IPL 2024: বিশ্বকাপের মাঝেই আইপিএল আবাহন! রইল মরুশহরে মহাযুদ্ধের সব আপডেট

IPL 2024 auction scheduled for December 19 in Dubai Says Report: বিশ্বকাপের মাঝেই চলে এল আইপিএল নিয়ে মেগা আপডেট। জেনে নিন ডিসেম্বরের দুবাইয়ে কী হতে চলেছে ঠিক!

Updated By: Oct 27, 2023, 02:39 PM IST
IPL 2024: বিশ্বকাপের মাঝেই আইপিএল আবাহন! রইল মরুশহরে মহাযুদ্ধের সব আপডেট
আইপিএল নিয়ে চলে এল বিরাট আপডেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের (Cricket World Cup 2023) ভরা বাজারেই খবরে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ (India Super League, IPL 2024)। ক্রোড়পতি লিগ নিয়ে চলে এল বিরাট আপডেট। জানা যাচ্ছে এই প্রথম দেশের বাইরে হতে চলেছে নিলামযুদ্ধ। আপাতত যা খবর পাওয়া যাচ্ছে, তাতে করে মনে করা হচ্ছে, আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে হবে নিলামযুদ্ধ (IPL 2024 Auction)। ডিসেম্বরে চলবে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। তিন ফরম্য়াটে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রোহিত শর্মারা যাবেন সিংহের দেশে। তিনটি আন্তর্জাতিক টি-২০, সমসংখ্যক একদিনের আন্তর্জাতিক ম্যাচ ও জোড়া টেস্ট খেলবে ভারত-দক্ষিণ আফ্রিকা। ১৯ ডিসেম্বর রয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ওয়ানডে ম্য়াচ। 

আরও পড়ুন: MS Dhoni IPL 2024: হাঁটুর আপডেট থেকে আইপিএল খেলা, কিংবদন্তি নিজেই দিলেন পরপর 'বিগ ব্রেকিং'

আইপিএলের ১০ ফ্র্যাঞ্চাইজির কাছে ১৫ নভেম্বর অত্যন্ত গুরুত্বপূর্ণ তারিখ। ওদিনই ডেডলাইন। তার আগেই সকল ফ্র্যাঞ্চাইজিকে ধরে রাখা ও ছেড়ে দেওয়া খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা পাঠাতে হবে। প্রতি দলের কাছে ১০০ কোটি টাকার বাজেট থাকবে ২০২৪ মরসুমের দলগঠনের জন্য। পোশাকি ভাষায় যেটাকে বলা হয় পার্স। গতবছর এই পার্স ৯৫ কোটি টাকার। পাঁচ কোটি টাকা এবার বাড়ানো হয়েছে। ধরা ও ছাড়া খেলোয়াড়দের তালিকা চূড়ান্ত হওয়ার পরেই ফ্র্যাঞ্চাইজিগুলি নিলামযুদ্ধে কোমর বেঁধে নামতে পারবে। ১০০ কোটির মধ্যে মনের মতো ক্রিকেটার তারা কিনতে পারবে। ডিসেম্বরের নিলাম কিন্তু মিনি নিলাম। একদিনেই সব গল্প বয়ে যাবে। মেগা নিলাম অর্থাৎ দু'দিন ধরে চলা খেলোয়াড় কেনাবেচার চার বছরে একবারই হবে। মিনি নিলামে কিন্তু দারুণ চমক থাকে। বিশেষত বিদেশি প্লেয়ারদের জন্য়। গত ডিসেম্বরে পঞ্জাব কিংস ১৮.৫ কোটি টাকা খরচ করে স্য়াম কারেনকে নিয়েছিল দলে। এখনও পর্যন্ত আইপিএল ইতিহাসে কারেনই সবচেয়ে দামি ক্রিকেটার।

আরও পড়ুন: BCCI: বিশ্বকাপের মাঝেই চলে এল বিরাট খবর, বেছে নেওয়া হল ভারতের নতুন হেড কোচকে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.