Virat Kohli vs Sourav Ganguly: এবার প্রকাশ্যেই সংঘাত বিরাট-সৌরভের! সাক্ষী আইপিএল, ভাইরাল ছবি-ভিডিয়ো বলছে কথা

Virat Kohli Refuses To Shake Hands With Sourav Ganguly and gives death stare: আবার বিরাট কোহলি বনাম সৌরভ গঙ্গোপাধ্যায়! সাম্প্রতিক অতীতে ঘটে যাওয়া কিছু ঘটনার প্রতিফলই হয়তো দেখা গিয়েছে খেলার মাঠে! এমনটাই মত নেটিজেনদের। আরসিবি বনাম দিল্লি ম্যাচে এমন একাধিক ঘটনা ঘটেছে, যা বিরাট বনাম সৌরভ ইস্যুকে ফের জাগিয়ে দিয়েছে।

Updated By: Apr 16, 2023, 09:37 PM IST
Virat Kohli vs Sourav Ganguly: এবার প্রকাশ্যেই সংঘাত বিরাট-সৌরভের! সাক্ষী আইপিএল, ভাইরাল ছবি-ভিডিয়ো বলছে কথা
ফের তৈরি হল অনেক প্রশ্ন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের (Royal Challengers Bangalore) প্রাক্তন অধিনায়ক ও সুপারস্টার বিরাট কোহলি (Virat Kohli)। চলতি আইপিএলে (IPL 2023) দুরন্ত ফর্মে আছেন তিনি। টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে বেশি রান করা ব্যাটার, চলতি মরসুমে তৃতীয় অর্ধ-শতরান হাঁকিয়েছেন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে। কোহলির ৩৩ বলে ৫০ রানে ভর করে আরসিবি ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান তুলেছিল। জবাবে ডেভিড ওয়ার্নারের (David Warner) দল ২৩ রানে হারিয়েছে। চিন্নাস্বামী স্টেডিয়ামে (M. Chinnaswamy Stadium), আরসিবি বনাম দিল্লি (RCB vs DC) ম্যাচে বিরাটের ব্যাটিং নিয়ে যত না কথা হয়েছে, তার চেয়ে অনেক বেশি আলোচনায় এসেছে বিরাট বনাম সৌরভ গঙ্গোপাধ্যায় (Virat Kohli vs Sourav Ganguly) সংঘাত নিয়ে! একাধিক ছবি ও ভিডিয়ো ম্যাচের পর ভাইরাল হয়েছে, যা বলে দিচ্ছে যে, দুই প্রাক্তনের সম্পর্কের সমীকরণ একেবারেই ঠিক জায়গায় নেই! 

এখন প্রশ্ন কোন দু'টি ঘটনা নিয়ে নেটিজেনরা উদ্বেল হয়েছেন! দিল্লির ইনিংসের ১৮ নম্বর ওভারে বিরাট লং-অনে একটি চমকে দেওয়া ক্যাচ নিয়েছিলেন। আর এই ক্যাচের পর তিনি যখন ডিপে নিজের জায়গায় ফিরছিলেন, তখন তাঁর চোখ গিয়েছিল দিল্লির ডাগআউটে বসে থাকা সৌরভের দিকে। প্রাক্তন বিসিসিআই সভাপতি এই মুহূর্তে ওয়ার্নারদের দলের ডিরেক্টর অফ ক্রিকেট। সৌরভকে দেখে বিরাট যে দৃষ্টি দিয়েছিলেন, তা দেখে মনে হবে যেন কোহলি পারলে সৌরভকে চোখ দিয়েই গিলে খাবেন। এই ঘটনা ছাড়া আরও একটি ঘটনা নিয়ে হইচই হয়েছে। ম্যাচের পর যখন দুই দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা যখন একে-অপরকে সৌজন্যের হ্যান্ডশেক করছিলেন, তখন বিরাট কিন্তু সৌরভের সঙ্গে কোনওরকম করমর্দন করেননি। 

আরও পড়ুনVirat Kohli, RCB vs DC: বিরাটের ব্যাটের পর আগুনে বোলিং, দিল্লিকে পাঁচ ম্যাচ হারের চরম লজ্জা 'উপহার' দিল আরসিবি

বিরাট বনাম সৌরভের ঠান্ডা লড়াইয়ের কিন্তু সাম্প্রতিক ইতিহাস রয়েছে। যা এখনও রীতিমতো টাটকা। ২০২১ সালের ডিসেম্বরের ঘটনা। দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে উড়ে যাওয়ার আগে, কোহলি মিডিয়ার সামনে বিস্ফোরণ ঘটিয়ে ছিলেন। তখন থেকেই বিরাট বনাম বিসিসিআই (পড়ুন সৌরভ) দ্বন্দ্বের সূত্রপাত। ওয়ানডে ক্যাপ্টেনসি খোয়ানো বিরাটের নিশানায় ছিলেন তৎকালীন বিসিসিআই সভাপতি সৌরভই। বোর্ড সভাপতির দিকে পরোক্ষ ভাবে আঙুল তুলে কোহলি দাবি করেছিলেন যে, তাঁকে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়তে কেউ বারণ করেননি। পাশাপাশি কোহলি এও বলেছিলেন যে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল ঘোষণার মাত্র ৯০ মিনিট আগে, তিনি জানতে পেরেছিলেন যে, টি-২০ ফরম্যাটের পর ওয়ানডে ফরম্যাটেও অধিনায়ক হিসাবে তাঁর পথচলা শেষ হতে চলেছে। বিসিসিআই সেভাবে বিরাটের সঙ্গে যোগাযোগ করেনি বলেও অভিযোগ করেছিলেন তিনি। এরপর থেকেই এই ইস্যু আগুনের মতো ছড়িয়ে পড়েছিল। বিরাটের ভারত অধিনায়ক হিসাবে শেষের অধ্যায় আজও কোথাও রহস্যে মোড়া!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.