Virat Kohli and Sachin Tendulkar: 'আইডল' সচিনের রেকর্ড ভাঙলে কেমন অনুভূতি হবে? অকপটে জানিয়ে দিলেন বিরাট

সচিন-বিরাটের মধ্যে কে সেরা? বিগত কয়েক বছর ধরেই বাইশ গজে এই বিতর্ক চলছে। কোহলির ৪৬ তম আন্তর্জাতিক ওয়ানডে শতরানের পর এই আলোচনা আরও জোরাল হয়েছে। এবার এই বিতর্ক থামিয়ে দিলেন খোদ বিরাট। দুরন্ত উত্তর দিলেন তিনি।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 12, 2023, 12:48 PM IST
Virat Kohli and Sachin Tendulkar: 'আইডল' সচিনের রেকর্ড ভাঙলে কেমন অনুভূতি হবে? অকপটে জানিয়ে দিলেন বিরাট
চলতি আইপিএল-এ ফের একবার দুই মহাতারকাকে দেখা গিয়েছিল। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ১৯৮৯ সালের ১৫ নভেম্বর থেকে ২০১৩ সালের ১৪ নভেম্বর, দীর্ঘ ২৪ বছর ধরে ক্রিকেট দুনিয়াকে তিনি শাসন করেছেন। আর একজন আধুনিক ক্রিকেটে বিপক্ষ বোলারদের সংহারক। প্রথমজন এক ও অদ্বিতীয় সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। আর একজন বিরাট কোহলি (Virat Kohli)। 'গড অফ ক্রিকেট' ১০০টি শতরানের মালিক হলেও, ফিটনেসের শীর্ষে থাকা বিরাট মাত্র ৩৪ বছর বয়সেই ৭৫টি শতরান সেরে ফেলেছেন। স্বভাবতই ক্রিকেটপ্রেমীদের মনে প্রশ্ন উঠতে শুরু করেছে যে, আদৌ কি 'কিং কোহলি' (King Kohli) আগামী কয়েক বছরের মধ্যে 'মাস্টার ব্লাস্টার'-কে (Mastar Blastar) টপকে যাবেন? এই একই প্রশ্ন খোদ বিরাটকেই করা হয়েছিল। সবাইকে চমকে দেওয়া জবাব দিলেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। 

বিরাট খুব ছোট্ট উত্তরে বলেন, "আমার কাছে খুব আবেগপ্রবণ মুহূর্ত তৈরি হবে সেই সময়।" এখানেই থেমে না থেকে তিনি 'কিং কোহলি' ফের যোগ করেন, "আমার কানে যতবার এই বিষয়টা আসে, ততবারই হেসে ফেলি। এর কি কোনও উত্তর আছে? এমন তুলনার কোনও মানেই হয় না। শুধু সচিন পাঁজি কেন, স্যর ভিভ রিচার্ডসের সঙ্গেও কারও তুলনা করা উচিত নয়।" 

আরও পড়ুন: Virat Kohli, IPL 2023: ছোটবেলার কোচকে 'গুরুদক্ষিণা' দিলেন বিরাট, কী লিখলেন?

আরও পড়ুন: Mahendra Singh Dhoni: সতীর্থদের উদ্দেশে কোন বড় বার্তা দিলেন 'ক্যাপ্টেন কুল'? জেনে নিন

একটা সময় টেলিভিশনের পর্দায় সচিনকে খেলতে দেখেছেন। 'মাস্টার ব্লাস্টার'-কে দেখার পর থেকে তাঁর মনের মধ্যে ক্রিকেটার হওয়ার স্বপ্ন জেগেছিল। পরবর্তী সময় এহেন 'ক্রিকেট দেবতা'-র সঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নিয়েছেন। জিতেছেন ২০১১ সালের বিশ্বকাপ। সেই স্মৃতি মনে করে বিরাট ফের বলেন, "যে ছেলেটা নতুন ক্রিকেট খেলতে শিখছে তার উপর সচিনের কতটা প্রভাব সেটা দেখলেই বোঝা যাবে ভারতীয় ক্রিকেটে সচিনের জায়গাটা কোথায়। আমার জীবনেও ওঁর জায়গা অনেক উঁচুতে। সেটা মুখের কথায় প্রকাশ করা যাবে না।" 

একদিনের ক্রিকেটে 'গড অফ ক্রিকেট'-এর ৪৯ শতরানের কাছাকাছি কেউ আসতে পারবেন, এটা একসময় সেটা ছিল অকল্পনীয় ঘটনা। কিন্তু বিরাট নিজের মেজাজে দুরন্ত পারফরম্যান্স তাঁর 'আইডল'-কে ছুঁয়ে ফেলার অপেক্ষায় রয়েছেন। এই মুহূর্তে ২৭৪টি এক দিনের ম্যাচে ৪৬টি শতরান রয়েছে 'কিং কোহলি'-র। এহেন সর্বোচ্চ পর্যায়ের ফিটনেস বজায় রাখা বিরাট কোথায় থামেন, সেটাই দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.