Virat Kohli, IPL 2023: কেন অলিম্পিয়ানদের মতো ফিটনেস ট্রেনিং করেন বিরাট কোহলি? জেনে নিন আসল কারণ

শঙ্কর বাসু , যিনি ২০১৫ থেকে ২০১৯ পর্যন্ত জাতীয় দলের সাথে কাজ করেছিলেন, কোহলি এবং ভারতীয় দলের ফিটনেসে ইতিবাচক পরিবর্তন আনতে সহায়ক ছিলেন। বিরাট কোহলির কেরিয়ারের একটি পর্বও ছিল, যখন তিনি পিঠে ব্যথার কারণে খুব কষ্টে ছিলেন। কিন্তু ভারতের প্রাক্তন ফিটনেস কোচ শঙ্কর বাসু তাঁকে সুস্থ করে তোলেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 20, 2023, 07:56 PM IST
Virat Kohli, IPL 2023: কেন অলিম্পিয়ানদের মতো ফিটনেস ট্রেনিং করেন বিরাট কোহলি? জেনে নিন আসল কারণ
এভাবেই জিমে গা ঘামান বিরাট কোহলি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কীভাবে বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে দেখা হয়েছিল? কেনই বা অলিম্পিয়ানদের মতো জিমে গা ঘামাতেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক? আইপিএল ((IPL 2023) শুরু হওয়ার আগে গোপন কথা সামনে আনলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ শঙ্কর বসু (Shanker Basu)। ২০১২ সাল পর্যন্ত বিরাট ফিটনেস নিয়ে খুব বেশি চিন্তা করতেন না। তবে ২০১৪ সালের পর থেকে ব্যাপারটা পুরো বদলে যায়। 

আরসিবি পডকাস্টে শঙ্কর বসু বলেন, "নিজেকে বদলে ফেলার শুরু থেকেই বিরাট ফিটনেসের প্রতি পাগল ছিল। ওর সঙ্গে আমার পরিচয় সেই ২০০৯ সাল থেকে। তবে ২০১৪ সাল থেকে ওর অবস্থানে বদল আসে। ২০১৪ সালে বিরাট আমার কাছে এসে জানায় যে ও পিঠের চোটে ভুগছে। এরপর থেকেই আমারা একসঙ্গে কাজ করতে শুরু করে দিয়েছিলাম।"  

আরও পড়ুন: KL Rahul, IPL 2023: 'সক্রিয় থাকতে প্রাক্তন ক্রিকেটারদের মশলা দরকার!', রাহুলের সমালোচকদের একেবারে ধুয়ে দিলেন গম্ভীর

আরও পড়ুন: Chris Gayle, IPL 2023: কেন বারবার ধাক্কা খেয়েছে বিরাটের আরসিবি? বিস্ফোরক মন্তব্য করলেন গেইল

দু'জনের মধ্যে বন্ধুত্ব বেড়ে ওঠার পর থেকে তাঁর প্রতি আবদার করেছিলেন বিরাট। সেই প্রসঙ্গে শঙ্কর বসু যোগ করলেন, "একদিন বিরাটকে দেখলাম ও দীপিকা পাল্লিকালের সঙ্গে জিম করছে। আমাকে দেখার পরেই বলে উঠল, আমাকে অলিম্পিয়ানের মতো তৈরি করে দিন। ওকে বোঝানোর চেষ্টা করলাম যে, একজন ক্রিকেটারের পক্ষে অলিম্পিয়ানদের মতো ফিটনেস করা সম্ভব নয়। কিন্তু ও নাছোরবান্দার মতো আচরণ করতে থাকে। এবং এরপর ও সবকিছু ছেড়ে জিম করতে শুরু করে দেয়। সত্যি বলতে আমি বিরাটের মতো ফিটনেস পাগল মানুষ দেখিনি।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.