয়ে জটিলতার পরেও ভারতের মাটিতে পা রাখছে পাকিস্তান! কেন? কোথায়?

পাকিস্তান ক্রিকেট বোর্ডের দাবি আসন্ন এশিয়া কাপের প্রথম রাউণ্ডের অন্তত চারটি ম্যাচ তাদের দেশে আয়োজন করতে দিতে হবে। তেমনটা না হলে এশিয়ান ক্রিকেট কাউন্সিল থেকে বেরিয়ে যাওয়ার কড়া হুমকি দিলেন পাক বোর্ডের চেয়ারম্যান নজম শেঠী। ফলে এই বিতর্ক এখনই মিটবে বলে মনে করছে না ক্রিকেট পণ্ডিতরা। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 15, 2023, 04:32 PM IST
IND vs PAK, SAFF Cup 2023: এশিয়া কাপ নিয়ে জটিলতার পরেও ভারতের মাটিতে পা রাখছে পাকিস্তান! কেন? কোথায়?
সাফ কাপ খেলতে ভারতে পা রাখছে পাকিস্তান। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আসন্ন এশিয়া কাপের (Asia Cup 2023) আয়োজন নিয়ে জটিলতা বজায় রয়েছে। এমনকি এশিয়া কাপের বিতর্কের জন্য ভারতের (India) মাটিতে আয়োজিত হতে চলা বিশ্বকাপে (ICC ODI World Cup 2023) পাকিস্তানের (Pakistan) খেলা এখনও অনিশ্চিত। তবে তাই বলে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের মধ্যে খেলাধূলা একেবারে বন্ধ, এমনটা ভেবে নেওয়ার কোনও কারণ নেই। আগামী ২১ জুন থেকে বেঙ্গালুরুতে শুরু হচ্ছে এবারের সাফ চ্যাম্পিয়নশিপ (SAFF Cup 2023)। আট দলের এই ফুটবল প্রতিযোগিতা খেলতে ওয়াঘার অন্য প্রান্ত থেকে এদেশে পা রাখছে পাক দল। 

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (All India Football Federation) সচিব সাজি প্রভাকরণ (Shaji Prabhakaran) সংবাদ সংস্থা পিটিআইকে জানান, সাফ চ্যাম্পিয়নসশিপে পাকিস্তানের এদেশে আসা নিয়ে সমস্যার কারণ নেই। তিনি বলেন, "পাকিস্তান ফুটবল দলের এদেশে সাফ কাপ খেলতে আসা নিয়ে এখনও কোনও সমস্যা তৈরি হয়নি। কিছুদিন আগে ভারতীয় ব্রিজ খেলোয়াড়রা পাকিস্তানে গিয়ে একটি প্রতিযোগিতায় যোগ দিয়েছিল। তাতে কোনও সমস্যা হয়নি। তাই বলতে পারি সাফ চ্যাম্পিয়নশিপে ওদের এদেশে আসা নিয়ে কোনও সমস্যা সৃষ্টি হতে পারে বলে মনে হয় না।" 

আরও পড়ুন: INDIA vs PAKISTAN, Asia Cup 2023: হারের ভয়ে আমাদের দেশে আসছে না রোহিতের টিম ইন্ডিয়া! পিসিবি চেয়ারম্যানের বক্তব্যে হাসির রোল

আরও পড়ুন: India VS Pakistan, Asia Cup 2023: জটিলতা বাড়ছে, এবার এশিয়ান ক্রিকেট কাউন্সিল থেকে বেরিয়ে আসার হুমকি দিল পাকিস্তান

তবে শুধু পাকিস্তান নয়, এবারের সাফে অংশ নিতে দেখা যাবে লেবানন ও কুয়েতের মতো দলকে। গত মার্চে সাফের কার্যকরী সমিতির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, প্রতিযোগিতার মান বাড়াতে প্রয়োজনে সাফের আওতাভূক্ত দেশের বাইরেও ভালো মানের দলকে এবার থেকে আমন্ত্রণ জানানো হবে। তারপরেই কুয়েতের মতো দলকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এবারের প্রতিযোগিতায় অংশ নেবে আটটি দেশ। ভারত, বাংলাদেশ, পাকিস্তান, নেপাল, ভূটান, মালদ্বীপ, কুয়েত ও লেবানন আসতে চলেছে এবারের সাফ চ্যাম্পিয়নশিপে। ফিফার সাসপেনশনে থাকায় এবারের প্রতিযোগিতায় নেই প্রতিবেশী দেশ শ্রীলঙ্কা। এর আগে ২০১৫ সালে ভারতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় দল পাঠায়নি পাকিস্তান। ২০২১ সালে পাকিস্তান ফুটবল দলকে নির্বাসিত করেছিল ফিফা। সেইজন্য প্রতিবেশী দেশে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারেনি। তবে এবার পাক দল কেমন পারফরম্যান্স করে সেটাই দেখার। পাশাপাশি এশিয়া কাপ নিয়ে বিসিসিআই ও পিসিবি-র মধ্যে দ্বন্দ্ব চরমে উঠলেও, অন্য খেলায় যে দুই দেশ একে অন্যের বিরুদ্ধে নামছে, এটাও কিন্তু ইতিবাচক দিক। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.